মুক্তিযোদ্ধা মতিউর রহমানের ইন্তেকাল: বৃহস্পতিবার নামাজে জানাজা


Share on Facebook0Tweet about this on TwitterShare on Google+0Email this to someonePrint this page

নিউজ ডেস্ক
সত্যবাণী

লন্ডন: যুক্তরাজ্যবাসী বীর মুক্তিযোদ্ধা মতিউর রহমান ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮০ বছর। স্বাধীনতা যুদ্ধের অকুতোভয় এই যোদ্ধা গত তিন সপ্তাহ ধরে অসুস্থ ছিলেন। বার্মিংহাম সিটি হাসপাতালে ৬ আগস্ট স্থানীয় সময় ৬টা ১৮ মিনিটে শেষ নি:শ্বাস ত্যাগ করেন তিনি।
মতিউর রহমান ১৯৭১ সালের এপ্রিল মাসে মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেন। সেক্টর কমান্ডার মেজর মীর শওকত আলীর নেতৃত্বাধীন মুক্তিবাহিনীর ৫ নং সেক্টরের অধীনে সুনামগঞ্জের ভোলাগঞ্জ এলাকায় কয়েকটি সম্মুখ যুদ্ধে সরাসরি অংশ নেন তিনি। মতিউর রহমানের বাড়ী সিলেট জেলার বিয়ানীবাজার উপজেলার মাথিউরা পূর্বপার গ্রামে। মুক্তিযুদ্ধ শুরুর পূর্বে তিনি ঢাকার একটি বেসরকারি প্রতিষ্ঠানে কর্মরত ছিলেন। দেশ স্বাধীন হওয়ার পর  যুক্তরাজ্যে চলে আসেন। তিনি ছিলেন বাংলাদেশ সেন্টারের একজন সদস্য।

প্রয়াত এই  মুক্তিযোদ্ধার মৃত্যুতে বাংলাদেশ আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপি গভীর শোক প্রকাশ করেছেন। এক শোকবার্তায় নাহিদ বলেন, একজন পরিচ্ছন্ন ও সজ্জন ব্যক্তি ছিলেন মতিউর রহমান। এ বীর মুক্তিযোদ্ধার মৃত্যুতে জাতি একজন শ্রেষ্ঠ সন্তানকে হারালো। নাহিদ মতিউর রহমানের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবার-পরিজনদের প্রতি আন্তরিক সমবেদনা জানান।
বীর মুক্তিযোদ্ধা ও বাংলাদেশ সেন্টার লন্ডন’র সদস্য মতিউর রহমানের মৃত্যুতে সেন্টারের সাধারণ সম্পাদক মো: দেলোয়ার হোসেনও গভীর শোক প্রকাশ করেছেন।
উল্লেখ্য এ বছরের ৩১ মার্চ বাংলাদেশ সেন্টারের পক্ষ থেকে মতিউর রহমানকে রণাঙ্গণের মুক্তিযোদ্ধা হিসেবে সম্মাননা প্রদান করা হয়।

বৃহস্পতিবার নামাজে জানাজা

এদিকে, বীর মুক্তিযোদ্ধা মতিউর রহমান এর নামাজে জানাজা আগামীকাল ৮ আগষ্ট বৃহস্পতিবার  বাদ যোহর ইষ্ট লন্ডন মসজিদে অনুষ্ঠিত হবে বলে জানা গেছে। পরে তাঁকে  গার্ডেন অফ পিস (Five Oaks 1-2, Five Oaks Lane, Chigwell IG7 4QP) এ দাফন করা হবে বলে তার জামাতা সাজ্জাদুর রহমান  জানিয়েছেন। তিনি পরিবারের পক্ষ থেকে মরহুমের রুহের মাগফিরাত কামনা করে সকলের কাছে দোয়া কামনা করেছেন।

Share on Facebook0Tweet about this on TwitterShare on Google+0Email this to someonePrint this page

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.