ব্রিটিশ নাগরিকদের জন্য ঢাকা ও সিলেট বিমান বন্দরে ডিজিটাল ইনফরমেশন বোর্ড


Share on Facebook0Tweet about this on TwitterShare on Google+0Email this to someonePrint this page

নিউজ ডেস্ক
সত্যবাণী

লন্ডন: বাংলাদেশ সফরত ব্রিটিশ নাগরিকদের প্রয়োজনীয় সহযোগিতা দেয়ার লক্ষ্যে ঢাকা ও সিলেট বিমান বন্দরে স্থাপন করা হয়েছে ডিজিটাল ইনফরমেশন বোর্ড।

বাংলাদেশ সিভিল এভিয়েশন কর্তৃপক্ষের সহযোগীতায় ঢাকাস্থ ব্রিটিশ হাই কমিশনের উদ্যোগে সম্প্রতি স্থাপিত এই বোর্ডে বাংলাদেশ সফররত ব্রিটিশ নাগরিকদের সাহায্যে জরুরী হেল্পলাইন নং ৯৯৯সহ বিভিন্ন গুরুত্বপূর্ণ তথ্য প্রর্দশন করবে এই ইনফরমেশন বোর্ড। 

ঢাকা শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে ডিজিটাল ইনফরমেশন বোর্ড স্থাপন  আনুষ্ঠানিক ভাবে উদ্বোধন করেন বাংলাদেশে ব্রিটিশ হাই কমিশনার রবার্ট চ্যাটারটন ডিকশন। এসময় তাঁর সাথে ছিলেন শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন আবু সাঈদ মাহবুব খান। 

বোর্ড স্থাপনে সহযোগীতা করায় বাংলাদেশ সিভিল এভিয়েশন কর্তৃপক্ষকে ধন্যবাদ জানিয়ে হাই কমিশনার রবার্ট চ্যাটারটন ডিকশন বলেন, ‘প্রতি বছর প্রায় লক্ষাধিক ব্রিটিশ নাগরিক ব্রিটেন থেকে বাংলাদেশ ও বাংলাদেশ থেকে ব্রিটেন সফর করেন। এইসব অধিকাংশ সফরই ঝামেলামুক্ত হয়’। তিনি বলেন, ‘আমাদের কন্সুলার টিম সফররত ব্রিটিশ নাগরিকদের বিভিন্ন বিষয়ে সহযোগীতা দিয়ে থাকে। প্রতিটি সমস্যার গুরুত্বের উপর নির্ভর করে ঐ সহযোগীতার ধরন’। চিকিৎসা, জরুরি অবস্থা বা ভ্রমন পরিকল্পনা বাতিলে ফ্লাইটের জন্য অতিরিক্ত অর্থ প্রদানের প্রয়োজনে সফরের আগে বাংলাদেশ সফররত ব্রিটিশ নাগরিকদের ট্রেভেল ইন্সুরেন্স করার পরামর্শ দেন হাই কমিশনার ডিকশন।

হাই কমিশন থেকে জানানো হয়, ডিজিটাল ইনফরমেশন বোর্ড স্থাপনের উদ্যোগটি ব্রিটিশ নাগরিকদের জন্য ব্রিটিশ হাই কমিশনের চলমান কনস্যুলার সহায়তার একটি অংশ।  কনস্যুলার বিভাগের সহায়তার মধ্যে রয়েছে ভ্রমণের সময় জরুরি প্রয়োজনে ব্রিটিশ নাগরিকদের  ভ্রমণের দলিল সরবরাহ করা, ব্রিটেনে বসবাসরত বন্ধুবান্ধব ও পরিবারের সাথে যোগাযোগ করা, জোরপূর্বক বিবাহের শিকার বা বাংলাদেশে গ্রেপ্তার হওয়া বা আটককৃত যে কোনও ব্রিটিশ নাগরিককে প্রয়োজনীয় সহায়তা, এবং  শোকগ্রস্ত পরিবারগুলিকে সহায়তা করা যাতে তারা শোক মোকাবিলা করতে পারে।

Share on Facebook0Tweet about this on TwitterShare on Google+0Email this to someonePrint this page

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.