শমসেরনগর ওয়েলফেয়ার ট্রাস্ট ইউকে’র মিলন মেলা


কমিউনিটি করেসপন্ডেন্ট
সত্যবাণী

লন্ডন: বিলেতে বসবাসরত মৌলভীবাজার জেলার শমশেরনগর এলাকার  বাসিন্দাদের নিয়ে এক মিলন মেলা অনুস্টিত হয়েছে গত ১লা সেপ্টেম্বর পুর্ব লন্ডনের একটি হলে। বিলেতের বিভিন্ন শহরে বসবাসরত শমসেরনগরবাসীরা এতে
উপস্থিত ছিলেন।
সংগঠনের সাধারন সম্পাদক সৈয়দ সরফ উদ্দিন রুমেল ও নিজাম উদ্দিন দরাছত আহমদের যৌথ পরিচালনায় অনুষ্ঠানে সভপতিত্ব করেন সংগঠনের সভাপতি ময়নুল ইসলাম খান।

সাদিক দরাসতের কন্ঠে পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে শুরু হওয়া অনুষ্ঠানে সংগঠনের পক্ষ থেকে বিলেতে বসবাসরত এলাকার প্রবীন গুনিজনদের ফুল দিয়ে বরন করা হয়।

অনুষ্ঠানের শুরুতে বাংলাদেশের বিখ্যাত কন্ঠশিল্পী শমসেরনগরের বাসিন্দা সেলিম চৌধুরী, সাবেক পুলিশ সুপার কয়ছর আহমেদ হায়দরী, কমলগঞ্জ থানা নির্বাহী কর্মকর্তা আশেকুল হক ও শমশেরনগর ইউ পি চেয়ারম্যান জুয়েল আহমদের পাঠানো বানী পাঠ করেন দুই উপস্হাপক।
মহান মুক্তিযুদ্ধে নিহত এলাকার সকল বীর শহীদ ও শমসেরনগরের প্রয়াত সকলের সম্মানার্থে এক মিনিট নিরবতা পালন করা হয়।

এলাকার আর্থসামাজিক উন্নয়নে সংগঠন ভূমিকা রাখছে, এমন মন্তব্য করে অনুষ্ঠানের বক্তারা এধরনের আয়োজনের ভূয়সী প্রশংসা করেন।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, সমিজ আহমদ, এম এ রহিম দুদ মিয়া, এম এ কাইয়ুম, সৈয়দ নাজমুল ইসলাম, ফখর উদ্দিন চৌধুরী, আমিনুল ইসলাম, মনোয়ারা হাদি,জিল্লুল হক, সিরাজুল ইসলাম দিপক, আব্দুল হাদি, মাহবুবুর রহমান, নিয়াজ আহমদ রিদয়, তরিকুর চৌধুরী শওকত ও রিয়াজুর রহমান চৌধুরী প্রমুখ।

বিলেতে বেড়ে ওঠা নতুন প্রজন্মের মধ্যে বক্তব্য রাখেন নাজমিন হক, মনওয়ারা আলি, মাছুমা হাদি ও জাহিদ দরাছত।

শেষ পর্বের সাংস্কৃতিক অনুষ্ঠানে গান পরিবেশন করেন বিলেতের স্বনামধন্য সংগীত শিল্পী নাছিমা কুইন, চ্যানেল স্টার শরীফ আহমদ, ময়না মিয়া, আব্দুল হাদি ও বাবু।
নৃত্য পরিবেশন করেন নাঈমা হাদি ও জারা হাদি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.