এলায়েন্স অব টাওয়ার হ্যামলেটস কমিউনিটি অর্গানাইজেশন গঠিত


Share on Facebook0Tweet about this on TwitterShare on Google+0Email this to someonePrint this page

নিউজ ডেস্ক
সত্যবাণী

টাওয়ার হ্যামলেটসঃ কমিউনিটি ল্যাংগুয়েজ সার্ভিস রক্ষা,মেইনস্ট্রিম গ্রান্ডট বহাল,লকাল কমিউনিটি ফান্ডিং পূর্ণবিচেনা, স্পেশাল এডুকেশন নিড বাজেট রক্ষাসহ কমিউনিটি সেন্টারগুলোর রেন্ট না বাড়ানোর দাবীতে জুড়ালো ক্যাম্পেইন শুরু বিগত ১৪ আগস্ট স্থানীয় স্টিফার্ড সেন্টারে টাওয়ার হ্যামলেটসের স্থানীয় অধিবাসীদের কমিউনিটি সংগঠনগুলির নেতৃবৃন্দের এক বিশেষ সভা অনুষ্ঠিত হয়।কমিউনিটি নেতা আতিক মিয়ার সভাপতিত্বে ও অন্যতম কমিউনিটি নেতা ও সংগঠক মো: শাহানুর আহমদ খানের পরিচালনায় সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় উপস্থিত নেতৃবৃন্দ টাওয়ার হ্যামলেটস বারার কমিউনিটি সংগঠনগুলির নানান সমস্যা ও তার সমাধান নিয়ে বিশদ আলোচনা করেন। বিশেষ করে মেইনস্ট্রিম গ্রান্ট,লকেল কমিউনিটি ফান্ডিং,কমিউনিটি ল্যাংগুয়েজ সার্ভিসের বাজেট কাটসহ বিবিধ গুরুত্বপূর্ণ বিশয়গুলো যা কমিউনিটির সার্ভিস সমূহের বিরুপ প্রভাব ফেলবে তা নিয়ে বিশদ আলোচনা পর্যালোচনা করে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত সমূহ সর্ব সম্মতিক্রমে গৃহিত হয়।সম্প্রতি বিশেষ করে কমিউনিটি ল্যাংগুয়েজ সার্ভিস রক্ষার জন্য জোরদার ক্যাম্পেইনের প্রতি গুরুত্বারোপ করা হয়।প্রসঙ্গত উল্লেখ্য যে, নেতৃবৃন্দ কাউন্সিলের কেবিনেট মিটিং এবং অবার ভিউ স্কুটুনি মিটিংয়ে জোর দাবী তুললে কাউন্সিল সেপ্টেম্বর ২০১৯ থেকে মার্চ ২০২০ পর্যন্ত ল্যাংগুয়েজ সার্ভিস এবং লাঞ্চন ক্লাবের মেইস্ট্রিম বাজেট বর্ধিত করেন।
সভায় নেতৃবৃন্দ সিদ্ধান্ত নেন কাউন্সিলের সভা, রিভিউ মিটিং বা ওয়ার্কসপে কমিউনিটি সংগঠনগুলি অংশ নিয়ে তাদের জোরদাবী তুলে ধরবে। উক্ত সভায় নব গঠিত এলায়েন্স অব টাওয়ার হ্যামলেটস কমিউনিটি অর্গানাইজেশনের কার্যক্রম পরিচালনার জন্য একটি আহবায়ক কমিটি গঠন করা হয়।পরবর্তীতে সঠিক সময়ে পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হবে।

যারা এখনো এই সংগঠনের সাথে সম্পৃক্ত হননি তাদেরকে এই সংগঠনের সাথে সম্পৃক্ত হয়ে কমিউনিটির দাবী দাওয়া আদায়ের ক্যাম্পেইনে যুক্ত হওয়ার আহবান জানানো হয়।টাওয়ার হ্যামলেটসে স্থায়ী অধিবাসী কমিউনিটি সংগঠনের নেতৃস্থানীয় ব্যক্তিগন এই সংগঠনের সাথে সম্পৃক্ত হতে পারবেন।আহবায়ক কমিটির সদস্য হচ্ছেন আহবায়ক হাজী আতিক মিয়া (সেন্টপির্টাস বেঙ্গলী এসোসিয়েশন), যুগ্ম আহবায়ক মো: শাহানুর আহমদ খান (লাইমহাউজ ওয়েলফেয়ার এসোসিয়েশন), সালমান আহমদ (কিউবিট টাউন বাংলাদেশী কালর্চারাল এসোসিয়েশন), মো: জয়নাল আবেদিন (টিবিয়েট ব্রিটিশ বাংলাদেশী ওয়েলফেয়ার এসোসিয়েশন),আখলাকুর রহমান (বো বেঙ্গলী ফোরাম),হাফিজ রহমান চৌধুরী ( পপলার কমিউনিটি ল্যাংগুয়েজ স্কুল),রফিক উল্ল্যাহ ( আলতাব আলী ট্রাস্ট)। সদস্যগন হচ্ছেন মজন আলী (আয়েল অব ডক্স বাংলাদেশী এসোসিয়েশন এন্ড কার্লচারাল সেন্টার), গোলাম মোস্তফা (উদীচি ইউকে),আমির আহমদ (মাইল এন্ড বেঙ্গলী এসোসিয়েশন),মো:আব্দুল আলিম (ল্যান্সবারী এস্টেট মুসলিম এসোসিয়েশন),রুহুল আহমদ (স্টিফোর্ড সেন্টার)। সভায় আরো সহযোগি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশী টিচার্স এসোসিয়েশনের সাংগঠনিক সম্পাদক সালাম চৌধুরী,সিনিয়র ভাইস মাসুদ আহমদ, ট্রেজারার মিসবাহ উদ্দিন,সদস্য মুমিনুল হক ফারুকি,এমরান চৌধুরী প্রমুখ।সভায় বক্তারা উক্ত সংগঠনের সাথে সম্পৃক্ত হয়ে কমিউনিটির সার্বিক সার্ভিস রক্ষায় সবাইকে ঐক্যবদ্ধ হয়ে দোরবার আন্দোলন গড়ে তুলার আহবান জানানো হয়।

Share on Facebook0Tweet about this on TwitterShare on Google+0Email this to someonePrint this page

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.