মুক্তিযুদ্ধের প্রবাসী সংগঠক ইব্রাহীম খানের ইন্তেকাল


Share on Facebook0Tweet about this on TwitterShare on Google+0Email this to someonePrint this page

মতিয়ার চৌধুরী
স্পেশাল করেসপন্ডেন্ট, সত্যবাণী

লন্ডনঃ দীগলবাক ইউনিয়ন ডেভল্যাপমেন্ট এসোসিয়েশন ইউকে‘র (ডিইউডিএ) প্রতিষ্টাতা সভাপতি সেভেন কিং এলাকার স্থায়ী বাসিন্দা প্রবাসে মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, ইনাতগঞ্জ-দীগলবাক গণদাবী পরিষদের উপদেষ্টা প্রবীণ মূরব্বী ইব্রাহীম খান আর নেই (ইন্নালিল্লাহি রাজিউন)। ৫ জুলাই মঙ্গলবার সকালে তিনি চিকিৎসাধীন অবস্থায় এসেক্সের কিংজর্জ হাসপাতালে শেষ নিশ্বাস ত্যাগ করেন।

ibrahim khan janaza-2মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৬ বছর। ৬জুলাই বাদ জোহর নামাজে জানাজা শেষে হ্যানল্টের গার্ডেন অফ পিসে তাকে সমাহিত করা হয়। মরহুম ইব্রাহিম খানের দেশের বাড়ী হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার ৪নং দীগলবাক ইউনিয়নের ঐতিহ্যবাহী দীগলবাক গ্রামে। তিনি বৃটেনে দীগলবাক ডেভল্যপমেন্ট এসোসিয়েশন ইউকে প্রতিষ্টা সহ একাধিক সামাজিক সাংস্কৃতিক সংগঠনের সাথে জড়িত ছিলেন। ১৯৭১ সালে তিনি প্রবাসে মুক্তিযুদ্ধের একজন সংগঠক হিসেবে কাজ করেন।

janaza ibrahim khan-3প্রয়াত ইব্রাহীম খান হবিগঞ্জ বৃন্দাবন কলেজ থেকে বিএ পাশ করার পর ১৯৬৮ সালে বৃটেনে আগমন করেন। মৃত্যুকালে তিনি তিন পুত্র, এক কন্যা নাতি নাতনি সহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। মরহুম ইব্রাহীম খানের নামাজে জানাজায় তার সংগঠনের সদস্যবৃন্দ, সাংবাদিক, রাজনীতিকসহ কমিউনিটির বিভিন্ন শ্রেনী পেশার মানুষ অংশ নেন। মরহুমের বিদেহী আত্মার শান্তি কামনায় সকলের কাছে দোয়া চেয়েছেন তারই প্রতিষ্ঠিত সংগঠন দীগলবাক ইউনিয়ন ডেভল্যপমেন্ট এসোসিয়েশন ইউকে এবং পরিবারের সদস্যরা।

 

Share on Facebook0Tweet about this on TwitterShare on Google+0Email this to someonePrint this page

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *