ইনু-শিরীনের সাথে সম্পর্কচ্ছেদ জাসদ নেতা শামীমের, আস্থা এখন আম্বিয়া-প্রধানে


Share on Facebook0Tweet about this on TwitterShare on Google+0Email this to someonePrint this page

নিউজ ডেস্ক
সত্যবাণী

লন্ডন: জাসদ (ইনু) কেন্দ্রীয় কার্যকরী কমিটির সদস্য শামীম আহমেদ তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু ও শিরীন আক্তারের নেতৃত্বাধীন জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সাথে সম্পর্কচ্ছেদ করেছেন। সোমবার সংবাদ মাধ্যমে পাঠানো এক বিবৃতিতে ইনু-শিরীনের সাথে নিজের রাজনৈতিক সম্পর্কচ্ছেদের ঘোষণা দিলেও শরীফ নুরুল আম্বিয়া-মঈনুদ্দিন খান বাদল-নাজমুল হক প্রধানের নেতৃত্বাধীন জাসদের অপর গ্রুপের প্রতি নিজের সমর্থনের কথা জানিয়ে জাসদ রাজনীতি অব্যাহত রাখার ঘোষণা দেন তিনি। দলের ঐক্যের বিপরিতে বিবেদের পক্ষে ইনু-শিরীনের অবস্থান দিন দিন উগ্রভাবে প্রকাশ পাচ্ছে বিবৃতিতে এমন অভিযোগ আনেন জাসদ কেন্দ্রীয় কমিটির সাবেক আন্তর্জাতিক এবং পরবর্তীতে শিল্প বিষয়ক সম্পাদকের দায়িত্ব প্রাপ্ত নেতা শামীম আহমেদ।

IMG_4688বিবৃতিতে তিনি বলেন, ”২০১৬ সালের ১২ মার্চ কাউন্সিলে বিশৃংখলা, হাতাহাতির মধ্য দিয়ে জাসদ নেতা-কর্মীদের বড় অংশের ওয়াক আউট ও দ্বিধাবিভক্তির পরেও আমি জাসদ (ইনু)’র সাথে সম্পৃক্ত ছিলাম এ আশ্বাসের ভিত্তিতে যে, এক বছরের মাথায় নতুন কাউন্সিলের মাধ্যমে দল আবার একত্রিত হবে। আমি ইনু-শিরীন নেতৃত্বাধীন অংশের কেন্দ্রীয় নেতৃত্বে অংশ নেবার পরেও দেশে-বিদেশে সব সময় জাসদ ঐক্যের পক্ষে সক্রিয় থেকেছি। এক বছর পার হবার পরেও যখন ইনু-শিরীন অংশের একটি বিশেষ চক্রের বিভেদকামী তৎপরতা কমেনি, বরং আরো উগ্র হয়ে উঠছে, সংগঠনের প্রবীণ নেতৃত্বকে অপমান-লাঞ্ছনার শিকার হতে হচ্ছে, তখন আমি বিশেষ কোটারী পরিচালিত জাসদের (ইনু-শিরীন) সাথে সাংগঠনিক সম্পর্ক রাখা আর সমীচীন মনে করছিনা। আমি মনেকরি ঐক্যের জন্য ইনু-শিরীনের কাছে বারবার আহ্বান জানানো এখন নিষ্ফল সময়ক্ষেপন মাত্র”।

সজ্জন রাজনীতিক হিসেবে পরিচিত জাসদের এই প্রবীন নেতা বিবৃতিতে আরও বলেন, ”আমার মত একই উপলব্ধি থেকে পাবনা ও ময়মনসিংহ জেলাদ্বয়ের জাসদ নেতা-কর্মীরা ইনু-শিরীন অংশের সাথে সম্পর্কচ্ছেদ করে ইতোমধ্যে আম্বিয়া-প্রধানের নেতৃত্বাধীন জাসদের সাথে একাত্মতা প্রকাশ করেছেন, দেশ-বিদেশের আরো অনেক নেতা-কর্মীও হাঠছেন একই পথে। সকলের সম্মিলিত প্রচেষ্টায় জাসদের গৌরবোজ্জল অতীত ফিরিয়ে এনে আমরা আবারও জাতীকে ঐক্যবদ্ধ জাসদ উপহার দিতে চাই”।  তিনি ঐক্যবদ্ধ জাসদ পূনঃপ্রতিষ্ঠায় নেতাদের বাধ্য করতে নেতাকর্মীদের আরও সোচ্চার হওয়ার আহবান জানান।
উল্লেখ্য, শামীম আহমেদ দীর্ঘদিন যাবত জাসদ কেন্দ্রীয় কমিটির বিভিন্ন উচ্চ পদে দায়িত্ব পালন করে আসছেন। ২০১৬ সালের সম্মেলনে তিনি দলের কেন্দ্রীয় শিল্প বিষয়ক সম্পাদক নির্বাচিত হন। এর আগে ২০০১ থেকে ২০১৬ পর্যন্ত জাসদের কেন্দ্রীয় আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক এবং ১৯৯৮ থেকে ২০০১ সাল পর্যন্ত কেন্দ্রীয় কার্যকরী কমিটির সদস্যের দায়িত্ব পালন করেন তিনি।

Share on Facebook0Tweet about this on TwitterShare on Google+0Email this to someonePrint this page

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *