ব্রাজিল বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে জাতীয় শোক দিবস পালিত


Share on Facebook0Tweet about this on TwitterShare on Google+0Email this to someonePrint this page

ব্রাজিল করেসপন্ডেন্ট
সত্যবাণী

ব্রাসিলিয়া: ব্রাজিলের রাজধানী ব্রাসিলিয়ায় স্থানীয় বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে
যথাযোগ্য মর্যাদা ও ভাবগাম্ভীর্যের সাথে পালন করা হয়েছে জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২তম মৃত্যুবার্ষিকী জাতীয় শোক দিবস।
১৫ আগস্ট সকালে দূতাবাসে জাতীয় পতাকা অর্ধনমিত করার মাধ্যমে শোক দিবসের অনুষ্ঠানের সূচনা করেন দূতাবাসের চার্জ ডি এফেয়ার্স  নাহিদা রহমান সুমনা।

IMG_4966জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ এবং সকল নিহতদের প্রতি শ্রদ্ধা ও তাদের বিদেহী আত্মার শান্তি প্রার্থনার পর মহামান্য রাষ্ট্রপতি, মাননীয় প্রধান মন্ত্রী, পররাষ্ট্র মন্ত্রী এবং পররাষ্ট্র প্রতিমন্ত্রী কর্তৃক প্রেরিত বাণী পাঠ করেন দূতাবাস প্রধান কিরীটি চাকমা। অনুষ্ঠানে বিভিন্ন দেশের রাষ্ট্রদূত, উচ্চপদধারী কূটনীতিক এবং প্রবাসী বাংলাদেশিরা উপস্থিত ছিলেন।
IMG_5067চার্জ ডি এফেয়ার্স তার বক্তব্যে বাংলাদেশের স্বাধীনতায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের একক অবদান এবং সফল রাষ্ট্রনায়ক হিসাবে তার ভূমিকা উপস্থিত অতিথিবৃন্দকে অবহিত করেন। তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক বঙ্গবন্ধুর সোনার বাংলার স্বপ্ন বাস্তবায়নের সকল প্রয়াস এবং অর্জনের বিশদ বর্ণনা দেন অতিথিদের সামনে।
চিলি এবং বলিভিয়ার রাষ্ট্রদূতগণ তাদের বক্তব্যে বঙ্গবন্ধুর অকৃত্যিমতা, প্রাজ্ঞতা এবং দূরদর্শিতার প্রশংসা করেন এবং ১৫ আগস্টের সকল নিরপরাধ প্রাণবিসর্জনকারীর প্রতি আন্তরিক শ্রদ্ধা নিবেদন করেন।
অনুষ্ঠান শেষে জাতির পিতার কর্মময় ও অনুকরণীয় জীবনের উপর নির্মিত একটি তথ্য চিত্র প্রদর্শিত হয়।

Share on Facebook0Tweet about this on TwitterShare on Google+0Email this to someonePrint this page

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *