‘বঙ্গবন্ধুর জীবনাদর্শ মানব জাতির প্রেরনা’


Share on Facebook0Tweet about this on TwitterShare on Google+0Email this to someonePrint this page

প্রেস রিলিজ ডেস্ক
সত্যবাণী

ডেনমার্ক: দেশের বিরুদ্ধে গভীর ষড়যন্ত্র হচ্ছে, দেশ- বিদেশে আমাদের সকল মতভেদ ভুলে ঐক্যবদ্ধ হয়ে, সকল ষড়যন্ত্র প্রতিহত করে,আগামী নির্বাচনে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দলকে পুনরায় নির্বাচিত করে বাংলাদেশকে এগিয়ে নিতে হবে ।
মঙ্গলবার ডেনমার্ক আওয়ামী লীগ আয়োজিত জাতির জনক বঙ্গবন্ধুর ৪২তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেছেন সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের সিনিয়র যুগ্ম সাধারন সম্পাদক, শামীম হক।
27rশামীম হক তার বক্তব্যে সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের সভাপতি শ্রী অনিল দাশ গুপ্তের ভূয়সী প্রশংসা করে বলেন, জননেত্রী শেখ হাসিনা এবং তার ছোট বোন শেখ রেহানার বিশ্বস্তজন হিসাবে ইউরোপের দায়িত্ব তার উপর অর্পন করা হয় । তার দিক নির্দেশনা অনুযায়ী আগামী দিনে, সকল দেশে একটি করে অনুমোদিত কমিটি থাকবে । তিনি বলেন, আগাছার মায়া করে ফসল রক্ষা করা যাবে না। ইউরোপে কাউকে কমিটি বাণিজ্য করতে দেয়া হবে না। আর মুল দলের বাহিরে গিয়ে কেউ টিকে থাকতে পারবে না। তিনি ডেনমার্ক আওয়ামী লীগের দুঃসময়ের পরীক্ষিত যোদ্ধা লিঙ্কন – সাব্বির কমিটির প্রতি আস্থা রেখে বলেন, আগামীতে আপনারা এমন কিছু করেন যাতে ডেনমার্কে একটি সিস্টেম চালু হয়, যা ইউরোপের অন্যান্য দেশ অনুসরণ করতে পারে।
27bb১৫ই আগস্ট জাতির জনক ও তার পরিবারের ১৮জন শহীদ সদস্য, ৩রা নভেম্বর শহীদ জাতীয় চার নেতা, ২১শে আগস্ট বর্বর গ্রেনেড হামলায় আই ভি রহমানসহ সকল শহীদ ও বিএনপি জামাতের দুঃশাসনে নিহত ২৩ হাজার আওয়ামী লীগের নেতা-কর্মীদের প্রতি শ্রদ্ধা জানিয়ে ১মিনিট নীরবতার পালনের মধ্য দিয়ে শুরু হয় শোক সভা।
ডেনমার্ক আওয়ামী লীগের নব-নির্বাচিত সভাপতি এম এ লিঙ্কন মোল্লার সভাপতিত্ব ও নব-নির্বাচিত সাধারন সম্পাদ সাব্বির আহম্মেদের সঞ্চালনায় অনুষ্ঠানে
বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন, ডেনমার্ক আওয়ামী লীগের উপদেষ্টা সর্বজনাব শাহাব উদ্দিন ভুইয়া, শোয়েব মোঃ সাঈদ ও নরওয়ে আওয়ামী লীগের সংগ্রামী সাধারন সম্পাদক বিদ্যুৎ কাল। প্রধান বক্তা ছিলেন , ডেনমার্ক আওয়ামী লীগের উপদেষ্টা তাইফুর রহমান ভুইয়া ।
বক্তব্য রাখেন, ডেনমার্ক আওয়ামী লীগ নেতা মোহাম্মদ শহীদ, যুগ্ম সাধারন সম্পাদক সামি দাস, যুগ্ম সাধারন সম্পাদক বোরহান উদ্দিন, যুগ্ম সাধারন সম্পাদক মোঃ বেলাল হোসেন রুমি, সাংগঠনিক সম্পাদক মনজুর আহম্মেদ লিমন ,প্রচার ও প্রকাশনা সম্পাদক শৈবাল মাহমুদ শাহিন , কমিউনিটি নেতা ফজলে এলাহী জুয়েল প্রমুখ নেতৃবৃন্দ।
সভা চলাকালে হল্যান্ড আওয়ামী লীগের সভাপতি, মুক্তিযুদ্ধা মাঈদ ফারুক, বাংলাদেশ থেকে সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের প্রবাসী কল্যাণ সম্পাদক ইঞ্জিনিয়ার হাসনাত মিয়া, তুরস্ক আওয়ামী লীগের সভাপতি এম এ ফারুক প্রিন্স ও সুইজারল্যান্ড আওয়ামী লীগ নেতা কারার কাউসার মুঠো ফোনে বক্তব্য রাখেন।
বক্তারা জাতির জনক বঙ্গবন্ধুর স্মতিচারন করে বলেন, জাতির জনক বঙ্গবন্ধু হত্যার পর দেশ বিরোধীরা ক্রমাগত একুশ বছর বাংলাদেশ থেকে বঙ্গবন্ধুকে মুছে ফেলার চেষ্টা করেছে। কিন্তু ঘাতকরা জানে না বঙ্গবন্ধু ছাড়া বাংলাদেশের ইতিহাস লিখা সম্ভব না ! বঙ্গবন্ধু ছাড়া বাংলাদেশ হয় না।  তাই, আজকের নতুন প্রজন্ম বঙ্গবন্ধুর আদর্শকে ধারন করে নিজেদের বঙ্গবন্ধুর উত্তরাধিকার হিসাবে গড়ে তুলছে। তাদের দাবীর প্রেক্ষিতে, প্রায় তিন যুগ পরে হলেও বাংলাদেশ খুনিদের হত্যার বিচার করে, জাতি কলঙ্কমুক্ত হচ্ছে ।
সভার এক পর্যায়ে ডেনমার্কে বসবাসরত কমিউনিটি ব্যাক্তিত্ব সফল ব্যাবসায়ী মোঃ ইসমাইল মিন্টু, জাতির জনক বঙ্গবন্ধুর আদর্শ এবং জননেত্রী শেখ হাসিনার দেশপ্রেমে অনুপ্রাণিত হয়ে জনাব শামীম হকের হাতে ফুল দিয়ে আওয়ামী লীগের যোগদান করেন ।
সভায় উপস্থিত ছিলেন, ডেনমার্ক আওয়ামী লীগের উপদেষ্টা মাসুদ চৌধুরী, শফিকুল ইসলাম, ইনসান ভুইয়া , সহ সভাপতি আ ন ম আব্দুল খালেক আরিফ, জামাল আহম্মেদ ও অরুন দাস, ডেনমার্ক আওয়ামী লীগ নেতা, সাইফুল আলম , মাহবুব আলম, মোঃ নিজাম উদ্দিন, মোঃ নাস্রু হক , জেসন ফারুক ,যুগ্ম সাধারন সম্পাদক শরীফ তাহের কবীর , সাংগঠনিক সম্পাদক মন্টু দাস , সাংগঠনিক সম্পাদক মোঃ রোমেল মিয়া ,আইন বিষয়ক সম্পাদক জিমি আহম্মেদ সোহাগ, তথ্য ও গবেষণা সম্পাদক ,সেতু আহম্মেদ ,দপ্তর সম্পাদক মোঃ রিয়াদ শিকদার আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক তৈমুল সোয়েব, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মোঃ রিয়াজুল করিম রাজু,মহিলা বিষয়ক সম্পাদক খাদিজা খাতুন মিনি ,মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক রতন দত্ত, যুব ও ক্রীড়া সম্পাদক মোঃ জসিম উদ্দিন, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডাঃ অমিত কুমার রায় , সহ.দপ্তর সম্পাদক জাহেদুল ইসলাম মামুন, সহ. প্রচার বিষয়ক সম্পাদক মোহাম্মদ রানা, প্রবাসী কল্যান সম্পাদক সঞ্জয় কুমার দেব,জনসংযোগ সম্পাদক মোঃ রাসেল মিয়া অভিবাসন বিষয়ক সম্পাদক আল আমীন সাগর ,মানাবাধিকার বিষয়ক সম্পাদক মোহাম্মদ আল মুফতি জাবিদ, নারী ও শিশুসহ শতাধিক প্রবাসী ।
সভার পুর্বে  বড় পর্দায় বঙ্গবন্ধুর জীবনভিত্তিক ডকুমেন্টারি প্রদর্শিত হয় এবং আপ্যায়নের মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি হয়।

Share on Facebook0Tweet about this on TwitterShare on Google+0Email this to someonePrint this page

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *