প্রতিটি প্রবাসীই দেশ নিয়ে ভাবেন:লন্ডনে বিচারপতি শেখ আরিফ


Share on Facebook0Tweet about this on TwitterShare on Google+0Email this to someonePrint this page

মতিয়ার চৌধুরী
স্পেশাল করেসপন্ডেন্ট, সত্যবাণী

লন্ডনঃ ‘বিদেশে বসবাস করলেও দেশের জন্যে প্রবাসীদের আন্তরিকতার কোন কমতি নেই। প্রতিটি প্রবাসীই দেশের জন্যে ভাবেন। মুক্তিযুদ্ধ থেকে শুরু করে দেশের আর্থ সামাজিক উন্নয়নসহ সব ক্ষেত্রে প্রবাসীদের অবদান রয়েছে’।

উপরোক্ত মন্তব্য লন্ডন সফররত বাংলাদেশ সুপ্রিম কোর্টের হাইকোর্ট ডিভিশনের বিচারপতি শেখ হাসান আরিফের। ৫সেপ্টেম্বর মঙ্গলবার বিকেলে ইষ্ট লন্ডনের ব্লাকওয়াল ট্রেডিং এস্টেটের ইউনিট ফাইভের গ্রেন্ড রছিতে গ্রাজুয়েট ক্লাব ইউকে আয়োজিত ঈদ আনন্দ আড্ডায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এমন্তব্য করেন। তিনি বলেন, ‘বৃটেন প্রবাসীদের সাথে আমার সম্পর্ক আত্মার। আমি এই লন্ডনে থেকে লেখাপড়া করেছি, এখানকার বাঙ্গালী কমিউনিটি সম্পর্কে আমার ধারনা রয়েছে।  প্রতিটি প্রবাসীই দেশনিয়ে ভাবেন। দীর্ঘ বার বছর পর গ্রাজুয়েট ক্লাবের মাধ্যমে লন্ডন প্রবাসীদের সাথে ঈদ আনন্দ আডডায় মিলিত হতে পেরে বেশ ভাল লাগছে’। তিনি গ্রাজুয়েট ক্লাবের সদস্যদের ধন্যবাদ জানান।

গ্রাজুয়েট ক্লাব ইউকের প্রেসিডেন্ট অধ্যাপক আবুল হসেমের সভাপতিত্বে ও সেক্রেটারী সৈয়দ এহসানুল হক এবং যুগ্ম সম্পাদক আজহারুল ইসলাম শিপারের যৌথ সঞ্চালনায় অনুষ্ঠিত ঈদ আনন্দ আড্ডায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুক্তরাজ্য আওয়ামীলীগের সভাপতি প্রবাসে মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক সুলতান মাহমুদ শরীফ, ইউকে আওয়ামীলীগের ভাইস প্রেসিডেন্ট জালালউদ্দিন, সেক্রেটারী সৈয়দ ফারুক, যুগ্ম সম্পাদক আনেয়ারুজ্জামান চৌধুরী ও ইউরোপীয়ান আওয়ামীলীগের সেক্রেটারী এম এ গণী প্রমূখ।

আড্ডায় সংক্ষিপ্ত বক্তব্য রাখেন ব্যারিষ্টার চৌধুরী মোহাম্মদ হাফিজ, আওয়ামীলীগ নেতা হাবিবুর রহমান হাবিব, সাংবাদিক আবু মুসা হাসান, সাংবাদিক মতিয়ার চৌধুরী, কাউন্সিলার রহিমা রহমান, শোয়েব আফজাল, রফিক উল্লাহ, মনোয়ার হোসেন ও রহিমা আক্তার প্রমুখ।

অনুষ্টানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত ও মোনাজাত পরিচালনা করেন কারী মোহাম্মদ শাহজাহান। আড্ডায় কবিতা আবৃত্তি করেন কবি নজরুল ইসলাম অকিব, মেনায়ার হোসেন প্রমুখ। এছাড়াও আনন্দ আড্ডায় আরো উপস্থিত ছিলেন আওয়ামীলীগ নেতা আ. স.ম মিসবাহ, সাবেক ছাত্র নেতা মুজিবুর রহমান জসিম, যুক্তরাজ্য ছাত্রলীগের সাবেক সভাপতি জোবায়ের আহমদ, ব্রাম্মন বাড়িয়া জেলা সমিতির প্রেসিডেন্ট এডভোকেট মেসবাহ উদ্দিন ইকু, সাংবাদিক নিলুফা হাসান, সাংবাদিক ফজলুল হক, আলী আকবর চৌধুরী, মোহাম্মদ নাসির উদ্দিনসহ বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দ। ঈদ আনন্দ আড্ডায় সংগঠনের সদস্যদের পরিচয় করিয়ে দেন প্রেসিডেন্ট অধ্যাপক আবুল হাসেম।

 

Share on Facebook0Tweet about this on TwitterShare on Google+0Email this to someonePrint this page

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *