সুইডেনে সন্ত্রাস বিরোধী সেমিনার


Share on Facebook0Tweet about this on TwitterShare on Google+0Email this to someonePrint this page

সুইডেন প্রতিনিধি
সত্যবাণী

স্টকহোম, সুইডেন থেকে: সুইডেনের রাজধানী স্টকহোমে আয়োজিত সন্ত্রাস বিরোধী এক সেমিনারে বক্তারা বলেছেন, ধর্মীয় লেবাসে জঙ্গীবাদ বিস্তারের প্রবণতা রুখতে সচেতনতার বিকল্প নেই। সরকারী একশনের পাশাপাশি জনগনকে ঐক্যবদ্ধ করে এই অপতৎপরতা রুখতে হবে।

গত ৮ সেপ্টেম্বর , শুক্রবার সুইডেনের স্টকহোল্ম এ সন্ত্রাস বিরোধী এই সেমিনারে একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির সভাপতি সাংবাদিক শাহরিয়ার কবির মূল প্রবন্ধ পাঠ করেন। ঘাতক দালাল নির্মূল কমিটি সুইডেন এর সভাপতি মুক্তিযোদ্ধা আখতারুজ্জামান এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক তরুণ কুমার চৌধুরীর পরিচালনায় সেমিনারে বক্তব্য রাখেন সুইডেনে বাংলাদেশের রাষ্ট্রদূত নাজমুল ইসলাম, অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল সুইডেন এর জেনারেল সেক্রেটারি আন্না লিন্ডেনফোর্স ,স্টকহোম কাউন্টির সাবেক বিচারপতি সৈয়দ আসিফ শাখার, ইউএন এ উপসালার সভাপতি মোনা স্ট্রিন্ডবার্গ, সুইডিশ পেন এর জেনারেল সেক্রেটারি আন্না লিভিয়ান ইনগরভার্সণ, এরিক রোভা হেডলুন্ড, ডেনমার্ক ঘাতক দালাল নির্মূল কমিটির আহবায়ক ড.বিদ্যুৎ বড়ুয়া, আরেফ মাহবুব ও নাজমুল হাসানসহ অন্যান্য নেতৃবৃন্দ।

s kabir 2বক্তারা বলেন, সন্ত্রাসবাদ বর্তমানে গ্লোবাল সমস্যা। কোন দেশের একার পক্ষে এ সমস্যা সমাধান সম্ভব নয়। এটি মোকাবেলায় বিশ্বের সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। বাংলাদেশে জঙ্গিবাদের বিরুদ্ধে বর্তমান আওয়ামী লীগ সরকার প্রধান শেখ হাসিনার প্রশংসা করেন বক্তারা। তারা বলেন, রাজনৈতিক আশ্রয়ে কোন দেশে জঙ্গিবাদ লালন করা হলে সেখানে তা নির্মূল করা সহজ হয় না। ধর্মীয় লেবাস ব্যবহার করে জঙ্গিবাদ যাতে বিস্তৃত না হয় সেই জন্য সচেতনতা তৈরী করতে হবে।

সেমিনারের শেষ পর্বে শাহরিয়ার কবির এর ‘আল্টিমেট জিহাদ’  ডকুমেন্টারি প্রদর্শন করা হয়। সেমিনারে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, খলিলুর রহমান, তসলিমা মুন, সফিকুল ইসলাম লিটন, জুবাইদুল হক সবুজ, হেদায়েতুল ইসলাম শেলী, রানা হামিদ, শাহিনা খান, মুনিরুল ইসমাল নাহার মমতাজ ও শোভন প্রমুখ।

Share on Facebook0Tweet about this on TwitterShare on Google+0Email this to someonePrint this page

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *