ঢাকা বিশ্ববিদ্যালয় এলামনাই ইউকে’র প্রথম রিইউনিয়ন শুরু (ভিডিও)


Share on Facebook0Tweet about this on TwitterShare on Google+0Email this to someonePrint this page

নিলুফা ইয়াসমিন হাসান
বার্তা সম্পাদক, সত্যবাণী

লন্ডন: জাকজমকভাবে আনন্দঘন পরিবেশে ঢাকা বিশ্ববিদ্যালয় এলামনাই ইউকে এর প্রথম রিইউনিয়ন শুরু হয়েছে। অনুঠানে প্রধান অতিথি হিসেবে যোগদান করেছেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান এম পি এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত আছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য প্রফেসর শহিদউদ্দিন আহমেদ।

IMG_5693
গ্রেটার লন্ডনের ইলফোর্ডের দ্যা উইলওস ইভেন্টস এ উন্মুক্ত স্থানে প্রধান অতিথি বাংলাদেশের এবং বিশেষ অতিথি ব্রিটেনের জাতীয় পতাকা উত্তোলন করে এই আকর্ষণীয় পুনর্মিলনীর উদ্বোধন করেন। এসময় কমিটির আহবায়ক ব্যারিস্টার আনিস আহমেদ ওবিই এবং সম্পাদক মারুফ চৌধুরীসহ এলামনাইরা উপস্থিত ছিলেন। উদ্ভোধনী অনুষ্ঠানে ব্রিটেনের এবং বাংলাদেশের জাতীয় সংগীত পরিবেশন করা হয়, মুক্তিযুদ্ধের শহীদদের স্মরণে পালন করে হয় এক মিনিট নীরবতা।
IMG_5690গত বছরের ডিসেম্বর মাসে ঢাকা বিশ্ববিদ্যালয় এলামনাই ইউ কে এর যাত্রা শুরু হয়। এরপর গত ৫ জানুয়ারি যুক্তরাজ্যে বসবাসরত ঢাকা বিশ্ববিদ্যালয়ের দেড়শ সাবেক গ্রাজুয়েটের উপস্থিতিতে গঠিত হয় আহবায়ক কমিটি। সিদ্ধান্ত হয় এক বছরের মধ্যে গণতান্ত্রিক পদ্ধতির মাধ্যমে একটি কমিটি গঠন করে সাবেক গ্রাজুয়েটদের আরও ঐক্যবদ্ধ ও সুসংগঠিত করার মাধ্যমে ঢাকা বিশ্ববিদ্যালয় এলামনাই ইউকে প্রিয় বিশ্ববিদ্যালয়ের কিছুটা হলেও ঋণ পরিশোধ করার জন্য প্রচেষ্টা চালাবে।
IMG_5692সাবেক গ্রাজুয়েটদের পরিবার-পরিজন এবং অতিথিসহ প্রায় ৭০০ জনের উপস্থিতিতে দিনভর এই মিলনমেলায় আনুষ্ঠানিক উদ্বোধনের পর মধ্যাহ্ন ভোজ, এরপর সাবেক শিক্ষার্থীরা করবেন বিশ্ববিদ্যালয় জীবনের স্মৃতিচারণ। এছাড়া বিকেলে থাকবে মধুর ক্যান্টিনের চায়ের আসর এবং সন্ধ্যায় থাকবে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।
IMG_5694প্রথম রিইউনিয়নকে স্মরণীয় করে রাখার জন্য বের করা হয়েছে একটি আকর্ষণীয় ম্যাগাজিন। এতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর এবং ভাইস চ্যান্সেলরের বাণী এবং ডাকসুর সাবেক ভিপি তোফায়েল আহমদ এবং মুজাহিদুল ইসলাম সেলিম সহ অনেক বিশিষ্ঠ ব্যাক্তির লেখা রয়েছে।

Share on Facebook0Tweet about this on TwitterShare on Google+0Email this to someonePrint this page

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *