লেবাননে রোহিঙ্গা ইস্যুতে প্রশংসিত বাংলাদেশ


Share on Facebook0Tweet about this on TwitterShare on Google+0Email this to someonePrint this page

মধ্যপ্রাচ্য করেসপন্ডেন্ট
সত্যবাণী

বৈরুত, লেবানন থেকে: রোহিঙ্গা ইস্যুতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার মানবিক অবস্থানে লেবাননে প্রশংসিত হচ্ছে বাংলাদেশ। বৈরুত বাংলাদেশ দূতাবাস সূত্রে জানা যায় গত সপ্তাহ জুরে বৈরুত ও মাউন্ট লেবানন অঞ্চলের গভর্নর ও আলেই সিটির মেয়রসহ বিভিন্ন আন্তর্জাতিক সংস্থা, এনজিও এবং সিভিল সোসাইটির প্রতিনিধিদের সাথে লেবাননে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত আব্দুল মোতালেব সরকারের বৈঠক ও মত বিনিময়ে এই প্রশংসার বিষয়টি উঠে আসে।

486598FD-81F8-4990-8A98-6AA8FF1C60AEসপ্তাহ জুড়ে অনুষ্ঠিত এই বৈঠকগুলোতে রোহিঙ্গা সমস্যাসহ পারস্পরিক বিভিন্ন স্বার্থ সংশ্লিষ্ট বিষয় নিয়ে প্রতিনিধিদের সাথে আলোচনা হয় রাষ্ট্রদূত আব্দুল মোতালেব সরকারের। বৈঠকে বাংলাদেশে পালিয়ে আসা রোহিঙ্গা শরণার্থীদের দেশে ফিরিয়ে নিতে বার্মিজ সরকারের উপর আন্তর্জাতিক সম্প্রাদায়ের চাপ অব্যাহত রাখার উপর গুরুত্বারোপ করে, এদের আশ্রয় দিয়ে বাংলাদেশ মানবিকতার যে নজির সৃষ্টি করেছে তাঁর প্রশংসা করেন বিভিন্ন প্রতিনিধি দলের সদস্যরা। নিজ দেশে না ফেরা পর্যন্ত শরনার্থীদের ভরণ পোষণে বিশ্ব সম্প্রদায়ের বাংলাদেশের পাশে দাড়ানো উচিত বলেও এসময় মন্তব্য করেন তারা।

A5D5AFA1-EB11-464A-A377-526E3BAC5D1Aপ্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের সাম্প্রতিক অগ্রযাত্রারও ভূয়সী প্রশংসা করেন প্রতিনিধি দলের নেতারা।
রাষ্ট্রদূত আব্দুল মোতালেব সরকার রোহিঙ্গাসহ বাংলাদেশের সার্বিক পরিস্থিতি সম্পর্কে অবহিত করেন প্রতিনিধি দলগুলোকে। মোট ১০ টি প্রতিনিধি দলের সাথে বৈঠকের সময় রাষ্ট্রদূতের সাথে দূতাবাসের হেড অব চ্যান্সারী সায়েম আহমেদও উপস্থিত ছিলেন।

Share on Facebook0Tweet about this on TwitterShare on Google+0Email this to someonePrint this page

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *