আ.লীগ আমলেই হিন্দুদের ওপর বেশি নির্যাতন হয়েছে : বিএনপি মহাসচিব


Share on Facebook0Tweet about this on TwitterShare on Google+0Email this to someonePrint this page

নিউজ ডেস্ক
সত্যবাণী
রংপুরঃ রংপুরে হিন্দুদের বাড়িঘরে হামলার ঘটনার বিচার বিভাগীয় তদন্ত দাবি করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আওয়ামী লীগ সরকারের আমলেই দেশে সংখ্যালঘু নির্যাতন বেশি হয়েছে বলেও অভিযোগ করেন তিনি।

রংপুরের ঘটনায় বিএনপির পক্ষ থেকেও তদন্ত টিম গঠন করা হবে বলে জানান মির্জা ফখরুল।ফেসবুকে স্ট্যাটাস দেওয়াকে কেন্দ্র করে গত ১০ নভেম্বর রংপুরের পাগলাপীরের ঠাকুরপাড়া, হরকলি গ্রামে বেশ কয়েকটি বাড়িতে হামলা, লুটপাট ও অগ্নিসংযোগের ঘটনায় ক্ষতিগ্রস্তদের দেখতে আজ সোমবার সকালে এসেছিলেন বিএনপি মহাসচিব। তিনি ক্ষতিগ্রস্ত ১১টি পরিবারকে ১০ হাজার করে টাকা ও শাড়ি-লুঙ্গি দেন।হামলাকারী দুর্বৃত্তদের বিচার দাবি করে এ ঘটনায় সরকারি প্রভাবমুক্ত বিচার বিভাগীয় তদন্ত দাবি করে মির্জা ফখরুল সাংবাদিকদের বলেন, ‘আমরা বিচার বিভাগীয় সুষ্ঠু নিরপেক্ষ তদন্ত চাই। তার মানে এই না আপনারা এমন লোককে দিয়ে তদন্ত করাবেন যেসব কারণে আপনার প্রধান বিচারপতিকে দেশ ছেড়ে চলে যেতে হয়েছে।’

আওয়ামী লীগ ক্ষমতায় এলেই দেশের সংখ্যালঘুরা সবচেয়ে বেশি নির্যাতনের শিকার হয় বলে অভিযোগ করেন বিএনপি মহাসচিব। তিনি বলেন, ‘যারা এসব ঘটায় তারা কীভাবে আসবে? আমি আশা করি এত বিশাল দলের সাধারণ সম্পাদক (ওবায়দুল কাদের) দায়িত্বশীল কথা বলবেন। এই ইস্যুতে সমগ্র জাতিকে ঐক্যবদ্ধ হয়ে মোকাবিলা করতে হবে। সাম্প্রদায়িকতা যারা সৃষ্টি করতে চায়, তাদের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে।’বিএনপি মহাসচিব সলেয়াশাহ গ্রামে গত ১০ নভেম্বরের ঘটনায় পুলিশের গুলিতে নিহত হাবিবুর রহমান হাবিবের বাড়িতে যান এবং তাঁর কবর জিয়ারত করেন।এ সময় মির্জা ফখরুলের সঙ্গে বিএনপির রংপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক আসাদুল হাবিব দুলু, রংপুর মহানগর বিএনপির সভাপতি মোজাফ্ফর হোসেনসহ কেন্দ্রীয় ও স্থানীয় নেতারা উপস্থিত ছিলেন।

Share on Facebook0Tweet about this on TwitterShare on Google+0Email this to someonePrint this page

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *