মজিবুর দফতরি হিউমেনিষ্ট ইউনিয়ন অব ফিনল্যান্ডের জাতীয় নির্বাহী কমিটির সদস্য নির্বাচিত


Share on Facebook0Tweet about this on TwitterShare on Google+0Email this to someonePrint this page

ফিনল্যান্ড প্রতিনিধি
সত্যবাণী

হেলসিঙ্কি, ফিনল্যান্ড থেকে: ফিনল্যান্ড প্রবাসী ডক্টর মজিবুর দফতরি আন্তর্জাতিক মানবাধিকার সংগঠ্ন হিউম্যানিষ্ট ইউনিয়ন অব ফিনল্যান্ডের জাতীয় নির্বাহী কমিটির সদস্য নির্বাচিত হয়েছেন।

সম্প্রতি ফিনল্যান্ডের রাজধানী হেলসিঙ্কিতে আন্তর্জাতিক মানবতাবাদী সংগঠন হিউম্যানিষ্ট ইউনিয়ন অব ফিনল্যান্ড (Humanist Union of Finland) এর বার্ষিক সভায় মজিবুর দফতরিকে এই পদে নির্বাচিত করা হয়। সংগঠনটি লন্ডনভিত্তিক ইন্টারন্যাশনাল হিউম্যানিস্ট এন্ড এথিকাল ইউনিয়নের নেটওয়ার্ক সদস্য। বর্তমানে ডক্টর দফতরি লেখকদের আন্তর্জাতিক সংগঠন ফিনিশ পেন (Finnish PEN) এর জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও রাইটার্স এট রিস্ক (Writers at Risk) কমিটির সভাপতি।
১৯৭০ সালে বরিশাল জেলায় জন্মগ্রহণ করেন মজিবুর দফতরি। ঢাকা বিশ্ববিদ্যালয়ের লোকপ্রশাসন বিভাগ থেকে অনার্স ও মাস্টার্স করেন ১৯৯৩ ও ১৯৯৫ সালে। ১৯৯৪/১৯৯৫ সালে ‘বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস’ পত্রিকার ঢাকা বিশ্ববিদ্যালয় রিপোর্টার হিসেবে কাজ করেন তিনি। ডক্টর দফতরি ২০০৪ সালে ফিনল্যান্ডের হেলসিঙ্কি বিশ্ববিদ্যালয় থেকে আন্তর্জাতিক শিক্ষার উপরে পিএইচডি ডিগ্রী অর্জন করেন। তিনি ফিনল্যান্ডের তাম্পেরে বিশ্ববিদ্যালয়ে পোষ্ট ডক্টরাল ফেলো ও ডেনমার্কের রস্কিলডে বিশ্ববিদ্যালয়ে ভিসিটিং ফেলো হিসেবে কাজ করেছেন এবং হেলসিঙ্কি বিশ্ববিদ্যালয়ে দক্ষিণ এশিয়া বিষয়ে শিক্ষকতা করছেন। পিস ইউনিয়ন অব ফিনল্যান্ড (Peace Union of Finland) এর প্রোজেক্ট অফিসার হিসেবেও কাজ করেছেন তিনি।

Share on Facebook0Tweet about this on TwitterShare on Google+0Email this to someonePrint this page

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *