স্পেন বিএনপি’র সম্মেলন সামনে রেখে তোড়জোড়


Share on Facebook0Tweet about this on TwitterShare on Google+0Email this to someonePrint this page

বকুল খান
সত্যবাণী

স্পেন থেকেঃ দীর্ঘদিনের অচলাবস্হার নিরসনঘটিয়ে স্পেন বি,এন,পি -র সম্মেলনকে ঘিরে ব্যপক তোড়জোড় চলছে, নেতা কর্মীদের মাঝে।

৪ ডিসেম্বর অনুষ্ঠিতব্য সম্মেলনের রঙীন পোষ্টারে ছেয়ে গেছে মাদ্রিদের বাংলাদেশী অধ্যুষিত লাভাপিয়েছ এলাকা। কে হচ্ছেন স্পেন বিএনপির আগামীদিনের কান্ডারী এ নিয়েই রেস্তোরাঁ ও কফিবারে চলছে চুড়ান্ত হিসেব নিকেশ, কারো কারো মতে নবীনরাই হওয়া উচিত আগামী দিনের কান্ডারী আবার কারো মতে ওল্ড ইজ গোল্ড। তবে আর যাই হোক নবীন ও প্রবীণের সমন্বয়েই কমিটি গঠন হতে পারে বলে বোদ্ধা মহলের ধারনা। দীর্ঘদিন পর স্পেন বি এন পি-র সম্মেলনের মাধ্যমে বি, এন, পি আবারো সু-সংগঠিত ও শক্তিশালী হবে এটাই প্রত্যাশা করেন সাধারন নেতাকর্মীরা।

২০০০ সালে স্পেনে বি,এন,পি -র প্রতিষ্ঠালগ্ন থেকে সভাপতি খোরশেদআলম মজুমদার ও সাধারন সম্পাদক আব্দুল কাইয়ুম পংকি জুটি পরপর ৪টি সম্মেলনের মাধ্যমে পুনঃনির্বাচিত হওয়ার ধারাবাহিকতায় ২০১২ সালেও শেষ সম্মেলনের মাধ্যমে সভাপতি ও সেক্রেটারী নির্বাচিত হন। এই কমিটি তার মেয়াদকালীন সময়ে বহির্বিশ্বে ব্যপক আলোড়ন সৃষ্টি করতে সক্ষম হয়।

তাদের নেতৃত্বেই স্পেন বি এন পি যুক্তরাজ্যের পরেই আলোচিত কমিটি হিসাবে ব্যপক সুনাম অর্জন করে। ২০১৪ সালের নভেম্বরে নতুন কমিটি গঠনের লক্ষ্যে আহ্বায়ক কমিটি গঠন করা হয়।

এক সময়ের জনপ্রিয় জুটির বর্তমানে দু মেরুতে অবস্হানের অবসানকল্পে দুজনকে নিয়ে মাদ্রিদে ও লন্ডনে দফায় দফায় বৈঠক করলেও কোন সুরাহা হয়নি।অবশেষে এর একটি সুষ্ঠু সমাধান কল্পে সম্মেলন প্রস্তুতি কমিটি কর্তৃক ঘোষিত ৪ঠা ডিসেম্বরের এই সম্মেলনের মাধ্যমেই সর্বস্তরের নেতৃবৃন্দের কাছে একটি গ্রহন যোগ্য, সার্বক্ষণিক তদারকি করতে সক্ষম ও সর্বসম্মত কমিটিই প্রত্যাশা করেন দীর্ঘদিনের পরিক্ষীত ও ত্যাগী জাতীয়তাবাদী যোদ্ধারা।

Share on Facebook0Tweet about this on TwitterShare on Google+0Email this to someonePrint this page

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *