বিজয় দিবস উদযাপন করেছে সুইডেন আওয়ামী লীগ


Share on Facebook0Tweet about this on TwitterShare on Google+0Email this to someonePrint this page

সুইডেন করেসপন্ডেন্ট
সত্যবাণী

স্টকহোম, সুইডেন থেকে:  বিজয় দিবস উদযাপন করেছে সুইডেন আওয়ামী লীগ। এ উপলক্ষে এক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয় গত ৩০ শে ডিসেম্বর স্টকহোমের স্থানীয়  হালুন্দা ফলকেটহোজে।

সুইডেন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মহিউদ্দিন আহমেদ লিটন এর সভাপতিত্বে ও সহ প্রচার সম্পাদক আফছার আহমেদ এর সঞ্চালনায় আলোচনা সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন আক্তার হোসেন। এরপর ৭১ এর মহান স্বাধীনতা যুদ্ধে জীবন দানকারী সকল শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে ১ মিনিট নীরবতা পালন এবং সমবেত কণ্ঠে জাতীয় সংগীত পরিবেশন করা হয় ।

আলোচনা সভায় প্রধান ও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সুইডেন আওয়ামী লীগের সাবেক সভাপতি, মুক্তিযোদ্ধা গোলাম আম্বিয়া ঝন্টু এবং  সুইডেন আওয়ামী লীগের প্রবীণ নেতা শেখ মোহাম্মদ আবু ইউসুফ মিন্নু ও হাফিজুর রহমান। প্রধান বক্তা ছিলেন সুইডেন আওয়ামী লীগের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক সৈয়দ বজলুল বারী মাসুম।

B891ABBB-260F-4FF4-8583-A363AA537621বক্তব্য রাখেন সুইডেন আওয়ামী লীগের সহ সভাপতি জাকারিয়া খন্দকার, সাংগঠনিক সম্পাদক শহীদুজ্জামান শিকদার, সহ সাংগঠনিক সম্পাদক ইফতেখার জুয়েল, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক আবিদ খান ও বঙ্গবন্ধু পরিষদের সভাপতি জহিরুল হক চৌধুরী।

আলোচনা সভায় ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে নিহত ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং তার পরিবারের নিহত সকল শহীদদের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে বক্তাগণ সুইডেন আওয়ামী লীগের আজকের এই অচল অবস্থা ও অকার্যকারিতা দ্রুত নিরসনের লক্ষ্যে প্রবীণ নেত্রীবৃন্দের হস্তক্ষেপ কামনা করেন। বঙ্গবন্ধুর আদর্শের ছায়াতলে সমবেত হয়ে সংগঠনের স্বার্থে শেখ হাসিনার নির্দেশনানুযায়ী ঐক্যবদ্ধ হয়ে কাজ করার জন্য গ্রুপ-উপগ্রুপে বিভক্ত নেতাকর্মীদের  প্রতি আহবান জানান তারা।

প্রধান অতিথি বীর মুক্তিযোদ্ধা গোলাম আম্বিয়া ঝন্টু তার বক্তব্যে মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ করেন এবং সুইডেন আওয়ামী লীগের এই দৈন্যদশা কাটিয়ে উঠতে তার যতটা চেষ্টা ও সহযোগিতার প্রয়োজন হবে সেই সহযোগিতা প্রদানের প্রতিশ্রুতি দেন।

আলোচনা সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সুইডেন আওয়ামী লীগের সহ সভাপতি শাহ আলী রিয়াজ, আমিনুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক রিপন আহমেদ, রাবেয়া ইসলাম, সহ সাংগঠনিক সম্পাদক রফিকুল ইসলাম নয়ন, ক্রীড়া সম্পাদক সিপন আহমেদ, সমবায় বিষয়ক সম্পাদক তারেক কামাল মোস্তাফা, সহ সাংস্কৃতিক সম্পাদক বেলায়েত হোসেন নিপা, সুইডেন আওয়ামী লীগের কার্যকরী কমিটির সদস্য হাফিজুর রহমান, আহমেদ বেনা, ফকরুল হুসেইন, জামাল উদ্দিন, আখতার হুসেন ও সৈয়দ আমিন মিয়া সেলিমসহ সুইডেন আওয়ামী লীগ, মহিলা লীগ ও যুবলীগের নেতৃবৃন্দ।

সুইডেন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মহিউদ্দিন আহমেদ লিটন বিজয় দিবসের আলোচনা সভায় অংশ গ্রহণ করায় সবাইকে ধন্যবাদ জানিয়ে আলোচনা সভার সমাপ্তি ঘোষণা করেন।
আলোচনা পর্ব শেষে সুইডেন আওয়ামী লীগের সহ সাংস্কৃতিক সম্পাদক বেলায়েত হোসেন নিপার পরিবেশনায় আয়োজিত সাংস্কৃতিক অনুষ্ঠানে সংগীত পরিবেশন করেন এম হোসেন মন্টু, বেলায়েত হোসেন নিপা ও শাহ আলী রিয়াজ।

Share on Facebook0Tweet about this on TwitterShare on Google+0Email this to someonePrint this page

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *