কারী লাইফের প্রেস লঞ্চ: ৭ অক্টোবর ‘ওয়ার্ল্ড কারী এক্সপো’ (ভিডিও)


Share on Facebook0Tweet about this on TwitterShare on Google+0Email this to someonePrint this page

স্পেশাল করেসপন্ডেন্ট
সত্যবাণী

লন্ডন: রেষ্টুরেন্ট শেফদের কাজের স্বীকৃতি প্রদানে বিগত বছরগুলোতে ‘কারী এওয়ার্ড’ প্রদানের পর এবার ‘ওয়ার্ল্ড কারী এক্সপো’ আয়োজন করতে যাচ্ছে কারী ইন্ডাষ্ট্রির মূখপত্র ‘কারী লাইফ’। মঙ্গলবার স্থানীয় সময় দুপুরে পূর্ব লন্ডনের আরবর সিটি হোটেলে আয়োজিত এক প্রেস লঞ্চে ‘ওয়ার্ল্ড কারী এক্সপো’র আয়োজনের এই ঘোষণা দিয়েছে কারী লাইফ টিম।

82618F42-A725-42D5-BCAB-11CDEB555A18এক্সপো আয়োজনের ঘোষণা দিয়ে কারী ইন্ডাষ্ট্রির মূখপত্র ম্যাগাজিনটির সম্পাদক সৈয়দ বেলাল আহমদ বলেন, ‘এই ইন্ডাষ্ট্রির সাথে জড়িত প্রতিটি ব্যবসা সেক্টরকে আমরা একই ছাদের নিচে জমায়েত করতে চাই, যাতে পূর্ব প্রজন্মের রেখে যাওয়া আমাদের কারী সেক্টরটির আগামী দিনের পথ চলায় তারা কি ভাবে একে অন্যের সহযোগি হতে পারেন, সে পথ খুঁজার চেষ্টা করতে পারেন। প্রেস লঞ্চে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, কারী লাইফের প্রধান সম্পাদক সৈয়দ নাহাস পাশা, এক্সপো সহযোগি কোবরা বিয়ারের সেল্স ডিরেক্টর সামসন সোহেল,
জাষ্ট ইটের মার্কেটিং ম্যানেজার সামান্তা বাকলি, ট্রেভেল লিংকের এমডি ও সিইও সামি সানাউল্লাহ এবং ইউনিসফ্টের এমডি এমদাদুল হক টিপু।

প্রেস লঞ্চের বক্তব্যে বলা হয়, একই ছাদের নিচে এককভাবে কারি ব্যবসাকে কেন্দ্র করে ক্রেতা বিক্রেতাদের যুগসূত্র স্থাপনের জন্য এ ধরণের একটি এক্সপো বা মেলার আয়োজন লন্ডনে অনন্য। জনপ্রিয় রেষ্টুরেন্ট ম্যাগাজিন কারি লাইফ এর উদ্যোগে অনুষ্ঠিতব্য “ওয়ার্ল্ড কারি এক্সপোতে ভিজিটরদের জন্য নানা অফার নিয়ে ক্যাটারিং ট্রেডের সাথে সংশ্লিষ্ট সাপ্লায়াররা স্টল সাজিয়ে বসবেন। অনলাইন অর্ডারিং কোম্পানী জাষ্ট ইট হলো ওয়ার্ল্ড কারি এক্সপোর মূল স্পন্সর এবং সহযোগি স্পন্সর হিসাবে রয়েছে কোবরা, শিভাস, ইউনিসফট সলিউশন এবং ট্রেভেল লিংক।
বলা হয়, কারি লাইফ ম্যাগাজিনের উদ্যোগে দেশে বিদেশে ব্রিটিশ কারির জনপ্রিয়তা বাড়ানো, এওয়ার্ড এর মাধ্যমে রেষ্টুরেন্ট ও শেফদের সাফল্য তুলে ধরা, ওয়ার্কশপের মাধ্যমে দক্ষতার উন্নয়ন ইত্যাদি ইভেন্টের পরে ইন্ড্রাস্ট্রির রেষ্টুরেন্ট ও টেকওয়ে ব্যবসার জন্য বেষ্ট ডিল প্রাপ্তির একটি প্রয়াস হচ্ছে ওয়াল্ড কারি এক্সপো।
আগামী ৭ অক্টোবর রোববার কারি লাইফের নবম এওয়ার্ড অনুষ্ঠানের পাশাপাশি একই দিন একই ভ্যানুতে ওয়ার্ল্ড কারী এক্সপো অনুষ্ঠিত হবে, এমনটি জানিয়ে প্রেস লঞ্চে বলা হয়,  লন্ডনের রয়েল ল্যাংকাস্টার হোটেলের  গ্রাউন্ড ফ্লোরে অবস্থিত নাইন কিংস সুইটে অনুষ্ঠিত হবে কারি এক্সপো।

জানানো হয়, সকাল ১১টা থেকে বিকাল ৫টা পর্যন্ত চলবে ক্যাটারিং ট্রেডের সাথে সম্পৃক্ত ক্রেতা ও বিক্রেতার এই মিলন মেলা। ওয়ার্ল্ড কারি এক্সপোর জন্য প্রবেশ মূল্য রাখা হয়েছে ১৫ পাউন্ড। তবে যারা অনলাইনে www.worldcurryexpo.com ওয়েবসাইটে গিয়ে রেজিস্টার করবেন অথবা এক্সপোতে প্রবেশের পূর্ব গেইটে রেজিস্টার করে টিকেট সংগ্রহ করবেন তাদের কোন প্রবেশ মূল্য দিতে হবে না।
প্রেস লঞ্চে কারী লাইফ কর্তৃপক্ষ জানান, একই দিন সন্ধ্যায় রয়েল ল্যাংকাস্টার হোটেলের ওয়েস্টবার্ণ সুইটে থাকবে কারি লাইফ এওয়ার্ড ও গালা ডিনারের আয়োজন। এন্টারটেইনমেন্টসহ ব্ল্যাক টাই ডিনারের এই জমকালো আয়োজনে শুধুমাত্র যারা আগে এওয়ার্ড ও গালা ডিনারের টিকেট ক্রয় করবেন তারাই প্রবেশ করতে পারবেন। এওয়ার্ড অনুষ্ঠান শুরু হবে বিকাল ৫টা থেকে।
কারি লাইফ সম্পাদক সৈয়দ বেলাল আহমদ জানান তারা আশা করছেন এই মেলাতে ৪ হাজার দর্শনার্থীর সমাগম হবে। তিনি বলেন, এটি হবে এমন একটি বাণিজ্য মেলা যা রেষ্টুরেন্ট ব্যবসায়ী, সাপ্লায়ার এবং ক্যাটারিং ট্রেডের সাথে জড়িতদের মিলনমেলায় পরিণত হবে।
কালি লাইফ প্রধান সম্পাদক সৈয়দ নাহাস পাশা বলেন, শুধু ইউরোপ নয় বিশ্বের মধ্যে সবচেয়ে বৃহৎ বহুজাতিক গোষ্ঠির বাস হচ্ছে এই লন্ডন শহর। বিশ্বের যেকোন নগরীর থেকে বেশি কারি রেষ্টুরেন্ট রয়েছে এই সিটিতে। বাংলাদেশী, পাকিস্থানী, ইন্ডিয়ান, শ্রীলংকান, মালয়েশিয়ান, থাই অথবা চায়নীজ কারির গ্লোবাল হাব হচ্ছে লন্ডন। আর এজন্যেই আমরা এই সিটিতে ওয়ার্ল্ড কারি এক্সপোর আয়োজত করতে যাচ্ছি।

Share on Facebook0Tweet about this on TwitterShare on Google+0Email this to someonePrint this page

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *