২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস উপলক্ষে স্পেনস্থ বাংলাদেশ দূতাবাস ও বিভিন্ন সামাজিক রাজনৈতিক সংগঠন বিভিন্ন কর্মসূচি গ্রহন


Share on Facebook0Tweet about this on TwitterShare on Google+0Email this to someonePrint this page

কবির আল মাহমুদ
সত্যবাণী

মাদ্রিদ,স্পেন থেকেঃ বাংলাদেশ দূতাবাস:  স্পেনস্থ বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে স্বাধীনতা দিবস উপলক্ষে সকাল ১১টায় দূতাবাসের হলরুমে আলোচনাসভার আয়োজন করা হয়েছে। রাষ্ট্রদূত হাসান মাহমুদ খন্দকার প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। এছড়াও বাংলাদেশে সমস্বরে জাতীয় সঙ্গীত পরিবেশনের কর্মসূচিতে অংশগ্রহণ করতে  ২৬ মার্চ স্থানীয় সময় ভোর ৪টায় জাতীয় সঙ্গীত পরিবেশনের উদ্যোগও নেয়া হয়েছে বলে জানিয়েছেন দূতাবাসের মিনিষ্টার ও দূতালয় প্রধান এম হারুণ আল রাশিদ।

বাংলাদেশ অ্যাসোসিয়েশন ইন স্পেন: স্পেনে প্রবাসি বাংলাদেশীদের প্রতিনিধিত্বকারী সংগঠন বাংলাদেশ অ্যাসোসিয়েশন ইন স্পেন এর উদ্যোগে দিবসটি উপলক্ষে ২৬ মার্চ স্থানীয় সময় বিকাল ৫টায় শিশু কিশোরদের চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। মাদ্রিদে বাংলাদেশ অ্যাসোসিয়েশনের হলরুমে যথাসময়ে শিশু কিশোরদের নিয়ে উপস্থিত থাকার জন্য সংগঠনটির সভাপতি জামাল উদ্দিন মনির ও সাধারণ সম্পাদক কামরুজ্জামান সুন্দর অনুরোধ জানিয়েছেন।

স্পেন বাংলা প্রেসক্লাব: মহান স্বাধীনতা দিবস উপলক্ষে স্পেনে বাংলাদেশি সংবাদকর্মীদের প্রতিনিধিত্বকারী সংগঠন স্পেন বাংলা প্রেসক্লাব এর উদ্যোগে ‘মুক্তিসেনার মুখে মুক্তিযুদ্ধের গল্প’ শিরোনামে ব্যতিক্রমী আয়োজন রয়েছে। মাদ্রিদের বাঙালি অধ্যুষিত লাভাপিয়েস চত্বরের পাশে ৪৫ আভে মারিয়া রোডের একটি রেস্তোরাঁয় অনুষ্ঠিত হতে যাওয়া এ আয়োজনে  স্পেন প্রবাসী মুক্তিযুদ্ধা ৭১ এর সেই দিনগুলোর স্মৃতিচারণ করবেন।

স্পেন আওয়ামীলীগ: ৪৮তম মহান স্বাধীনতা দিবস ও বাংলাদেশের জাতীয় দিবস উদযাপনের প্রস্তুতিও নিয়েছে স্পেন আওয়ামীলীগ। সংগঠনের নামের ব্যানারে পৃথক পৃথক তিনটি অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।স্পেন  আওমীলীগের উদ্যোগে স্বাধীনতা দিবস উপলক্ষে  আলোচনা সভা ও দুয়া মাহফিল ও নৈশভোজের আয়োজন করা হয়েছে। মাদ্রিদস্থ স্পেন আওয়ামীলীগের স্থায়ী কার্যালয়ে ২৬ মার্চ রাত ৯ টায় অনুষ্ঠিত হবে। উক্ত অনুষ্ঠানে দলীয় নেতাকর্মীদের যথাসময়ে উপস্থিত থাকার জন্য সংগঠনের যুগ্ম সাধারন সম্পাদক ফয়সাল ইসলাম অনুরোধ জানিয়েছেন।ক্যাফে ঢাকা রেস্তোরাঁয় ২৭ মার্চ  রাত ৮টায় স্পেন আওয়ামীলীগের এক অংশের ব্যানারে শিশু কিশোরদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। কাল্লে রন্ডা দে আতচা ২৪ এ ২৭ মার্চ  রাত ৮টায় স্পেন আওয়ামীলীগের অপর অংশের উদ্যোগে স্বাধীনতা দিবস উপলক্ষে  আলোচনা সভা ও দুয়া মাহফিলের আয়োজন করা হয়েছে।

Share on Facebook0Tweet about this on TwitterShare on Google+0Email this to someonePrint this page

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *