বাংলাদেশ প্রেস ক্লাব ইন স্পেন এর অভিষেক ও সাংস্কৃতিক অনুষ্ঠান


Share on Facebook0Tweet about this on TwitterShare on Google+0Email this to someonePrint this page

বকুল খান
সত্যবাণী

স্পেন থেকেঃ জমকালো অনুষ্ঠান  এবং আনন্দঘন পরিবেশে স্পেনের প্রিন্ট মিডিয়া ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকদের সংগঠন বাংলাদেশ প্রেস ক্লাব ইন স্পেনের নব নির্বাচিত  কমিটির অভিষেক ২০১৮ অনুষ্ঠিত হয়েছে।জাতীয় সঙ্গীত কোরাস কণ্ঠে গেয়ে  অনুষ্ঠানের সুচনা হয়।

গত ২৮শে মার্চ মাদ্রিদের সেন্ট্রো কুলতুরাল আরকান্সুয়েলা  মিলনায়তনে সংগঠনের সভাপতি এ কে এম জহিরুল ইসলামের সভাপতিত্বে,সাংবাদিক ফখরুদ্দীন রাজি ও দবির তালুকদারের সঞ্চালনায় অনুষ্ঠিত এ অভিষেক অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন জিদ্দি চৌধুরী। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাষ্ট্রদূত হাসান মাহমুদ খন্দকার ও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চ্যানেল আই ইউরোপের ম্যানেজিং ডিরেক্টর রেজা আহমেদ চৌধুরী ফয়সল।

প্রধান অতিথি তার বক্তব্য বলেন -সাংবাদিক,কমিউনিটি ও দুতাবাস এর মাঝে যদি একটা মিল বন্ধন তৈরী করা, তাহলে আমরা সামনের দিকে আরো ভালো কিছু করতে পারব এই সমাজের জন্য।বাংলাদেশ প্রেস ক্লাব ইন স্পেন তরুণ সাংবাদিকরা এই কাজটি করতে পারবেন বলে আমার বিশ্বাস।আপনারা বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের মাধ্যমে প্রবাসেও বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল করবেন বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। হাসান মাহমুদ খন্দকার আরও বলেন,মত প্রকাশের স্বাধীনতাকে সম্মান জানাতে হবে,মতপার্থক্য থাকতে পারে তাই  বাঁধাগ্রস্ত করে ,তা চাপিয়ে দেয়া যাবে না।

চ্যানেল আই ইউরোপের ম্যানেজিং ডিরেক্টর রেজা আহমেদ চৌধুরী ফয়সল,সাংবাদিকদের আরও বেশি সচেতন ভাবে দায়িত্বশীল ভূমিকা রাখার আহবান জানিয়ে বলেন,জনকল্যাণমুখী সাংবাদিকতা আপনাকে বাচিয়ে রাখবে মানুষের হৃদয়ে।এ পেশায় ভালোবাসা,  ছাড়া,পাওয়ার কিছুই নেই।তিনি বিবেকবোধ জাগ্রত রেখে প্রবাসে বাংলদেশ এর সুনাম এবং মর্যাদা তুলে ধরার আহবান জানান।
বাংলাদেশ প্রেস ক্লাবের অভিষেক অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আরো বক্তব্য দেন বাংলাদেশ এসোসিয়েশন এর ভারপ্রাপ্ত সভাপতি এনায়েতুল করিম তারেক,এসোসিয়েশন সাধারণ সম্পাদক কামরুজ্জামান সুন্দর,বাংলাদেশ দূতাবাসের ফার্স্ট সেক্রেটারি ( লেবার উইং) মোহাম্মদ শরিফুল ইসলাম,বিশিষ্ট ব্যবসায়ী আল আমিন মিয়া,গ্রেটার সিলেট এসোসিয়েশনর সভাপতি লুতফুর রহমান, প্রেস ক্লাবের সেক্রেটারি বকুল খান,প্রেসক্লাবের সহসভাপতি  সেলিম আলম,প্রেস ক্লাবের সদস্য চ্যানেল ২৪ এর বার্সিলোনা প্রতিনিধি ইসমাইল হোসেন রায়হান,হাফসা বেগম,আবু বকর,বুলবুল আহমেদ,সংগঠক নাজমুল ইসলাম নাজু । প্রেসক্লাবের নেতৃবৃন্দের মধ্যে ছিলেন,জাহিদুল আলম মাসুদ,ইব্রাহীম খলিল,আবু জাফর রাসেল,ইফতেখার আলম,রাকিবুল ইসলাম,তারেক হুসেন,সাব্বির আহমেদ প্রমুখ।

এছাড়া ও মাদ্রিদ কমিউনিটির বিশিষ্ট ব্যক্তি বর্গের মধ্যে,উপস্তিত ছিলেন,বুরহান উদ্দিন,জাকির হোসেন,আব্দুর রহমান, তালাত মাহমুদ উজ্জ্বল,ভালিয়ান্তে বাংলার সভাপতি ফজলে এলাহি,  আসাদুজ্জামান রাজ্জাক,ইসলাম উদ্দিন পংকি,আবুল হাসেম মেম্বার, আবুল হোসেন,রফিক খান,ফয়জুর রহমান, জহিরুল ইসলাম নয়ন,ওবায়েদ মুরশেদ,এরশাদুল হক,তানিম চৌধুরী,খায়রুজ্জামান জামান, জাকির হুসেন ,গাজি মাসুম,শাওন আহমেদ সহ অনেকেই উপস্থিত ছিলেন।অনুষ্ঠানের অভিষেক অনুষ্ঠানের শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।সাংস্কৃতিক অনুষ্ঠানে স্থানীয় শিল্পী লোকমান হোসেন,সফিকুল ইসলাম, হানিফ মিয়াজি ছাড়া ও পর্তুগাল ও লন্ডন থেকে আগত শিল্পী ফাহিমা খান, বৈশালী সরকার,গান গেয়ে দর্শক মাতান।সাধারন সম্পাদক বকুল খান তাঁর প্রতিক্রিয়ায় বলেন,সংবাদ কর্মী,কবি, সাহিত্যিক,সংস্কৃতিক কর্মীদের এক ও  অভিন্ন প্লাটফরম তুলে ধরতে বাংলাদেশ প্রেসক্লাব ইন স্পেনের যাত্রা। সভাপতি এ কে এম জহিরুল ইসলাম বলেন,বহির্বিশ্বে বাংলাদেশকে তুলে ধরতে বাংলাদেশ প্রেসক্লাব ইন স্পেন কার্যকরী ভূমিকা রাখবে আমার প্রত্যাশা। শুরুতে কুরআন তেলওয়াত করেন,এনায়েত হুসেন রাজু।

29570765_1898196560255525_4362093604507849487_nIMG_0962

Share on Facebook0Tweet about this on TwitterShare on Google+0Email this to someonePrint this page

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *