মেয়র প্রার্থী ডা: আনোয়ারা আলীর প্রধান তিনটি কর্মসূচি


Share on Facebook0Tweet about this on TwitterShare on Google+0Email this to someonePrint this page

নিউজ ডেস্ক
সত্যবাণী

লন্ডন: আগামী ৩ মের নির্বাচনে টাওয়ার হ্যামলেটসবাসী নতুন করে নির্বাচিত করবে তাদের বারার নতুন মেয়রকে।বারার উন্নয়নে বিভিন্ন প্রার্থীর পক্ষ থেকে প্রকাশ করা হচ্ছে কর্মসূচি।কনজারভেটিব পার্টিও তাদের রূপরেখা ঘোষণা করেছে। কনজারভেটিব পার্টির মেয়র প্রার্থী,টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের সাবেক ক্যাবিনেট মেম্বার ডাক্তার আনোয়ারা আলী এমবিই বলেন,টাওয়ার হ্যামলেটস এলাকার জন্যে সর্বোচ্চ অগ্রাধিকার ভিত্তিতে যে সব সমস্যা সমাধানের প্রয়োজন তা বিবেচনায় নিয়েই তিনি এবং তার দল বারার উন্নয়নে তাদের করণীয় নির্ধারণ করেছেন। তিনি বলেন,আমাদের এই বারার বেশ কিছু সমস্যা এখনই নিয়ন্ত্রণ করতে হবে,নাহলে তা আরো বড় আকার ধারণ করতে পারে।তিনি বারার উন্নয়ন এবং নিরাপত্তা বিধানে সর্বোচ্চ অগ্রাধিকারের ভিত্তিতে প্রধান তিনটি (৩) কর্মসূচির কথা উল্লেখ করেছেন।ডাক্তার আনোয়ারা আলী নির্বাচিত হলে প্রথমেই এই তিনটি কাজ টাওয়ার হ্যামলেটসবাাসির নিরাপত্তা ও উন্নয়নে বাস্তবায়ন করবেন।কনজারভেটিব পার্টির মেয়র প্রার্থী ডাক্তার আনোয়ারা আলী এমবিই এর প্রধান তিনটি প্লান বা কাজ হচ্ছে:
১/ নিরাপদ সড়ক এবং নিরাপদ ঘরঃ
টাওয়ার হ্যামলেটস বারার অন্যতম প্রধান সমস্যা নিরাপত্তা। ডাক্তার আলী বলেন, তিনি পাস করলে বারার নিরাপত্তা বিধানে অতিরিক্ত ৫ মিলিয়ন পাউন্ড বাজেটে সংযুক্ত করবেন। এ বাজেট বারার “অপরাধ এবং অসামাজিক কার্যকলাপ প্রতিরোধে” ব্যয় করবেন। ক্রাইম এবং এন্টি সোস্যাল বিহেভিয়ার প্রতিরোধে তিনি অতিরিক্ত পুলিশ অফিসার এবং পুলিশ কমিউনিটি সাপোর্ট অফিসার নিয়োগ করবেন। বারা কমান্ডারের সহযোগিতায় এলাকাবাসির যথাযথ নিরাপত্তা দিতে উপযুক্ত অফিসারদের নিয়োগ দেয়া হবে। এ বাবত অতিরিক্ত ৫ মিলিয়ন পাউন্ডের ৩ মিলিয়ন পাউন্ড ব্যয় করা হবে।রাস্তার নিরাপত্তা বিধানে প্রত্যেক ওয়ার্ডে জরুরী ভিত্তিতে আরো সিসিটিভি বসানো হবে। ঝুকিপূর্ন স্থান নির্ধারণ করে প্রতিটা ওয়ার্ডের বাসিন্দাদের মতামতের ভিত্তিতে এসব সিসিটিভি বসানো হবে। এ কাজে অতিরিক্ত ঐ বাজেটের ১.৫ মিলিয়ন পাউন্ড খরচ করা হবে।বাজেটের অবশিষ্ট পাঁচশত হাজার (৫০০,০০০) পাউন্ড অপরাধ প্রতিরোধে সক্ষমতা বাড়াতে প্রত্যেক ওয়ার্ডে “আফটার স্কুল ক্লাব” প্রতিষ্ঠায় ব্যয় করা হবে।

২/ ছেলে মেয়েদের নিরাপদ এবং নিশ্চিত ভবিষ্যত বিনির্মাণ:
কনজারভেটিব বা দীর্ঘ দিনের টাওয়ার হ্যামলেটস এর জিপি ডাক্তার আনোয়ারা আলীর দ্বিতীয় (২) প্লান বা কর্মসূচি হচ্ছে, টাওয়ার হ্যামলেটস বারার ছেলে মেয়েদের ভবিষ্যত নিশ্চিতকল্পে কাজ করা। ছেলে মেয়েদের উপযুক্ত শিক্ষা দিতে ডাক্তার আলী শিক্ষা প্রতিষ্ঠানের সাথে নিবিড়ভাবে কাজ করবেন। শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষকদের উৎসাহিত করা হবে। প্রধান শিক্ষকদের কাউন্সিলের পক্ষ থেকে আর্থিকভাবেও সহযোগিতা করা হবে যাতে বারার ছেলে মেয়েদের পরবর্তী ধাপের জন্যে উপযুক্ত ভাবে তৈরী করা হয়, এবং জবের ক্ষেত্রে যাতে তারা প্রস্তুত থাকে। এরফলে বেকারত্বের সংখ্যা কমে যাবে। আর লোকজন কাজ করলে সর্বক্ষেত্রেই বারার উন্নয়ন হবে, বেনিফিটের প্রবণতা কমে আসবে, অপরাধ কমবে, স্বাস্থ্য সেবায় উন্নতি হবে, অসামাজিক কার্যকলাপ হ্রাস পাবে, সাথে সাথে দেশেরও উন্নয়ন সাধিত হবে।শিক্ষা প্রতিষ্ঠানে অফস্টেডের নীতিমালা জরুরী ভিত্তিতে বাস্তবায়নে শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে সহযোগিতা করা হবে। প্রয়োজনে বিশেজ্ঞ নিয়োগ দেয়া হবে অফস্টেডের নীতিমালা বাস্তবায়নে। অফস্টেডের নীতিমালা বাস্তবায়ন নাহলে ছেলে মেয়েদের শিক্ষার মানের উন্নতি হবে না, তাই ডাক্তার আনোয়ারা আলী এটাকে অগ্রাধিকার বলেই তার প্রথম এবং প্রধান তিনটি প্লানের মধ্যে অন্তর্ভুক্ত করেছেন। এ কাজে তিনি দুইশত হাজার (২০০,০০০) পাউন্ড বাজেটে বরাদ্ধ করবেন বলে উল্লেখ করেছেন।
জালিয়াতি এবং দূর্নীতির বিরুদ্ধে ফাইট করার জন্যে একটি বোর্ডও গঠন করা হবে।

৩/ সাসটেইনেব্যালিটি বা সক্ষমতা:
টাওয়ার হ্যামলেটস বারার অন্যতম প্রধান সমস্যা হচ্ছে “হাউজিং সমস্যা”। “হাউজিং সমস্যা” সমাধানেও ডাক্তার আনোয়ারা আলী এমবিই তার ক্ষমতাসীন দলকে নিয়ে সর্বোচ্চ চেষ্টা করবেন। বারার বাসিন্দাদের সর্বোচ্চ প্রাধান্য দিয়ে হাউজিং নির্মান প্রতিষ্ঠান গুলোর সাথে বাড়ী নির্মানে চুক্তি করা হবে। তিনি ফ্যামেলি এবং অপেক্ষাকৃত বয়সে তরুণদের জন্যে পর্যাপ্ত সোস্যাল এবং এফোর্ডেবল বাড়ী নিশ্চিত করার চেষ্টা করবেন।ইস্ট এন্ড হেলথ নেটোওয়ার্ক এর চেয়ার ডাক্তার আনোয়ারা আলী বলেন, তিনি নির্বাচিত হলে বারার বাসিন্দাদের স্বাস্থ্য সুরক্ষা এবং বিনোদনের জন্যে শাটল বাস এর ব্যবস্থা করবেন। টাওয়ার হ্যামলেটস এলাকার স্বেচ্চাসেবীদের সত্ত্বাবধানে এ শাটল বাস সার্ভিস বারা সবার জন্যে উন্মুক্ত থাকবে। বিশেষ এ শাটল বাস সমূহ টাওয়ার হ্যামলেটস এলাকার সমস্ত পার্ক, ঐতিহাসিক স্থাপনা এবং সাংস্কৃতিক ও বিনোদনের জায়গাগুলো প্রদক্ষিণ করবে। অত্যাধুনিক এই শাটল বাসগুলোতে আইপ্যাড বা ইলেক্টনিক ডিভাইসের মাধ্যমে পুরো বারার তথ্য এবং স্থান সমূহের বর্ণনা যাত্রীরা পেয়ে যাবেন। এমনকি এইসব বাসগুলোতে শরীর চর্চার ব্যবস্থা থাকবে। ডাক্তার আলী বলেন, তিনি মেয়র নির্বাচিত হলে টাওয়ার হ্যামলেটস এর বাসিন্দাদের জন্যে লন্ডন মেয়র এবং তার কনজারভেটিব সরকারের কাছ থেকে ন্যায্য পাওনাও নিশ্চিত করবেন। কনজারভেটিব মেয়র প্রাথী ডাক্তার আনোয়ারা আলী এমবিই এর আরো অনেক পরিকল্পনা রয়েছে টাওয়ার হ্যামলেটস বারার সর্বাত্মক উন্নয়ন এবং নিরাপত্তা বিধানে। তিনি বলেন, টাওয়ার হ্যামলেটস বারার উন্নয়নে তিনি সারা জীবন কাজ করেছেন এবং আগামীতেও কাজ করে যাবেন।ডাক্তার আনোয়ারা আলী স্পিটাফিল্ড সার্জারির প্রধান জিপির দায়িত্ব পালন করে যাচ্ছেন দীর্ঘ দিন ধরে। তিনি ৪০ বছর ধরে টাওয়ার হ্যামলেটসে বসবাস করছেন। তিনি বর্ণবাদী আন্দোলনের সময় সক্রিয় সদস্য হিসেবে অংশনেন।

Share on Facebook0Tweet about this on TwitterShare on Google+0Email this to someonePrint this page

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *