প্রধান মন্ত্রীর সাথে ব্রিটিশ ফরেন অফিস মিনিষ্টারের সাক্ষাত


Share on Facebook0Tweet about this on TwitterShare on Google+0Email this to someonePrint this page

সত্যবাণী ডেস্ক

ঢাকা: ঢাকা থেকে যুক্তরাজ্যে কার্গো ফ্লাইট চলাচলের সাময়িক নিষেধাজ্ঞা প্রত্যাহারের জন্য ব্রিটিশ সরকারের প্রতি আহবান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সফররত বৃটেনের এশিয়া ও প্রশান্ত মহাসাগরীয় অঞ্চল বিষয়ক মন্ত্রী অলোক শর্মা এমপি শনিবার প্রধানমন্ত্রীর সঙ্গে গণভবনে সৌজন্য সাক্ষাৎ করতে গেলে প্রধানমন্ত্রী এ আহবান জানান।

এসময় প্রধানমন্ত্রী বলেন, এই নিষেধাজ্ঞার ফলে বাংলাদেশী ব্যবসায়ীরা ব্যাপক ভোগান্তির শিকার হচ্ছেন।

ব্রিটিশ মন্ত্রী বলেন, ঢাকা থেকে যুক্তরাজ্যে পুনরায় কার্গো ফ্লাইট চালুর বিষয় দু’দেশের বিশেষজ্ঞরা একত্রে বসে সুরাহা করবেন।

ব্রিটিশ সরকার গতবছর মার্চে নিরাপত্তা ঘাটতির কারণ দেখিয়ে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত ঢাকা থেকে যুক্তরাজ্যে সরাসরি কার্গো ফ্লাইট চলাচল নিষিদ্ধ করে।

শেখ হাসিনা ব্রিটিশ মন্ত্রীকে অবহিত করেন, নিবন্ধিত ও অনিবন্ধিত ৪ লাখের বেশি মায়ানমারের নাগরিক অমানবিক অবস্থায় বাংলাদেশে বাস করছে। সরকার তাদের ভালো পরিবেশে নিরাপদ এলাকায় পুনর্বাসনের উদ্যোগ নিয়েছে। এই সমস্যার সমাধানে আন্তর্জাতিক সম্প্রদায়কে সহযোগিতায় এগিয়ে আসতে হবে।

সন্ত্রাসবাদের বিরুদ্ধে সরকারের ‘জিরো টলারেন্স’ নীতিতে দৃঢ় অবস্থান পুনর্ব্যক্ত করে প্রধানমন্ত্রী বলেন, ইতোমধ্যেই গত বছর হলি আর্টিজান বেকারিকে হামলাকারী জঙ্গিদের বিরুদ্ধে সরকার সক্ষমতার প্রমাণ দিয়েছে। তিনি বলেন, হলি আর্টিজানে হামলাকারী জঙ্গিদের অস্ত্র ও গোলাবারুদ সরবরাহকারীদের ইতোমধ্যেই গেপ্তার করা হয়েছে।

প্রধানমন্ত্রীর উপদেষ্টা ড. গওহর রিজভী, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. কামাল আবদুল নাসের চৌধুরী, বৃটেনে বাংলাদেশের হাইকমিশনার নজমুল কাউনাইন এবং বাংলাদেশে ব্রিটিশ হাইকমিশনার এলিসন ব্লেক এ সময় উপস্থিত ছিলেন।

4th March’2017, 13:48 GMT

Share on Facebook0Tweet about this on TwitterShare on Google+0Email this to someonePrint this page

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *