ভাঙ্গন কবলিত রাস্তা সংস্কারে এমপি মাহমুদ সামাদ চৌধুরীর উদ্যোগ গ্রহণ


Share on Facebook0Tweet about this on TwitterShare on Google+0Email this to someonePrint this page

আলহাজ্ব মোঃ আব্দুস ছত্তার
সত্যবাণী

সিলেটঃ সিলেট-ঢাকা মহাসড়কের বঙ্গবীর রোডের কাশবন প্রান্ত থেকে লাউয়াই-দক্ষিণ খোজারখলা-বরইকান্দি-কামুসানা-ধরাধরপুর-পুরান তেতলি সড়কের হযরত মাওলানা ওয়াছিফ উল্লাহ (রহ.)’র মাজার থেকে লাউয়াই কমিউনিটি ক্লিনিক পর্যন্ত মারাত্মক ভাঙ্গন কবলিত রাস্তার আশু সংস্কার ও উন্নয়নে সিলেট-৩ আসনের এমপি মাহমুদ-উস-সামাদ চৌধুরী উদ্যোগ গ্রহণ করেছেন। স্থানীয় এলাকাবাসীর পক্ষ থেকে এমপি বরাবরে দেয়া এক আবেদনের পরিপ্রেক্ষিতে তিনি এ উদ্যোগ গ্রহণ করেন।আবেদন গ্রহণের পর বিষ্ময় প্রকাশ করে এমপি বলেন, ‘আমার নির্বাচনী এলাকায় এরকম একটি রাস্তা ভাঙ্গন কবলিত অবস্থায় রয়েছে, সাধারণ জনগণ ভাঙ্গা রাস্তার জন্য অশেষ দুর্ভোগ পোহাচ্ছেন,বিষয়টি সম্পর্কে কেউ আমাকে অবগত করেনি। এছাড়া বেশ কয়েক বছর যাবত ওই রাস্তা দিয়ে আমারও যাওয়া হয়নি। আমি শিগগিরই এ ব্যাপারে পদক্ষেপ নেবো। ইনশাল্লাহ যত তাড়াতাড়ি সম্ভব রাস্তার সংস্কার কাজ শুরু হবে।’
উল্লেখ্য, দীর্ঘদিন থেকে সিলেট-ঢাকা মহাসড়কের বঙ্গবীর রোডের কাশবন প্রান্ত থেকে লাউয়াই, দক্ষিণ খোজারখলা, বরইকান্দি, কামুসানা, ধরাধরপুর,পুরান তেতলি রাস্তাটি বেহাল অবস্থায় রয়েছে। অথচ প্রতিদিন ওই রাস্তা দিয়ে স্থানীয় নূরজাহান মেমোরিয়েল মহিলা কলেজ,সাউথ সুরমা উচ্চ বিদ্যালয়, লাউয়াই সরকারি প্রাথমিক বিদ্যালয়, লাউয়াই ইসলামিয়া আলিম মাদ্রাসা, ইক্বরা কিন্ডার গার্টেন স্কুল, লাউয়াইস্থ যুব উন্নয়ন অধিদপ্তরের বিভাগীয় ট্রেনিং সেন্টার এবং বঙ্গবীর রোডে অবস্থিত উন্মুক্ত বিশ্ববিদ্যালয়-এর রিজিওনাল রিসোর্স সেন্টারের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারি, ব্যবসায়ীসহ বিপুলসংখ্যক এলাকাবাসি ও শিক্ষার্থী যাতায়াত করে থাকেন। একই সাথে দক্ষিণ সুরমার অন্যতম বৃহৎ পরিসরের লাউয়াই কেন্দ্রীয় জামে মসজিদ, দক্ষিণ খোজারখলা জামে মসজিদ এবং লাউয়াইস্থ উম্মরকবুল পাঞ্জেগানা মসজিদে যাতায়াতকারি বিপুলসংখ্যক মুসল্লিও এ রাস্তা ব্যবহার করে থাকেন। রাস্তাটি প্রায় ১৪/১৫ বছর পূর্বে উপজেলা প্রকৌশল দফতরের তত্বাবধানে পাকাকরণ করা হয়েছিল। পরবর্তীতে ক্রমান্বয়ে রাস্তাটি ভাঙ্গচূর কবলিত হলে তা আর মেরামত করা হয়নি। ফলে রাস্তার উপর বড় বড় গর্তের সৃষ্টি হয়। বৃষ্টির পানি জমে বর্তমানে ওই রাস্তার অবস্থা অত্যন্ত নাজুক। গোটা রাস্তার বেশীরভাগ অংশ বর্তমানে জনসাধারণের চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। ফলে জনসাধারণকে উক্ত রাস্তা ব্যবহারে মারাত্বক দূর্ভোগ পোহাতে হচ্ছে।
এছাড়া উপরোক্ত রাস্তাসহ এলাকার পানি নিস্কাশনের সুষ্ঠু ব্যবস্থা না থাকায় পানি জমে রাস্তাটি জনসাধারণের চলাচলের অনুপযোগী হওয়ার পাশাপাশি ভাঙ্গন কবলিত হয়। তাই জনসাধারণের চলাচলের সুবিধার্থে রাস্তার পাশ দিয়ে প্রশ্বস্ত আকারে পানি নিস্কাশনের ড্রেন নির্মাণসহ হযরত মাওলানা ওয়াছিব উল্লাহ (রহ.)’র মাজার প্রান্ত থেকে লাউয়াই কমিউনিটি ক্লিনিক পর্যন্ত রাস্তাটির সংস্কার ও উন্নয়ন আবশ্যক হয়ে পড়েছে। এ লক্ষ্যে সম্প্রতি লাউয়াই এলাকাবাসীর পক্ষ থেকে উপজেলা আওয়ামী লীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মোঃ সাইফুল আলম, ২৫নং ওয়ার্ড কাউন্সিলর তাকবির ইসলাম পিন্টু, লাউয়াই পঞ্চায়েত কমিটির সভাপতি আলহাজ্ব মোঃ গোলাম ছোবহানী (ওলি মিয়া), সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন, নির্বাহী সদস্য গোলাম হাদী ছয়ফুল, আলহাজ্ব মোঃ আব্দুস ছত্তার, আতিকুর রহমান, বিশিষ্ট মুরিব্ব ইমাম উদ্দিন, সেলিম উদ্দিন, সিলেট জেলা পরিষদ সদস্য মোঃ মতিউর রহমান, লাউয়াই কেন্দ্রীয় জামে মসজিদের মোতওয়াল্লী আলহাজ্ব মোঃ শাহার মিয়া, মসজিদ কমিটির অন্যতম সদস্য আলহাজ্ব মোঃ আব্দুল মন্নান মনাফ, আলহাজ্ব মোঃ খসরু, আবুল মনসুর, আওয়ামী লীগ নেতা আলী আহমদ খান, লাউয়াই স্পোর্টিং ক্লাবের সাধারণ সম্পাদক মিলন খান, যুগ্ম সাধারণ সম্পাদক রাজীব আহসান রিমন ও রূপল মাহমুদ, শাহ স্পোর্টিং ক্লাব লাউয়াই’র সাধারণ সম্পাদক আক্কাছ উদ্দিন আক্কাই, ইউপি সদস্য আশিক আহমদ, এনাম উদ্দিন ও শরীফ আহমদ, সাবেক ইউপি সদস্য আতাউর রহমান, খোজারখলা আদর্শ সমাজ কল্যাণ সংঘের সভাপতি আকমল আলী মালাই প্রমুখ স্বাক্ষরিত একটি আবেদনপত্র এমপি বরাবরে পেশ করা হয়। দরখাস্তের পরিপ্রেক্ষিতে রাস্তা সংস্কারে উদ্যোগ গ্রহণ করায় তারা এলাকাবাসীর পক্ষ থেকে এমপি মাহমুদ-উস-সামাদ চৌধুরীর প্রতি অশেষ কৃতজ্ঞতা ও ধন্যবাদ জ্ঞাপন করেন।

Share on Facebook0Tweet about this on TwitterShare on Google+0Email this to someonePrint this page

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *