বাঁচা-মরার লড়াইয়ে রাতে মাঠে নামবে বাংলাদেশ


Share on Facebook0Tweet about this on TwitterShare on Google+0Email this to someonePrint this page

নিউজ ডেস্ক
সত্যবাণী

স্পোর্টস ডেস্কঃ দেরাদুনে ৪৫ রানে হার দিয়ে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শুরু করেছে বাংলাদেশ।আফগানিস্তানের বিপক্ষে সিরিজে টিকে থাকতে হলে দ্বিতীয় ম্যাচে জয়ের বিকল্প নেই সাকিবদের।জিতলে বাংলাদেশের সামনে সিরিজ জয়ের হাতছানি। মঙ্গলবার রাজীব গান্ধী স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে রাত সাড়ে ৮টায়।বাংলাদেশের দর্শকরা ম্যাচটি সরাসরি দেখতে পারবেন চ্যানেল আই ও গাজী টিভিতে।এর আগে কখনোই আফগানিস্তানের বিপক্ষে দ্বিপক্ষীয় সিরিজে টি-টোয়েন্টি খেলেনি বাংলাদেশ।গত রবিবারের আগে এই সংস্করণে একবারই সাক্ষাৎ হয়েছে দল দুটির।২০১৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে ঘরের মাঠে ৯ উইকেটের ব্যবধানে জিতেছিল সাকিবরা। তবে রবিবার আর আগের মতো আত্মসমর্পণ করেনি আফগানরা।দাপট দেখিয়েই জিতেছে প্রথম ম্যাচ।উল্টো দিকে দেরাদুনের হারটি টাইগারদের জন্য ছিল লজ্জার।এমন হারে দেশেও হচ্ছে সমালোচনা।

মঙ্গলবার গুরুত্বপূর্ণ এই ম্যাচে দলের অভিজ্ঞ চার ক্রিকেটারের সামনে দলকে কক্ষপথে ফেরানোর চ্যালেঞ্জ। আফগানিস্তানের স্পিন জুজুকে বৃদ্ধাঙ্গুলি দেখাতে না পারলে এই ম্যাচে ফেরা কঠিন হবে বাংলাদেশের। তবে এটা ঠিক দ্বিতীয় ম্যাচটিও সহজ হবে না। প্রথম ম্যাচটি জিতে আফগানদের আত্মবিশ্বাস ‍চূড়ায় রয়েছে।সাকিব প্রথম ম্যাচ হেরে সংবাদ সম্মেলনে ব্যাটসম্যানদের ব্যর্থতার কথা বলেছিলেন। ১৬৮ রানের চ্যালেঞ্জে খেলতে নেমে বাংলাদেশ মাত্র ১২২ রানেই থেমে গেছে। বোলারদের পারফরম্যান্স যেমনই হোক না কেন, সাকিব ব্যাটসম্যানদের পারফরম্যান্সে তুষ্ট নন। এই মুহূর্তে ব্যাটসম্যানদের আগের ম্যাচের ভুলত্রুটি থেকে শিক্ষা নেওয়া ছাড়া উপায় নেই।

তাই মঙ্গলবার ম্যাচ জিততে হলে বোলারদের পাশাপাশি ব্যাটসম্যানদেরও বাড়তি দায়িত্ব নিয়ে খেলতে হবে। বিশেষ করে তামিম ও মুশফিককে বড় ইনিংস খেলতে হবে। অধিনায়ক হিসেবে রণকৌশলে গভীরতা বাড়াতে হবে সাকিবকেও। প্রথম ম্যাচে শেষ চার ওভারে স্পিনারদের বল দেওয়ার ঝুঁকি নেননি তিনি। যদিও রাহী ও আবুল হাসানের মতো নবীন তারকাদের দিয়ে ডেথ ওভারের ভার সামলেছেন। তার এমন কৌশল নিয়েও রয়েছে সমালোচনা। তাই শেষ ম্যাচ বাংলাদেশের ত্রুটিগুলো শুধরে নেওয়ার সুযোগ। এই অবস্থায় একাদশে বাংলাদেশ দলে দুটি পরিবর্তন আনার সম্ভাবনা রয়েছে বলে টিম ম্যানেজমেন্ট সূত্রে জানা গেছে।

Share on Facebook0Tweet about this on TwitterShare on Google+0Email this to someonePrint this page

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *