জার্মান আওয়ামী লীগের এনআরডাব্লিউ শাখার কার্যালয় উদ্বোধন


Share on Facebook0Tweet about this on TwitterShare on Google+0Email this to someonePrint this page

nrw off 3সত্যবাণী ডেস্ক: জার্মান আওয়ামী লীগের নর্থ রাইন ভেস্টফালিয়া শাখার কার্যালয় উদ্বোধন করলেন বাংলাদেশের পরিবেশ ও বন মন্ত্রণালয়ের উপমন্ত্রী আব্দুল্লাহ আল ইসলাম জ্যাকব।

গত বুধবার এ উপলক্ষ্যে প্রধান অতিথি উপমন্ত্রী জ্যাকব আনুষ্ঠানিকভাবে ফিতা কেটে বন শহরের উপকণ্ঠে এই কার্যালয় উদ্বোধন করেন। এর আগে অতিথিবৃন্দ দলীয় কার্যালয়ে পৌঁছলে সেখানে উপস্থিত শিশুরা তাঁদেরকে ফুল দিয়ে শুভেচ্ছা জানায়। এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জার্মান আওয়ামী লীগের সভাপতি এ কে এম বশিরুল আলম চৌধুরী সাবু।

অনুষ্ঠানের শুরুতে সমবেত জাতীয় সঙ্গীতে নেতৃত্ব দেন ইউরোপের জনপ্রিয় সঙ্গীত শিল্পী আব্দুল মুনিম এবং মীর জাবেদা ইয়াসমিন ইমি। এরপর মহান ভাষা শহীদ, শহীদ মুক্তিযোদ্ধা এবং ১৫ই আগস্টে নিহত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ তাঁর পরিবারের সদস্যদের আত্মার শান্তি কামনা করে এক মিনিট নীরবতা পালন করা হয়।

জার্মান আওয়ামী লীগ এনআরডাব্লিউ শাখার সভাপতি ও বিশিষ্ট শিল্পপতি যুবরাজ তালুকদারের সভাপতিত্বে আলোচনা পর্বে বক্তব্য রাখেন এনআরডাব্লিউ আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি নুরুল ইসলাম, সাধারণ সম্পাদক নাজমুল হাসান, বার্লিনস্থ বাংলাদেশ দূতাবাসের প্রশাসনিক কর্মকর্তা আলী মহসিন রেজা এবং এনআরডাব্লিউ যুবলীগের আহ্বায়ক দিদারুল ইসলাম। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জার্মান আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আব্বাস আলী চৌধুরী এবং এনআরডাব্লিউ আওয়ামী লীগের সহ-সভাপতি সগীর খান। সৈয়দ শামসুল হক এর ‘আমার পরিচয়’ কবিতাটি আবৃত্তি করেন কবি ও আঁকিয়ে মীর জাবেদা ইয়াসমিন ইমি। অনুষ্ঠান পরিচালনা করেন সাংবাদিক ও উন্নয়ন কর্মী হোসাইন আব্দুল হাই।

দলীয় কার্যালয় উদ্বোধন শেষে উপমন্ত্রী জ্যাকব এবং অতিথিবৃন্দ বন নগরীর ডুইসডর্ফ এলাকায় অবস্থিত হাউজ অফ ইন্টেগ্রেশন পরিদর্শন করেন এবং বাংলাদেশী মসজিদ ও এর সাথে সংশ্লিষ্ট কার্যক্রম ঘুরে দেখেন।

সন্ধ্যায় উপমন্ত্রী ফ্রাঙ্কফুর্টে জার্মান আওয়ামী লীগের নেতৃবৃন্দের সাথে মতবিনিময় সভা এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণের উপর আলোচনা সভায় যোগ দেন।

জার্মান আওয়ামী লীগের সভাপতি এ কে এম বশিরুল আলম চৌধুরী সাবুর সভাপতিত্বে উক্ত আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন জার্মান আওয়ামী লীগের প্রধান উপদেষ্টা আমিনুর রহমান খসরু, আশুতোষ বনিক, ইউনুস আলী খান, সাংগঠনিক সম্পাদক আব্বাস আলী চৌধুরী, সাংস্কৃতিক সম্পাদক আব্দুল খালেক, নুরে হাসনাত শিপন, জাহাঙ্গীর হোসেন, জার্মান আওয়ামী লীগ এনআরডাব্লিউ শাখার সভাপতি যুবরাজ তালুকদার এবং জার্মান যুবলীগের আহ্বায়ক আমানুল্লাহ ইসলাম।

প্রধান অতিথি তাঁর বক্তৃতায় জার্মান আওয়ামী লীগের প্রথম কার্যালয় এনআরডাব্লিউ শাখার উদ্যোগে বন নগরীতে প্রতিষ্ঠা করায় নেতা-কর্মীদের অভিনন্দন জানান। তিনি ঐতিহাসিক ৭ই মার্চে বঙ্গবন্ধুর দেয়া স্বাধীনতার বার্তার উল্লেখ করে বলেন, শেখ মুজিবুর রহমানের দক্ষ নেতৃত্ব ও বলিষ্ঠ ভূমিকার পাশাপাশি বীর মুক্তিযোদ্ধাদের মহান ত্যাগের বিনিময়ে আমরা একটি স্বাধীন জাতি হিসেবে আত্মপ্রকাশ করতে পারি, আর বর্তমানে তাঁর সুযোগ্য কন্যা, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ বিশ্বের বুকে উন্নয়নের জ্বলন্ত দৃষ্টান্ত হিসেবে মাথা উঁচু করে দাঁড়াতে সক্ষম হয়েছে। তাঁর নেতৃত্বে উন্নত বাংলাদেশ গড়ার এই মিশনকে আরও বেগবান করতে জার্মান আওয়ামী লীগের নেতা-কর্মীদের সোচ্চার ও ঐক্যবদ্ধ থাকার উপর তিনি গুরুত্বারোপ করেন।

অনুষ্ঠানে বক্তাগণ এনআরডাব্লিউ শাখার দৃষ্টান্ত অনুসরণ করে জার্মান আওয়ামী লীগের অন্যান্য শাখায় দলীয় কার্যালয় প্রতিষ্ঠার প্রত্যয় ব্যক্ত করেন।

আলোচনা পর্ব শেষে সাংস্কৃতিক অনুষ্ঠানে দেশাত্মবোধক সঙ্গীত পরিবেশন করেন কোলন থেকে আগত জনপ্রিয় শিল্পী আব্দুল মুনিম। কবিতা আবৃত্তি করেন কবি মীর জাবেদা ইয়াসমিন ইমি এবং হোসাইন আব্দুল হাই।

13th March’2017, 13:52 GMT

Share on Facebook0Tweet about this on TwitterShare on Google+0Email this to someonePrint this page

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *