হোয়াইটচ্যাপেল শাহজালাল হেলথ সেন্টারের সামনে জিম ইন দ্যা পার্কের উদ্বোধন


Share on Facebook0Tweet about this on TwitterShare on Google+0Email this to someonePrint this page

নিউজ ডেস্ক
সত্যবাণী

হোয়াইটচ্যাফেল জিপিঃ টানা দুই বছরের চেস্টা তদবিরের পর অবশেষে সফলতা পেয়েছেন হোয়াইচ্যাপেলের শাহজালাল হেলথ সেন্টারের রোগীদের নিয়ে প্রতিষ্টিত সংগঠন পিপিজি।তাদের দাবীর প্রেক্ষিতে এবং বাস্তবতা অনুধাবন করে জিপিদের পরামর্শে কাউন্সিল কর্তৃপক্ষ ওপেন পার্কে স্থাপন করেছে জিম সামগ্রী।টাওয়ার হ্যামলেটস কাউন্সিলে পার্কে মধ্যে গুটি কয়েক ওপেন জিম সুবিধা থাকলেও এবারই প্রথম সরাসরি জিপির অধিনে উদ্বোধন হয়েছে বেশ কয়েকটি জিম স্পেইস।আর এতে প্রায় ২শ হাজার পাউন্ড ফান্ডিং করেছে কাউন্সিল।বারার বিভিন্ন স্থানে স্থাপিত হচ্ছে ৫টি জিম ইন দ্যা পার্কের।
৩০ জুন  শনিবার হোয়াইট চ্যাপেলের শাহজালাল হেলথ সেন্টারের সামনের পার্কে উদ্বোধন হয়েছে নতুন একটি ওপেন জিম স্পেইসের।এতে এত এলাকার নারী পুরুষ কিশোর-কিশোরীরা ফ্রি জিম সুবিধা পাবেন।নিয়মিত জিম করলে কমে আসবে নানান রোগ।টাওয়ার হ্যামলেটসে জিম ইন দ্যা পার্ক প্রকল্প সফল হলে সমগ্র ইউকেতে এর বিস্তার ঘটবে বলে আশাবাদী উদ্যোক্তারা।
শনিবার টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের হোয়াইটচ্যাপেল ওয়ার্ডের শাহজালাল হেলথ সেন্টারের সামনের রুপি ওয়াক গার্ডেনে উদ্বোধন হয় এই ওপেন জিম স্পেইসের ।ফলে বয়স্কদের পাশাপাশি সকলের বয়সের মানুষ ফ্রি জিম সুবিধা ভোগ করতে পারবেন।
জিম ইন দ্যা পার্ক উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্থানীয় ডাক্তার ডা:হাসান আব্বাসী,ডা:আনা লোনা,ম্যানেজার আফরোজা আকতার,পিপিজির সদস্য লাকি বেগম,তবরিছ আলী, আব্দুস সামাদ,মাহমুদুল হোসেন।স্থানীয় কাউন্সিলার ফারুক মাহফুজ আহমদ, ভিক্টোরিয়া অবাজি,শাহ সোহেল আমিন।
প্রায় ২শ হাজার পাউন্ড ব্যয় করে পুরো কাউন্সিলের আরো ৫টি জিম স্পেইন করা হচ্ছে বলে জানাগেছে। ফলে ঘরের পাশেই জিম সুবিধায় বিষন খুশি এই প্রবীন ব্যক্তিসহ বাসিন্দারা ডাক্তাররা বলছেন,রোগ প্রতিরোধে খোলা মাঠে শারিরিক চর্চা সকল বয়সের মানুষের জন্য খুবই উপকারী।টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের এই প্রজেক্ট সফল হলে সমগ্র ব্রিটেনে এই সুবিধার বিস্তার ঘটবে বলে তারা আসাবাদী। তাছাড়া স্থানীয়দের এই সুবিধা কাজে লাগাতেও তারা আহবান জানিয়েছেন।

Share on Facebook0Tweet about this on TwitterShare on Google+0Email this to someonePrint this page

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *