মির্জা ফখরুলের জবাবে ওবায়দুল কাদের বিএনপি ক্ষমতায় গেলে একদিনেই বাংলাদেশ ‘খাওয়া’ ভবন হবে


Share on Facebook0Tweet about this on TwitterShare on Google+0Email this to someonePrint this page

অন্য পত্রিকা ডেস্ক
সত্যবাণী

ঢাকাঃ সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি ক্ষমতায় গেলে একদিনেই বাংলাদেশ পুরনো হাওয়া ভবন থেকে ‘খাওয়া’ ভবনে রূপান্তরিত হবে।বিএনপিকে উদ্দেশ করে তিনি বলেন,গাজীপুরে শিক্ষা হয়নি,খুলনায় শিক্ষা হয়নি।আর কত শিক্ষা চান?’

বুধবার দুপুরে রাজধানী ঢাকার গুলশানে একটি কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে ওবায়দুল কাদের এসব কথা বলেন।ওবায়দুল কাদের বলেন,একদিনের জন্য বিএনপির হাতে ক্ষমতা ছেড়ে দিলে কী হবে বলুন? বাংলাদেশ রসাতলে যাবে। একদিনেই বাংলাদেশে রক্তের নদী বয়ে যাবে।একদিনেই বাংলাদেশ সন্ত্রাসের লীলাভূমি হয়ে যাবে।একদিনেই বাংলাদেশ পুরনো হাওয়া ভবন থেকে ‘খাওয়া’ ভবনে রূপান্তর হবে।

আগামী অক্টোবর মাসে জাতীয় নির্বাচনের তফসিল ঘোষণা করা হবে উল্লেখ করে তিনি বলেন, ‘আগামী জাতীয় নির্বাচনে আসুন, জনপ্রিয়তা যাচাই হবে। জনগণ আমাদের ভোট না দিলে আমরা তো সরকারে আসতে পারব না। কাজেই জাতীয় নির্বাচনে অংশ নিয়ে পরীক্ষা নিতে পারেন। গাজীপুরে শিক্ষা হয়নি, খুলনায় শিক্ষা হয়নি। আর কত শিক্ষা চান?’

মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবে এক অনুষ্ঠানে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সরকারের উদ্দেশে বলেন, ‘একদিনের জন্য ক্ষমতা ছেড়ে দিয়ে দেখুন,কী অবস্থা হয় দেশের।সচিবকে দিয়ে নির্বাচন কমিশন চালাচ্ছে সরকার।মির্জা ফখরুলের এমন মন্তব্যের কঠোর সমালোচনা করে ওবায়দুল কাদের বলেন,এটি রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত,বিএনপির বানোয়াট মিথ্যা কথা। এটি বিএনপির প্রমাণ করতে হবে।তা না হলে এর জবাব দিতে হবে।তিনি বলেন,আপনারা বলেছেন,ইসির সচিব আওয়ামী লীগের দলীয় অফিসে যান।আমি চ্যালেঞ্জ করছি,ইসি সচিব কোনো দিন আওয়ামী লীগ অফিসে যাননি।

ওবায়দুল কাদের আরও বলেন,সরকার জনবিচ্ছিন্ন কি জনসমর্থনপুষ্ট,তার প্রমাণ দিয়েছে সাম্প্রতিক খুলনা সিটি ও গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনের ফলাফল।মন্ত্রী আরও বলেন,খালেদা জিয়াকে ছাড়া নির্বাচনে বিএনপি যাবে কি না,সেটা অক্টোবরেই প্রমাণিত হবে।অক্টোবরে জাতীয় নির্বাচনের তফসিল ঘোষণা করা হবে।বিএনপির কথার সঙ্গে কাজের মিল নেই।খালেদা জিয়ার মুক্তির বিষয়ে সেতুমন্ত্রী বলেন,তাকে দণ্ড দিয়েছেন আদালত।মুক্তিও দিতে পারেন আদালত।বিএনপিকে আইনি লড়াইয়ের মাধ্যমেই খালেদা জিয়াকে মুক্ত করতে হবে।আইনি লড়াইয়ের কোনো বিকল্প নেই।

সূত্রযুগান্তর

Share on Facebook0Tweet about this on TwitterShare on Google+0Email this to someonePrint this page

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *