এই মুহূর্তে জাতীয় দলে আশরাফুলের জায়গা নেই


Share on Facebook0Tweet about this on TwitterShare on Google+0Email this to someonePrint this page

নিউজ ডেস্ক
সত্যবাণী

স্পোর্টস ডেস্কঃ আগামীকাল সোমবার মোহাম্মদ আশরাফুলের আন্তর্জাতিক নিষেধাজ্ঞা উঠে যাচ্ছে। তাই জাতীয় দলে ফেরার ব্যাপারে খুবই আশাবাদী তিনি। তবে এই মুহূর্তে আশরাফুলকে জাতীয় দলে জায়গা দেওয়া বেশ কঠিনই মনে করছেন নির্বাচকরা।

জাতীয় দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু এ ব্যাপারে সাংবাদিকদের বলেন, ‘অনেকদিন ধরেই সে (আশরাফুল) আন্তর্জাতিক ক্রিকেটের বাইরে। আগে ঘরোয়া ক্রিকেটে খেলতে হবে তাকে। আন্তর্জাতিক পর্যায়ে খেলার জন্য ফিটনেস আছে কি না,সেটা দেখতে হবে। তারপর এক বছর যাওয়ার পর বোঝা যাবে তার ফিটনেস কোন পর্যায়ে আছে।তবে জাতীয় দলে ফেরার জন্য আশরাফুলের বয়স কোনো বাধা নয় বলে মনে করছেন প্রধান নির্বাচক,হ্যাঁ,এটা ঠিক তার বয়স হয়ে গেছে। তারপরও আমি বলব সে আমাদের দেশের জন্য অনেক ভালো ক্রিকেট খেলেছে। অবশ্যই তার সামর্থ্য আছে ভালো কিছু করার। তবে আমি বলব,এই মুহূর্তে জাতীয় দলে তার কোনো জায়গা নেই।

বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) স্পট ফিক্সিংয়ে জড়িত থাকার অভিযোগে পাঁচ বছরের জন্য নিষিদ্ধ হয়েছিলেন মোহাম্মদ আশরাফুল।২০১৩ সালে এই নিষেধাজ্ঞা পান তিনি।আগামীকাল ১৩ আগস্ট আনুষ্ঠানিকভাবে শেষ হবে তাঁর নিষেধাজ্ঞার মেয়াদ।অবশ্য বিপিএলের দুর্নীতিবিরোধী ট্রাইব্যুনাল আশরাফুলকে আট বছরের জন্য নিষিদ্ধ করেছিল।এই শাস্তির বিরুদ্ধে আপিল করেছিলেন তিনি।তাতে নিষেধাজ্ঞার মেয়াদ কমে দাঁড়ায় পাঁচ বছরে। এবার সেই দীর্ঘ অপেক্ষার অবসান হয়েছে তার।৬১ টেস্ট খেলে ছয়টি শতক ও আটটি অর্ধশতকসহ দুই হাজার ৭৩৭ রান করেছেন আশরাফুল।১৭৭টি ওয়ানডে ম্যাচে তাঁর রান তিন হাজার ৪৬৮। যার মধ্যে আছে তিনটি শতক ও ২০টি অর্ধশতক।

Share on Facebook0Tweet about this on TwitterShare on Google+0Email this to someonePrint this page

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *