ব্লগার পিনাকী ভট্টাচার্যের নিখোঁজ নিয়ে রহস্য!


Share on Facebook0Tweet about this on TwitterShare on Google+0Email this to someonePrint this page

নিউজ ডেস্ক
সত্যবাণী

ঢাকাঃ লেখক ও ফেসবুক এ্যাকটিভিস্ট পিনাকী ভট্টাচার্যকে গত ৬ দিন ধরে খুঁজে পাওয়া যাচ্ছে না। বিশেষ একটি বাহিনীর সদস্যরা তাকে ধরে নিয়ে যেতে পারে এমন আশঙ্কায় তিনি আত্মগোপন করে থাকতে পারেন বলে ধারণা করছেন তারা বাবা।পিনাকী ভট্টাচার্যের বাবার নাম শ্যামল ভট্টাচার্য। তিনি বগুড়া শহরের একজন সাবেক শিক্ষক এবং সাংস্কৃতিক ব্যক্তিত্ব।

পিনাকীর নিখোঁজ সম্পর্কে গণমাধ্যমের পক্ষ থেকে তার বাবার সঙ্গে যোগাযোগ করা হয়। এসময় তিনি বলেন, গত ৫ই আগস্ট তারা সবাই মিলে একটি পারিবারিক অনুষ্ঠানে নেত্রকোণা গিয়েছিলেন। সেখান থেকে ফেরার পর দিন থেকেই তার সাথে কোন যোগাযোগ করা যাচ্ছে না।শ্যামল ভট্টাচার্য, পিনাকী সম্প্রতি নিজেই ফেসবুকে এক পোস্টে লিখেছেন যে পরদিন তিনি অফিসে থাকার সময় একটি গোয়েন্দা সংস্থার কর্মকর্তা পরিচয় দিয়ে একজন তাকে ফোন করেন।

ফোন করে তাকে বলা হয়, আপনি আমাদের এখানে আসুন, আপনার সঙ্গে কিছু কথা আছে। কিন্তু না গিয়ে বরং তাদেরকেই পিনাকীর অফিসে আসতে বলেন।কিন্তু তারা আসার আগেই পিনাকী অফিস থেকে নেমে বেরিয়ে যান এবং তার পর থেকে তার কোন সন্ধান পাওয়া যাচ্ছে না বলে জানান তার বাবা।পিনাকীর পরিবারের সদস্যরা বলছেন, ৬ই আগস্ট বিকেলে একটি গোয়েন্দা বাহিনীর পরিচয় দানকারী দুই ব্যক্তি পিনাকীর কর্মস্থল একটি ফার্মাসিউটিক্যাল কোম্পানির অফিস ও বাসায় যান এবং তিনি কোথায় গেছেন তা জানতে চান।

এদিকে নিখোঁজ হবার প্রায় ৫ দিন পর শনিবার ফেসবুকে পিনাকী ভট্টাচার্য একটি স্ট্যাটাস দেন।এতে তিনি তার পিতার বিবৃতির উল্লেখ করে বলেন,এতে তার ‘প্রকৃত অবস্থা বিধৃত হয়েছে।’ তবে তিনি ‘এখনো নিরাপদে এবং সুস্থ আছেন’ বলে জানান।পিনাকী ভট্টাচার্য একাধিক বইয়ের লেখক,এবং ফেসবুকে একজন সক্রিয় এ্যাকটিভিস্ট। সমকালীন রাজনীতি ও সমাজ বিষয়ে যার বিভিন্ন মন্তব্য বেশ ব্যাপক পরিচিতি পেয়েছে।সম্প্রতি নিরাপদ সড়কের দাবিতে বাংলাদেশের স্কুলকলেজের ছাত্রছাত্রীদের কয়েকদিনব্যাপী বিক্ষোভ নিয়েও তিনি একাধিক পোস্ট দিয়েছেন।

Share on Facebook0Tweet about this on TwitterShare on Google+0Email this to someonePrint this page

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *