শর্মিলা দাসের”মন চায় তোমাকে” সিডির মোড়ক উম্মোচন ও সঙ্গীত সন্ধ্যা


Share on Facebook0Tweet about this on TwitterShare on Google+0Email this to someonePrint this page

নিউজ ডেস্ক
সত্যবাণী

লন্ডনঃ পূর্বলন্ডনের মেনরপার্কের ফ্রড কমিউনিটি হলে অনুষ্ঠিত হয়ে গেল সংগীতশিল্পী শর্মিলা দাশের একক গানের অ্যালবাম “মন চায় তোমাকে”র মোড়ক উন্মোচন অনুষ্ঠান।এই অ্যালবামের দশটি গানের গীতিকার আশরাফ মাহমুদ নেসওয়ার।মৌলিক গানের এই অ্যালবামে শর্মিলা দাশ গেয়েছেন ।
দশটি ভিন্নস্বাদের নতুন বাংলা গান।সুর করেছেন লন্ডনের জনপ্রিয় সুরকার ও শিল্পী হিমাংশু গোস্বামী, প্রয়াত সুরকার এমদাদুল হক মান্না ও কলকাতার সুরকার ও শিল্পী সৌম্যেন অধিকারী।সমগ্র অ্যালবামের নেপথ্য সংগীত আয়োজনের কাজ হয়েছে কলকাতায়। কেবল মাত্র শিল্পীর কণ্ঠে গানগুলি রেকর্ড করা হয় লন্ডনের সুরসাগর স্টুডিওতে,শব্দগ্রহন করেন রিদোয়ান নূর।
অনুষ্ঠানের সূচনা হয় শ্রেয়সী দাশ ও প্রত্যয় দাশের শুভভাষণ দিয়ে। পরে উদ্বোধন সংগীত পরিবেশন করেন সপ্তসুর স্কুল অফ ফাইন আর্টসের শিশু শিল্পীরা।অ্যালবামের মোড়ক উন্মোচনে মঞ্চে উপস্থিত ছিলেন লন্ডন বাংলাদেশ হাইকমিশনের  কর্মকর্তা সংস্কৃতিমনস্ক মাননীয় শ্যামল কান্তি চৌধুরী,শিল্পী হিমাংশু গোস্বামী, সুরকার সৌম্যেন অধিকারী,শিল্পী গৌরী  চৌধুরী,পাবক দাশ ও গায়িকা শর্মিলা দাশ।প্রথমে প্রদীপ প্রজ্জলন পরে হল ভর্তি অসংখ্য শ্রোতাদের মাঝে এই মোড়ক উন্মোচন অনুষ্ঠানে গায়িকা শর্মিলা দাশ সম্মাননা জ্ঞাপন করেন মঞ্চে উপস্থিত গুণীজনদের।পরে সংক্ষিপ্ত ভাষণ দেন মাননীয় শ্যামল কান্তি চৌধুরী,হিমাংশু গোস্বামী, গৌরী চৌধুরী,পাবক দাস ও গায়িকা শর্মিলা দাশ।উপস্তিত দর্শক ও লন্ডনের বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে শর্মিলা দাশকে শুভেচ্ছা জানানো হয়।তার প্রথম সিডির সফলতা কামনা করে সংক্ষিপ্ত ভাষণ দেন বাতিরুল হক সরদার,শামশুল ইসলাম, মুজিবর রহমান,সুজন বড়ুয়া,মীরা বড়ুয়া,ইকবাল হোসেন,গৌরী চৌধুরী,দেবপ্রসাদ দাশ,বাবু ভাই ও আরও অনেকে।
দ্বিতীয় পর্বে ছিল সাংস্কৃতিক অনুষ্ঠান। নৃত্য পরিবেশন করেন দীপ ও প্রেরণা।  সংগীত পরিবেশন করেন শ্যামল কান্তি চৌধুরী, হিমাংশু গোস্বামী, আসাদুজামান বিপ্লব,  শর্মিলা দাশ ও সৌম্যেন অধিকারী। অ্যালবামের গায়িকা শর্মিলা দাশের পরিবেশনে ছিল তার অ্যালবামের একটি রোমান্টিক গান “ মন সোনার খাঁচার ময়না” ও জনপ্রিয় কিছু হারানো দিনের গান। সংগীত অনুষ্ঠানের শেষ হয় সুরকার সৌম্যেন অধিকারীর কণ্ঠে “এত সুর আর এত গান ” গানটি দিয়ে। অনুষ্ঠানের শেষে সকলকে ধন্যবাদ জ্ঞাপন করেন অনুষ্ঠানের মূল আয়োজক পাবক দাশ।অনুষ্ঠানের শুরুতে সোনার তরীর শিল্পী গোষ্ঠী ও চেতনায় বাংলা দেশ ও অন্যান্য সংঘঠন ফুল দিয়ে শিল্পীকে বরণ করে ।যন্ত্রানুসঙ্গে ছিলেন কীবোর্ডে ডগলাস গোমস, তবলায় পিয়াস বড়ুয়া, অক্টোপ্যাডে ছিলেন ইতালি থেকে আমন্ত্রিত পলাশ ধর। সমগ্র অনুষ্ঠানটির সঞ্চালনায় ছিলেন রীনা দাশ।

Share on Facebook0Tweet about this on TwitterShare on Google+0Email this to someonePrint this page

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *