আইটিউনের সর্বোচ্চ অবস্থানে নিশাতের একক গান


Share on Facebook0Tweet about this on TwitterShare on Google+0Email this to someonePrint this page

স্পেশাল করেসপন্ডেন্ট                                 সত্যবাণী

লন্ডন: লন্ডনে জন্ম ও বেড়ে ওঠা বাংলাদেশি বংশোদ্ভূত তরুণ নিশাত’র একটি গান এবার ওঠে এসেছে আইটিউন ওয়ার্ল্ড চার্টের সর্বোচ্চ অবস্থানে। শুক্রবার আইটিউনে রিলিজ হওয়ার ২৪ মিনিটের মধ্যেই গানটি ওয়ার্ল্ড চার্টের সর্বোচ্চ অবস্থানে উঠে আসে। লিয়ান রৌজ ও মামজি স্ট্রেঞ্জার প্রযোজিত এবং ইয়াগশ কালিয়া’র লিখিত ‘মাঞ্জা’ নামের এই গানটি নিশাত একক গলায় গেয়েছেন পাঞ্জাবী ও ইংরেজী ভাষায়। এটিই প্রথম আইটিউন ওয়ার্ল্ড চার্টের সর্বোচ্চ অবস্থানে উঠে আসা নিশাতের একক গলার কোন গান।

IMG_2302এর আগে নিশাতের জান আটকি’ নামের ‘চোখে চোখে মিলে আমি ফিরে এসে চাই’ নামের একটি বাংলা গান আইটিউনের সর্বোচ্চ অবস্থানে উঠে এসেছিলো যেটি মামজি ষ্ট্রেঞ্জার ও নিশাত দ্বৈতকন্ঠে গেয়েছিলেন। পাঞ্জাবি ভাষা থেকে বাংলায় ভাষান্তর ছিলো সেই গানটি, যেটি ছিলো আইটিউন ওয়ার্ল্ড চার্টে ওঠে আসা প্রথম কোন বাংলা গান।

ব্রিটেনের তরুণ প্রজন্মের হার্টথ্রব খ্যাত মামজি গ্রুপের জনপ্রিয় সদস্য নিশাত। তরুন প্রজন্মের কাছে নিশ হিসেবেই তার পরিচিতি।

তার পৈত্রিক নিবাস বাংলাদেশের সিলেটের সুনামগঞ্জ জেলার জগন্নাথপুর উপজেলার সৈয়দপুর গ্রামে। চার ভাইবোনের মধ্যে সবার ছোট নিশাত যুক্তরাজ্য জাসদের সাধারণ সম্পাদক সৈয়দ আবুল মনসুর লীলু ও সৈয়দা বিলকিস মনসুরের সন্তান।  ব্রিটেনের বাংলাদেশি কমিউনিটিতে জনপ্রিয় শিল্পী হিসেবে ব্যাপক পরিচিত নিশাত লন্ডন ও বার্মিংহামে বৈশাখী মেলায় লাইভ স্টেজে নিয়মিতই পারফর্ম করে থাকে।

23rd March’ 2017, 17:10 GMT

Share on Facebook0Tweet about this on TwitterShare on Google+0Email this to someonePrint this page

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *