লন্ডনে সম্পাদকের আড্ডা: ইউরোপে বাংলাদেশ প্রতিদিনের যাত্রা শুরু শুক্রবার


Share on Facebook0Tweet about this on TwitterShare on Google+0Email this to someonePrint this page

স্টাফ করেসপন্ডেন্ট
সত্যবাণী

লন্ডন: ‘বিশ্বজুড়ে প্রতিদিন’ স্লোগান সামনে রেখে ৫ই অক্টোবর, শুক্রবার থেকে ইউরোপে যাত্রা শুরু করছে বাংলাদেশের শীর্ষ প্রচারিত জাতীয় দৈনিক ‘বাংলাদেশ প্রতিদিন’। শুক্রবার বিকেলে পূর্ব লন্ডনের ইমপ্রেশন ইভেন্টস ভ্যানুতে এ উপলক্ষে আয়োজন করা হয়েছে এক বিশেষ উদ্বোধনী অনুষ্ঠান। অনুষ্ঠানে যোগ দিতে বাংলাদেশ প্রতিদিনের সম্পাদক নঈম নিজাম ইতোমধ্যে লন্ডন এসে পৌঁছেছেন। পত্রিকার ইউরোপ সংস্করন প্রকাশনাকে সামনে রেখে বৃহস্পতিবার সন্ধ্যায় লন্ডনের বাংলা সংবাদ মাধ্যমের সাংবাদিকদের সাথে তিনি মিলিত হন এক ঘরোয়া আড্ডায়। বাংলাদেশ প্রতিদিন’র পূর্ব লন্ডনের কার্যালয়ে অনুষ্ঠিত এই দীর্ঘ আড্ডায় বাংলা সংবাদ মাধ্যমের সেকাল-একাল, সমস্যা সম্ভাবণা ইত্যাদিসহ বিভিন্ন বিষয়ে লন্ডনের সাংবাদিকদের সাথে মতবিনিময় করেন, সাম্প্রতিক সময়ের প্রথিতযশা সম্পাদক নঈম নিজাম। এসময় তিনি নতুন ‘ডিজিটাল নিরাপত্তা আইন’ নিয়ে সম্পাদক পরিষদের উদ্বেগ নিয়ে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন। বাংলাদেশের সর্বশেষ রাজনৈতিক পরিস্থিতি, আগামী নির্বাচন, ড.কামাল-বি.চৌধুরীর জাতীয় ঐক্য ইত্যাদি বিষয়গুলোও আড্ডায়  আলোচিত হয়।  

3F0680BD-5676-4904-9B1A-26E5C6C058DEবাংলাদেশ প্রতিদিন’র ইউরোপ সংস্করন প্রকাশে লন্ডনের সাংবাদিকদের সহযোগীতা কামনা করে সম্পাদক নঈম নিজাম বলেন, লন্ডন থেকে ইউরোপ সংস্করন বের করার  মাধ্যমে ব্রিটেনের বাংলা মিডিয়া পরিবারের সদস্য হচ্ছে ‘বাংলাদেশ প্রতিদিন’। একই পরিবারের সদস্য হিসেবে যাত্রা শুরুর শুভ লগ্নে পরিবারের অন্যান্য সবার সহযোগিতা চায় পত্রিকাটি। বাংলাদেশ প্রতিদিন এই সহযোগিতা পাবে, এমনটিই আমাদের প্রত্যাশা। নঈম নিজামের এই প্রত্যাশার জবাবে লন্ডন থেকে ইউরোপ বাংলাদেশ প্রতিদিন’র প্রকাশনার উদ্যোগকে স্বাগত জানিয়ে পত্রিকাটিকে সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দেন লন্ডনের সাংবাদিকরা। লন্ডন বাংলা মিডিয়া পরিবারের নতুন সদস্য হিসেবে ‘বাংলাদেশ প্রতিদিন’র জন্য আড্ডায় উপস্থিত সব সাংবাদিকই শুভ কামনা প্রকাশ করেন।

6050DF16-7188-4040-AC60-EA4DD7EE5D15আড্ডায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, লন্ডন বাংলা প্রেস ক্লাবের সভাপতি সৈয়দ নাহাস পাশা, প্রবীন সাংবাদিক নজরুল ইসলাম বাসন, সাংবাদিক শামসুল আলম লিটন, সত্যবাণীর প্রধান সম্পাদক সৈয়দ আনাস পাশা, টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের মিডিয়া অফিসার মাহবুব রহমান, জনমত’র নির্বাহী সম্পাদক সাঈম চৌধুরী,   নিউজ এডিটর মোসলেহ উদ্দিন, ব্রিটবাংলার সম্পাদক ও চ্যানেল এস-এর নিউজ এডিটর কামাল মেহদী, ব্রিটবাংলার নির্বাহী সম্পাদক আহাদ চৌধুরী বাবু, কালের কন্ঠের লন্ডন প্রতিনিধি জুয়েল রাজ, সাংবাদিক সারওয়ার ই আলম এবং বাংলাদেশ প্রতিদিন’র লন্ডন ব্যুরো চীফ এএসএম মাসুম ও আফজাল হোসেইন।

Share on Facebook0Tweet about this on TwitterShare on Google+0Email this to someonePrint this page

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *