ব্যালন ডি’অরের ৩০ জনের তালিকায় স্থান পেলেন যারা


Share on Facebook0Tweet about this on TwitterShare on Google+0Email this to someonePrint this page

নিউজ ডেস্ক
সত্যবাণী

স্পোর্টস ডেস্কঃ ব্যালন ডি’অর-২০১৮’র জন্য ৩০ জনের সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করেছে ফ্রান্স ফুটবল। অনুমিতভাবেই তাতে ঠাঁই পেয়েছেন লিওনেল মেসি,ক্রিশ্চিয়ানো রোনাল্ডো,নেইমার ও মোহামেদ সালাহ।জায়গা পেয়েছেন ২০১৮ ফিফা দ্য বেস্ট অ্যাওয়ার্ডজয়ী লুকা মডরিচও।ফুটবলের দ্বিতীয় সর্বোচ্চ পুরস্কার ব্যালন ডি’অর। ১৯৫৬ সাল থেকে তা দিয়ে আসছে ফরাসি ফুটবল পত্রিকা ফ্রান্স ফুটবল।আগে এটি European Footballer of the Year বা ‘ইউরোপীয় বর্ষসেরা ফুটবলার’নামে পরিচিত ছিল।বার্ষিক ভিত্তিতে বিগত এক বছরের খেলার মানের ওপর নির্ভর করে এ পুরস্কার দেয়া হয়।

পুরস্কারটি পেতে হলে খেলোয়াড়কে অবশ্যই উয়েফা অনুমোদিত কোনো ক্লাবে খেলতে হবে। ১৯৯৫ সাল পর্যন্ত কেবল ইউরোপীয় জাতিভুক্ত খেলোয়াড়রাই ব্যালন ডি’অর পেতেন। এ পুরস্কারের জন্য ভোট দেন ইউরোপের ফুটবল সাংবাদিকরা।

৩০ জনের তালিকায় স্থান পেলেন যারা-
সার্জিও আগুয়েরো,অ্যালিসন বেকার,গ্যারেথ বেল,করিম বেনজেমা,এডিনসন কাভানি,থিবো কুর্তোয়া,ক্রিশ্চিয়ানো রোনাল্ডো,কেভিন ডি ব্রুইনা,রবার্তো ফিরমিনো,ডিয়েগো গডিন,আঁতোয়া গ্রিজম্যান,এডেন হ্যাজার্ড,ইসকো,হ্যারি কেন,এনগোলা কন্তে,হুগো লরিস,মারিও মানজুকিচ,সাদিও মানে,মার্সেলো,কিলিয়ান এমবাপ্পে,লিওনেল মেসি,লুকা মডরিচ,নেইমার,ইয়ান ওবালাক,পল পগবা, ভান রাকিটিচ,সার্জিও রামোস,মোহামেদ সালাহ,লুইস সুয়ারেজ ও রাফায়েল ভারানে।

Share on Facebook0Tweet about this on TwitterShare on Google+0Email this to someonePrint this page

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *