সাংবাদিক কল্যাণ ট্রাস্টে ২০ কোটি টাকা প্রধানমন্ত্রীর


Share on Facebook0Tweet about this on TwitterShare on Google+0Email this to someonePrint this page

নিউজ ডেস্ক
সত্যবাণী

ঢাকাঃ সাংবাদিক কল্যাণ ট্রাস্টে ২০ কোটি টাকা অনুদান দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার প্রধানমন্ত্রী তার সরকারি বাসভবন গণভবনে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি মোল্লা জালাল,মহাসচিব শাবান মাহমুদ এবং ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবু জাফর সূর্যের হাতে এই অনুদানের চেক তুলে দেন।
তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিম,প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী,সাংবাদিক কল্যাণ ট্রাস্টের ব্যবস্থাপনা পরিচালক শাহ আলমগীর এবং ঢাকা সাংবাদিক ইউনিয়নের মহাসচিব সোহেল হায়দার চৌধুরী এ সময় উপস্থিত ছিলেন।
অসুস্থ, অসচ্ছল ও আহত সাংবাদিক এবং নিহত সাংবাদিক পরিবারের সদস্যদের নিয়মিতভাবে ভাতা বা অনুদান দেওয়ার জন্য ২০১৪ সালের পহেলা জুলাই ‘বাংলাদেশ সাংবাদিক কল্যাণ ট্রাস্ট বিল-২০১৪’ পাস হয়।
উল্লেখ্য,গত ১৯ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী নিজ কার্যালয়ে দুস্থ সাংবাদিকদের সহায়তা প্রদানের এক অনুষ্ঠানে সাংবাদিক কল্যাণ ট্রাস্টে ২০ কোটি টাকা অনুদান দেওয়ার কথা ঘোষণা করেন।এ সময় সংবাদমাধ্যম মালিকদের কল্যাণ ট্রাস্টে অনুদান দেওয়ার আহ্বান জানান প্রধানমন্ত্রী।
২০১৪ সালে সাংবাদিক কল্যাণ ট্রাস্ট বিল পাস হওয়ার পর প্রধানমন্ত্রী এই তহবিলে প্রথম পাঁচ কোটি টাকা অনুদান দেন।এরপর পত্রিকা ও টেলিভিশন মালিকদের এই ফান্ডে অনুদান দেওয়ার জন্য আহ্বান জানান তিনি। ২০১৬ সালের ২৫ অক্টোবর মাছরাঙা টেলিভিশনের পক্ষে এর ব্যবস্থাপনা পরিচালক অঞ্জন চৌধুরী পিন্টু সাংবাদিক কল্যাণ ট্রাস্টের জন্য প্রধানমন্ত্রীর হাতে ৩ কোটি টাকার চেক তুলে দেন। এরপর একই বছরের ৭ নভেম্বর এই ফান্ডে ৪ কোটি টাকার আরেকটি অনুদান দেয় ইত্তেফাক গ্রুপ অব পাবলিকেশন্স লিমিটেড।প্রধানমন্ত্রী এর আগে জানিয়েছেন, এই ফান্ডে ১৪ কোটি টাকা জমা হয়েছে।আজকের অনুদানসহ সাংবাদিক কল্যাণ ট্রাস্ট্রের মোট তহবিল হলো ৩৪ কোটি টাকা।অবশ্য,এই তহবিল থেকে দুস্থ,অসুস্থ,অসচ্ছল ও আহত সাংবাদিক এবং নিহত বা প্রয়াত সাংবাদিকদের পরিবারকে নিয়মিতভাবে অনুদান প্রদান করে আসছেন প্রধানমন্ত্রী।

Share on Facebook0Tweet about this on TwitterShare on Google+0Email this to someonePrint this page

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *