গ্রেনেড হামলার রায় প্রমাণ করে বিএনপি এ হত্যাকাণ্ডের জন্য দায়ী: হানিফ


Share on Facebook0Tweet about this on TwitterShare on Google+0Email this to someonePrint this page

নিউজ ডেস্ক
সত্যবাণী

কুষ্টিয়াঃ বিএনপি রাজনৈতিকভাবে ২১ আগস্ট গ্রেনেড হামলার জন্য দায়ী বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ। তিনি বলেন,২০০৪ সালের ২১ আগস্ট গ্রেনেড হামলার সব তথ্য প্রমাণ করে যে বিএনপি রাজনৈতিক ও সমষ্টিগতভাবে এই হত্যাকাণ্ডের জন্য দায়ী।শুক্রবার দুপুরে কুষ্টিয়ার দিশা টাওয়ারে শিক্ষাবৃত্তি প্রদান অনুষ্ঠানে যোগ দেওয়ার আগে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে হানিফ এ কথা বলেন।

হানিফ বলেন, ‘আমরা হামলার মাস্টার মাইন্ড তারেক রহমান ও তৎকালীন প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার সর্বোচ্চ শাস্তি ও বিচার দাবি করছি। এই হত্যাকাণ্ডের রায়ের মধ্যে দিয়ে পরিষ্কার যে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান হত্যা ও ষড়যন্ত্রের মধ্যে দিয়ে এ দেশে যে রাজনীতি শুরু করেছিলেন তার ধারাবাহিকতা বিএনপি এখনও বহন করছে।হানিফ আরও বলেন, ‘শুধু ২১ আগস্ট নয়, ১৫ আগস্ট বঙ্গবন্ধু হত্যা এবং ৩ নভেম্বর জেল হত্যার মধ্যে দিয়ে এটি আজ প্রমাণিত বিএনপি কোনও রাজনৈতিক দল নয়। বিএনপি একটি সন্ত্রাসী সংগঠন। সুতরাং এই রায়ের পর বিএনপির আর রাজনীতি করার নৈতিক অধিকার থাকতে পারে না।

আওয়ামী লীগের এই যুগ্ম-সাধারণ সম্পাদক দাবি করেন,বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান বঙ্গবন্ধুর হত্যার সঙ্গে জড়িত ছিলেন।তার বহু প্রমাণ তিনি নিজে রেখে গেছেন।’তিনি বলেন,বঙ্গবন্ধুর হত্যার বিচার বন্ধ ও হত্যাকারীদের পুরস্কৃত করার মধ্যে দিয়ে প্রমাণিত হয়েছিল যে জিয়াউর রহমান বঙ্গবন্ধুর হত্যার সঙ্গে জড়িত ছিল।পরে তিনি শিক্ষার্থীদের মধ্যে শিক্ষাবৃত্তি প্রদান করেন।এ সময় উপস্থিত ছিলেন কুষ্টিয়া জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি হাজী রবিউল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক প্রকৌশলী ফারুক উজ জামান,শহর আওয়ামী লীগের সভাপতি তাইজাল আলী খানসহ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

Share on Facebook0Tweet about this on TwitterShare on Google+0Email this to someonePrint this page

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *