লন্ডনে জাসদের ৪৬তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন


Share on Facebook0Tweet about this on TwitterShare on Google+0Email this to someonePrint this page

প্রেস রিলিজ ডেস্ক
সত্যবাণী

লন্ডন:  গত ৩১শে অক্টোবর জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদের ৪৬ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে যুক্তরাজ্য জাসদের উদ্দ্যেগে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়. পুর্ব লন্ডনের মক্কা গ্রীল রেষ্টুরেন্টে এক আয়োজিত এই আলোচনা সভায় যৌথভাবে সভাপতিত্ব করেন যুক্তরাজ্য জাসদের সভাপতি মুক্তিযুদ্ধা এডঃ হারুনুর রশীদ এবং সহ সভাপতি আব্দুল হালিম চৌধুরী । সভা পরিচালনা করেন সাধারন সম্পাদক সৈয়দ আবুল মনসুর লিলু ও যুগ্ম সাধারন সম্পাদক মোঃ শাহজাহান। সভার শুরুতে জাসদের জন্মলগ্ন থেকে মেহনতি মানুষের অধিকার আদায়ে যারা শহীদ হয়েছেন তাদের প্রতি শ্রদ্ধা জানিয়ে ১ মিনিট নিরবতা পালন করা হয়। পরে সাধারন সম্পাদক সৈয়দ আবুল মনসুর লিলু এক শোক প্রস্তাব পেশ করেন।

উক্ত সভায় অতিথি বক্তা হিসাবে উপস্থিত ছিলেন যুক্তরাজ্য ন্যাপের সভাপতি  আব্দুল আজিজ, যুক্তরাজ্য বাসদের সভাপতি গয়াসুর রহমান গয়াছ, জাসদ মুক্তিযোদ্ধা ইন্জিনিয়ার মিফতা ইসলাম, ফ্রেন্ডস অব বাংলাদেশ ছাত্র ইউনিয়নের সাধারন সম্পাদক গোলাম আকবর মুক্তা ও লিপি ফেরদৌসী ও যুক্তরাজ্য প্রজন্ম ‘৭১ এর সভাপতি বাবুল হোসেন । 

সভার বক্তারা ১৯৭২ সালের জাসদের জন্মলগ্ন থেকে মেহনতি মানুষের অধিকার আদায় এবং বিভিন্ন গনতান্ত্রিক ও স্বৈরাচার বিরোধী আন্দলন করতে গিয়ে যারা আত্মাহুতি দিয়েছেন তাদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে বলেন, জাসদের জন্ম হয়েছিল তৎকালীন রাজনৈতিক প্রেক্ষাপটে সমাজতন্ত্র কায়েমের লক্ষ্যে। আজও জাসদ তাঁর আদর্শকে সমন্নত রেখে রাজনৈতিক কারনে জাতির বৃহত্তর স্বার্থে জাতির জনক বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে জোট সরকারের সাথে কাজ করে যাচ্ছে । তারা বলেন, বাংলাদেশে উন্নয়নের ধারা অব্যাহত রাখতে এবং দেশকে একটি সন্ত্রাস ও জঙ্গীবাদমুক্ত অসাম্প্রদায়িক সমাজতান্ত্রিক বাংলাদেশের দিকে এগিয়ে নিয়ে যেতে আগামী নির্বাচনে ১৪ দলীয় জোটকে নির্বাচিত করার কোন বিকল্প নেই।সভায় অন্যানের মধ্যে বক্তব্য রাখেন সিনিয়র জাসদ নেতা  ডঃ আবু মোস্তফা, সাবেক সাধারন সম্পাদক আব্দুর রাজ্জাক, সহ সভাপতি এডঃ মজিবুল হক মনি, সহ সভাপতি সৈয়দ এনামুল হক বদরুল, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন খাঁন শামীম, দপ্তর সম্পাদক সাবুল সামসুজ্জামান, অর্থ বিষয়ক সম্পাদক রেদওয়ান খাঁন, শিক্ষা বিষয়ক সম্পাদক মাহমুদুর রহমান শানুর এবং যুক্তরাজ্য জাসদ নেতা অলিয়ুর রহমান অলি প্রমুখ ।

উপস্হিত ছিলেন সাংগঠনিক সম্পাদক মোঃ শাহজাহান মিয়া, কাজী দিলওয়ার হোসেন, সহ সম্পাদক মাসুক হোসেন, জাসদ নেতা ফখরুল ইসলাম, যুক্তরাজ্য জাসদের মহিলা বিষয়ক সম্পাদক সৈয়দা বিলকিস মনসুর, যুক্তরাজ্য নারী জোটের আহবায়ক রুবী হক ও যুগ্ম আহবায়ক রেহানা বেগম প্রমুখ ।

সভাপতির বক্তব্যের মাধ্যমে সভার কাজ শেষ হয় এবং যুক্তরাজ্য জাসদের পক্ষ থেকে সবাইকে আপ্যায়ন করা হয়।

Share on Facebook0Tweet about this on TwitterShare on Google+0Email this to someonePrint this page

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *