উন্নয়নের বার্তা প্রচারে ইউরোপে যাত্রা শুরু করলো স্টাডি সার্কেল


Share on Facebook0Tweet about this on TwitterShare on Google+0Email this to someonePrint this page

প্রেস রিলিজ ডেস্ক
সত্যবাণী

ব্রাসেলস: আওয়ামীলীগ সরকারের বিগত ১০ বছরের উন্নয়ন সাফল্য গাঁথা প্রবাসী সকল বাঙালি এবং বিদেশীদের কাছে পৌঁছে দেয়ার লক্ষ্যে যুক্তরাজ্য ভিত্তিক গবেষণা মূলক প্রতিষ্ঠান স্টাডি সার্কেল তাঁদের দুটি প্রকাশনা নিয়ে ইউরোপে যাত্রা শুরু করেছে।একাদশ জাতীয় নির্বাচনকে সামনে রেখে যুক্তরাজ্য সহ ইউরোপের বিভিন্ন দেশে ব্যাপক প্রচারনার অংশ হিসেবে বেলজিয়াম থেকে এ যাত্রা শুরু করা হয়।

প্রচারনার প্রথমদিন স্টাডি সার্কেলের পক্ষ থেকে সমন্বয়ক জামাল আহমেদ খান এবং আনসার আহমেদ উল্লাহ বেলজিয়ামে নিযুক্ত বাংলাদেশ রাষ্ট্রদূত মোহাম্মদ শাহাদাত হোসেন, সাবেক ইউরোপিয়ান পার্লামেন্টের সদস্য এবং বর্তমানে সাউথ এশিয়া ডেমোক্র্যাটিক ফোরামের সভাপতি পাওলো কাসাক্কা সহ ডঃ সেজ ফ্রাইড ওলফ , অক্ষয় শর্মা, স্তিফেন ল্যাম্পে , সুজান গার্ডার হাতে স্টাডি সার্কেলের প্রকাশনা তুলে দেন। সে সাথে ২০০৯ সালে আওয়ামীলীগ সরকার ক্ষমতা গ্রহনের পর থেকে ব্যাপক উন্নয়নের বর্ণনা তুলে ধরেন।
স্টাডি সার্কেলের বই হাতে বেলজিয়াম প্রবাসী ফারুক বলেন, আওয়ামীলীগ সরকারের উন্নয়নের কথা আমরা ফেসবুক , বাংলাদেশের টেলিভিশনে দেখি কিন্তু স্টাডি সার্কেল যেভাবে আওয়ামীলীগ সরকারের ১০ বছরের উন্নয়ন চিত্র একেবারে বিভাগ করে যেমন শিক্ষা , স্বাস্থ্য , বিদ্যুৎ, যোগাযোগ সহ অন্যান্য খাত আলাদা করে বই আঁকারে বিনামূল্যে দিচ্ছেন , এমন আগে কখনও হয়নি। আমাদের পক্ষ থেকে শুভকামনা এবং ধন্যবাদ । সত্যিই চমৎকার কাজ করছেন তারা।
উল্লেখ্য যুক্তরাজ্য ভিত্তিক গবেষণা মূলক প্রতিষ্ঠান স্টাডি সার্কেল এ বছরের শুরু থেকেই নির্বাচন কে সামনে রেখে কাজ শুরু করেছে।তার মাঝে অন্যতম সরকারের উন্নয়নের প্রতিটি বিভাগকে আলাদা আলাদা করে প্রবাসীদের মাঝে তুলে ধরা ,বাংলাদেশের প্রতিটি জেলা, উপজেলা, শহর, গ্রামের উন্নয়ন চিত্র ব্রিটিশ এবং বাংলা গনমাধ্যমগুলোতে বিজ্ঞাপন আঁকারে প্রচার, সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচারনা, সকল প্রকার অপপ্রচার এবং মিথ্যা তথ্যর বিভ্রান্তি থেকে সবাইকে সচেতন করে সত্য তথ্য উপস্থাপন করার কাজ করছে।

Share on Facebook0Tweet about this on TwitterShare on Google+0Email this to someonePrint this page

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *