‘উন্নয়ন দেখে তলাবিহীন ঝুড়ি আখ্যায়িতকারীরাও এখন অবাক’


Share on Facebook0Tweet about this on TwitterShare on Google+0Email this to someonePrint this page

মতিয়ার চৌধুরী                                         সত্যবাণী

লন্ডনঃ ‘এক সময় যারা বাংলাদেশকে তলাবিহীন ঝুড়ি আখ্যায়িত করেছিল তারাই এখন বাংলাদেশের উন্নয়ন দেখে অবাক, শিক্ষা স্বাস্থ্য, সহ বিভিন্ন সেক্টরে বাংলাদেশ অনেক দূর এগিয়ে গেছে। আটত্রিশ বছরে অতীতের বিভিন্ন সরকারের সময়ে দেশে বিদ্যুৎ উৎপাদন হয়েছে মাত্র চারহাজার মেঘাওয়াট, আট বছরে শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার ক্ষমতাসীন হওয়ার পর দেশে বিদ্যুতের উৎপাদন হয়েছে ১২ হাজার মেঘাওয়াট’। এ মন্তব্য বিদ্যুৎ, জ্বালানী, খনিজসম্পদ ও গণপূর্ত মন্ত্রনালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য হবিগঞ্জ-লাখাই আসন থেকে নির্বাচিত এভোকেট আবু জাহির এমপি‘র। তিনি বলেন ‘দেশে আর বিদ্যুতের সমস্যা থাকবেনা। সরকার মহেশ খালিতে আরো একটি কয়লা বিদ্যুৎ প্রকল্প হাতে নিয়েছে এখান থেকে পাওয়া যাবে আরো ১২ হাজার মেঘাওয়াট। যোগাযোগ এবং শিক্ষা ক্ষেত্রে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে, বিগত জোট সরকারের সময় মোবাইল ফোন ছিল দুস্পাপ্য তখন গরীবের জন্যে একটি মোবাইল ফোন ছিল স্বপ্ন, কল করা এবং রিসিভ করতেও মিনিট প্রতি উভয়কে গুণতে হয়েছে ১২ থেকে ১৫ টাকা, আর এখন মাত্র কুড়ি পয়সায় কল করা যায়, রিস্কাওয়ালা থেকে শুরু করে কাজের বোয়া সকলের হাতে রয়েছে মোবাইল। সামাজিক যোগাযোগ মাধ্যম এখন সহজ’।  আবু জাহির বলেন, ‘সরকার স্নাতক পর্যন্ত মেয়েদের শিক্ষা ফ্রি করে দিয়েছে, স্কুল এবং কলেজ পর্যায়ে উপবৃত্তি চালু করা হয়েছে। সকলের জন্য স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে প্রতিটি ওয়ার্ডে ওয়ার্ডে চালু করা হয়েছে ক্লিনিক’। তিনি তার নিজ এলাকার উন্নয়নের চিত্র তুলে ধরে বলেন, ‘এখন আর হবিগঞ্জ পিছিয়ে নেই । এই সরকারে সময় হবিগঞ্জ সরকারী বৃন্দাবন কলেজকে বিশ্ববিদ্যায়লয়ে উন্নীত করা হয়েছে কয়েকটি বিষয়ে অনার্স কোর্স চালু করা হয়েছে, এটি হবে একটি পূর্ণাঙ্গ বিশ্বদিব্যালয়। এবছর থেকে হবিগঞ্জ মেডিকেল কলেজে ভর্ভি শুরু হবে, হবিগঞ্জ বাসীর জন্যে এটি আনন্দের সংবাদ অনেক জেলাতে মেডিকেল কলেজ নেই আমরা পেয়েছি’।

IMG_2678৪ এপ্রিল মঙ্গলবার বিকেলে বৃটেন প্রবাসী হবিগঞ্জ জেলাবাসী আয়োজিত এক সম্বর্ধনা সভায় প্রধান অতিথির বক্তব্যে আবু জাহির এমপি এসব কথা বলেন। তিনি অভিযোগ করে বলেন, ‘বাংলাদেশ যখন একটি মধ্যম আয়ের দেশে পরিনত হতে চলেছে, ঠিক সেই মূহুর্তে আমাদের অগ্রযাত্রাকে ব্যহত করতে একটি মহল ষড়যন্ত্র শুরু করেছে। আমাদের সকলকে দেশী বিদেশী ষড়যন্ত্রের বিরুদ্ধে রুখে দাড়াতে হবে’।

পূর্ব লন্ডনের নিডা হাউজে বিশিষ্ট শিক্ষাবিদ ড. মুকিদ চৌধুরীর সভাপতিত্বে এবং চৌধুরী ফয়েজুর রহমান মোস্তাক এডভোকেট এবং অজিত লাল দাসের যৌথ সঞ্চালনায় অনুষ্ঠিত সম্বর্ধনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, আওয়ামীলীগ নেতা আবু ইউসুফ চৌধুরী, শিক্ষাবিদ ড. হাসনিন চৌধুরী, সাংবাদিক-গবেষক মতিয়ার চৌধুরী, মির্জা আওলাদ বেগ, কমিউনিটি নেতা সালাউদ্দিন তাহের, ফুল মিয়া ও সুশান্ত দাস গুপ্ত।

সভায় বক্তব্য রাখেন সাংবাদিক জুয়েল রাজ, সাংবাদিক শাহ রাসেল, আয়োজক কমিটির পক্ষে আলামিন মিয়া, দেওয়ান সৈয়দ আব্দুর রব, ছাত্র নেতা শাহ ফয়েজ, যুক্তরাজ্য যুবলীগের সাংগঠনিক সম্পাদক মাহমদ আলী, তুহিন চৌধুরী, তমিম চৌধুরী, গোলাম জিলানী সুহেল,সমসু মিয়া, হিফজুর রহমান চৌধুরী, ফরহাদুল ইসলাম চৌধুরী, গিয়াস উদ্দিন, কামাল উদ্দিন, আব্দুল কাদির, লন্ডন মহানগর যুবলীগের তারেক আহমদ, আজমল হোসেন এমরান, এনামুল হক, শাহ সুমাইয়া প্রমুখ। স্বাধীন বাংলাদেশের মন্ত্রী পরিষদে সব সময়ই হবিগঞ্জ থেকে একজন মন্ত্রী ছিলেন, এমন মন্তব্য করে বক্তারা হবিগঞ্জের উন্নয়ন অব্যাহত রাখতে আবু জাহির এমপিকে মন্ত্রী করতে প্রধানমন্ত্রীর প্রতি আহবান জানান।

5th April’ 2017, 09:53 BST

 

Share on Facebook0Tweet about this on TwitterShare on Google+0Email this to someonePrint this page

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *