প্রত্যেকের ধর্মীয় অধিকার প্রতিষ্ঠা করা হবে– ধর্ম প্রতিমন্ত্রী


Share on Facebook0Tweet about this on TwitterShare on Google+0Email this to someonePrint this page

নিউজ ডেস্ক
সত্যবাণী

ঢাকাঃ আলহাজ্ব এডভোকেট শেখ মোঃ আব্দুল্লাহ ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী হিসেবে আজ দায়িত্ব গ্রহণ করেছেন।তিনি দুপুরে ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ে তাঁর কার্যালয়ে কর্মকর্তা-কর্মচারীদের সাথে মতবিনিময় করেন। নতুন ধর্ম প্রতিমন্ত্রীকে ফুল দিয়ে স্বাগত জানান ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মোঃ আনিছুর রহমান।

মতবিনিময়কালে ধর্ম প্রতিমন্ত্রী বলেন,বঙ্গবন্ধুর নেতৃত্বে মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে অর্জিত বাংলাদেশের সংবিধানের চারটি স্তম্ভের মধ্যে অন্যতম হলো ধর্ম নিরপেক্ষতা। ধর্ম নিরপেক্ষতা বলতে সকল ধর্মের মানুষের নিজ নিজ ধর্ম পালনের অধিকার ভোগ করার নিশ্চয়তাকেই বুঝায়। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে যে সমৃদ্ধির বাংলাদেশ গড়ার কাজ এগিয়ে চলছে সেখানে আমরা সামনের সারিতে থাকতে চাই।ধর্ম বিষয়ক মন্ত্রণালয় আওয়ামী সরকারের ইশতেহারের আলোকে প্রয়োজনীয় সকল পদক্ষেপ গ্রহণ করবে।প্রধানমন্ত্রীর ঘোষিত দুর্নীতি, মাদক ও সন্ত্রাসের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি অগ্রাধিকার ভিত্তিতে বাস্তবায়ন করবে।এছাড়া হজ ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের একটি গুরুত্বপূর্ণ দায়িত্ব। হজ ব্যবস্থাপনাকে সর্বোত্তম ব্যবস্থাপনায় উন্নীত করার জন্য আমি সকলের সহযোগিতা চাই। এক্ষেত্রে কোনো ধরনের অনিয়ম বরদাস্ত করা হবে না।তিনি বাংলাদেশে বসবাসরত হিন্দু,বৌদ্ধ,খ্রিস্টানসহ সকল ধর্মীয় জনগোষ্ঠীর মানুষকে নিজ নিজ ধর্ম স্বাধীনভাবে পালনের ক্ষেত্রে সকল প্রকার রাষ্ট্রীয় সহযোগিতা প্রদানের আশ্বাস দেন।

ধর্ম সচিব মোঃ আনিছুর রহমানের নেতৃত্বে অনুষ্ঠানে ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক সামীম মোহাম্মদ আফজাল,ওয়াকফ প্রশাসক মোঃ শহীদুল ইসলাম,হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ভাইস চেয়ারম্যান সুব্রত পাল, খ্রিস্টান ধর্মীয় কল্যাণ ট্রাস্টের সচিব নির্মল রোজারিও,বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাস্টের সচিব জয়দত্ত বড়ুয়া প্রমুখ। সভায় ধর্ম বিষয়ক মন্ত্রণালয় এবং এর আওতাধীন দপ্তর ও সংস্থাসমূহের বিভিন্ন স্তরের কর্মকর্তা ও কর্মচারী উপস্থিত ছিলেন।

Share on Facebook0Tweet about this on TwitterShare on Google+0Email this to someonePrint this page

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *