প্রবীন সাংবাদিক কামজ্জামান চৌধুরী (সাফি) আর নেই,(বিএমএসএফ)’র শোক প্রকাশ


Share on Facebook0Tweet about this on TwitterShare on Google+0Email this to someonePrint this page

শামীম আহমদ তালুকদার
সত্যবাণী

সুনামগঞ্জ থেকেঃ সাংবাদিক কামজ্জামান চৌধুরী (সাফি) ছিলেন বস্তুনিষ্ঠ সাংবাদিকতায় নিবেদিত প্রাণ। সুনামগঞ্জের সাংবাদিকতায় একজন পথিকৃত,মহিরুহ এবং যশস্বী ও স্থানীয়  সাংবাদিকতা জগতে উজ্জ্বল নক্ষত্র। তিনি অহঙ্কারী ছিলেন না।সবার আপনজন ছিলেন।কেবলমাত্র অনুকরনীয় অনুস্মরণীয় ও মহৎপ্রাণ হৃদয়ের অনন্য আলোকিত মানুষই নয়,সাংবাদিক হিসেবে কামজ্জামান চৌধুরী (সাফি) ছিলেন একজন সাদা মনের আদর্শিক মানুষ।তিনি সাংবাদিক অঙ্গনে কখনো অনৈতিক কাজে জড়িয়ে পড়েননি।সাংবাদিকতা পেশায় একজন পরিচ্ছন্ন ও পরিপাঠি মানুষ ছিলেন।সংবাদিক হিসেবে তিনি ছিলেন অত্যন্ত সাহসী ও অকুতোভয়।তিনি কখনো অন্যায়ের কাছে মাথা নত করেননি।জীবনের ঝুঁকি নিয়ে অন্যায়-অসত্যের বিরুদ্ধে লড়ে গেছেন।সুনামগঞ্জের স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে তিনি উচ্চকন্ঠ ও স্বোচ্চার ছিলেন।তিনি সর্বত্র সাফি নামে পরিচিত ছিলেন।

দীর্ঘ রোগভোগের পর গত বুধবার রাতে ঢাকার একটি হাসপাতালে ইন্তেকাল করেন,ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।তাঁর মৃত্যু সংবাদে সর্বত্র শোকের ছায়া নেমে এসেছে।এবং সুনামগঞ্জের সাংবাদিকতা অঙ্গনে যে বিরাট শূন্যতা সৃষ্টি হয়েছে তা সহজে পূরণ হবার নয়। মৃত্যুকালে তাঁর বয়স ছিল ৭৩ বছর।তিনি এক পুত্র ও তিন কন্যা রেখে গেছেন।তিনি পাঁচবার প্রেসক্লাবের সভাপতি ছিলেন।তাঁর সম্পাদনায় সুনামগঞ্জ থেকে প্রকাশিত ‘সাপ্তাহিক সুনামগঞ্জ বার্তা’ দীর্ঘ ২০ বছর নিয়মিত প্রকাশিত হয়েছে।এরপর তাঁর পরিবারের পক্ষ থেকে ‘দৈনিক সুনামগঞ্জ প্রতিদিন’ প্রকাশ করা হয়। এটির প্রকাশনাতেও তিনিই ছিলেন মূল দায়িত্বে। সুনামগঞ্জের সাংবাদিকেরা কামরুজ্জামান চৌধুরীকে অভিভাবক হিসেবে গণ্য করতেন।সাংবাদিকদের যে কোনো সমস্যায় তিনি সবার আগে এগিয়ে আসতেন।

সাংবাদিকদের বিভিন্ন দাবি-দাওয়া নিয়েও তিনি ছিলেন সোচ্চার। বৃহস্পতিবারা বিকেল সাড়ে তিনটার দিকে তাঁর মরদেহ নেওয়া হয় প্রেসক্লাবে। সেখানে সর্বস্তরের সাংবাদিকদের পক্ষ থেকে তাঁর মরদেহে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয় আসরের নামাজের পর পৌর শহরের আরপিননগর ঈদগাহ ময়দানে তাঁর জানাজা শেষে আরপিননগর কবরস্থানে তাঁর দাফন সম্পন্ন হয়। প্রবীন সাংবাদিক কামরুজ্জামান চৌধুরী সাফির মৃত্যুতে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) ছাতক শাখার নেতৃবৃন্দ গভীর শোক প্রকাশ করেছেন। তাঁর বিদেহী আত্মার শান্তি কামনা ও শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন,(বিএমএসএফ) ছাতক শাখার সভাপতি শামীম আহমদ তালুকদার ও সাধারন সম্পাদক সাকির আমিন।

Share on Facebook0Tweet about this on TwitterShare on Google+0Email this to someonePrint this page

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *