ফলোআপ: জামানুর হত্যায় জড়িত সন্দেহে তিন তরুণ গ্রেফতার


Share on Facebook0Tweet about this on TwitterShare on Google+0Email this to someonePrint this page

আহাদ চৌধুরী বাবু
কমিউনিটি নিউজ এডিটর, সত্যবাণী

ন্ডন: বাংলাদেশী বংশোদ্ভূত তরুণ সৈয়দ জামানুর ইসলামের হত্যাকান্ডের সাথে জড়িত সন্দেহে তিন তরুণকে গ্রেফতার করেছে পুলিশ। রবিবার সকালে সাউথ ইয়র্কশায়ার থেকে ১৫, ১৭ ও ১৮ বছর বয়সী এই তিন তরুণকে গ্রেফতার করে পুলিশ। জামানুর হত্যাকান্ডের সাথে এদের সম্পৃক্ততা রয়েছে কিনা তা জানতে সাউথ লন্ডনের একটি পুলিশ স্টেশনে গ্রেফতারকৃতদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে বলে খবর দিয়েছে ‘ইষ্ট লন্ডন এডভার্টাইজার’।
এর আগে গত বুধবার একই সন্দেহে ১৮ বছর বয়সী আরেক তরুণকে গ্রেফতার করলেও চলতি মাসের শেষের দিকে পরবর্তী জিজ্ঞাসাবাদ পর্যন্ত তাকে জামিনে ছেড়ে দেয়া হয়।
তদন্তকারীদের ধারণা জামানুর ছুরিকাঘাতের সাথে বুধ ও রবিবার গ্রেফতারকৃত এই চার তরুণের সম্পর্ক রয়েছে।
গ্রেফতারকৃতদের কারো নাম এখন পর্যন্ত প্রকাশ করেনি পুলিশ।

ডিটেক্টিভ পুলিশের চীফ ইন্সপেক্টর টনি লাইনস সংবাদ মাধ্যমকে বলেছেন, ঘটনার সময় ঐ এলাকায় ছিলেন ও ঘটনাটি দেখেছেন এমন কাউকে খুঁজে তার সাথে কথা বলা যায় কি না সে চেষ্টাই তারা করছেন। তিনি বলেন, ‘এমন কাউকে পেলে, তার দেয়া তথ্যের ভিত্তিতে ঘটনার সাথে জড়িতদের চিহ্নিত করা পুলিশের জন্য সহজ হবে’। জামানুর হত্যাকান্ড সম্পর্কে কেউ কিছু জানলে বা দেখে থাকলে ০২০৮ ৭২১৪৮৬৪ ফোন নাম্বারে যোগাযোগ করতে পুলিশের পক্ষ থেকে অনুরোধ জানানো হয়েছ।
উল্লেখ্য, গত মঙ্গলবার স্থানীয় সময় বিকেল আনুমানিক ৪.৪৫ মিনিটে বাঙালী অধ্যুষিত টাওয়ার হ্যামলেটসের মাইলএন্ড এলাকার ওয়েগার ষ্ট্রীটে কতিপয় তরুণের ছুরিকাঘাতে নিহত হয় ২০ বছর বয়সী সৈয়দ জামানুর ইসলাম।
ঘটনার বিবরনে জানা যায়, নিহত জামানুর ইসলামকে ঘর থেকে ডেকে নিয়ে এসে ছুরিকাঘাত চালায় আক্রমণকারীরা। ঘর হতে বের হতে চাইলে জামানুরের মা তাকে ঘর থেকে বের হতে নিষেধ করেছিলেন। কিন্তু মায়ের বারন অমান্য করে তাঁকে ডাকার কারন জানতে ঘর থেকে বের হওয়ার সাথে সাথেই ঐ তরুণরা ঝাপিয়ে পড়ে জামানুরের উপর, ছুরিকাঘাত করতে থাকে তাকে উপর্যোপরী। ছেলেকে ছুরিকাঘাত হতে দেখে জামানুরের মা চিৎকার করতে থাকলে আক্রমণকারীরা পালিয়ে যায়। ততক্ষনে মায়ের চোখের সামনে মৃত্যুর দিকে এগিয়ে যেতে থাকে হতভাগা জামানুর।  লোকজন জড়ো হয়ে এম্বুলেন্স ও পুলিশ কল করলে তারা এসে মুমূর্ষ অবস্থায় হাসপাতালে নিয়ে যান তাকে। কিন্তু ততক্ষনে সব শেষ, ডাক্তাররা মৃত ঘোষণা করেন জামানুরকে।

16th April’2017, 15:48 BST

Share on Facebook0Tweet about this on TwitterShare on Google+0Email this to someonePrint this page

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *