উৎসব মুখর পরিবেশে লন্ডনে সরস্বতী পুজা উদযাপন


Share on Facebook0Tweet about this on TwitterShare on Google+0Email this to someonePrint this page

সনজিৎ দাস
কন্ট্রিবিউটিং করেসপন্ডেন্ট, সত্যবাণী

লন্ডন: হিন্দু ধর্মমতে বিদ্যা,বুদ্ধি ও জ্ঞানের দেবী হিসেবে পূজনীয় সরস্বতী দেবীকে সারম্বরে বরণ করলো সনাতন ধর্মাবলম্বীরা। ইষ্ট লন্ডনের ইষ্ট হামের স্হানীয় অক্ষয় হলে গত শনিবার নবগঠিত গ্রেটার লন্ডন হিন্দু এসোসিয়েশনের (জিএসএইচএ) আয়োজনে অনুষ্ঠিত হয় এই বিদ্যা দেবীর আরাধনা।

8F93DABA-A874-40F3-BE8B-D101E27469D8প্রথম বারের মতো এই আয়োজনে পূণ্যার্থীদের মধ্যে ব্যাপক সাড়া মেলে এবং অনুষ্ঠানস্থল দুপুর হতেই পরিণত হয় এক বিরাট উৎসবস্থলে। লন্ডনের বিভিন্ন স্হান হতে আগত পূণ্যার্থীদের পুষ্পান্জলী প্রদানের মাধ্যমে শুরু হওয়া পুজায় সন্ধ্যায় ছিলো মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। এতে সম্মানীত অতিথি হিসেবে উপস্হিত ছিলেন  ইষ্ট হ্যাম আসনের স্হানীয় লেবার পার্টির এমপি স্টিফেন টিম, টাওয়ার হ্যামলেটসের স্হানীয় কাউন্সিলর দীপা দাস ও লন্ডনস্হ বাংলাদেশ হাইকমিশনের রাজনৈতিক কনসুলেট ড. শ্যামল কান্তি চৌধুরী।

979F9D17-02DA-4AAF-8B01-2F08AA50515Bস্টিফেন টিম তার স্বাগত বক্তৃতায় বিলাতের বহুজাতিক সামাজিক বন্ধনের প্রশংসা করে তার বহুমাত্রিক রুপের উদাহরণ তুলে ধরে GLHA এর মাধ্যমে তরুনদের মধ্যে সেই বন্ধনকে আরো বেগবান করার আহবান জানান।

আগত অন্যান্য বক্তারা আয়োজকদের এই উদ্যোগ কে স্বাগত জানান এবং ভবিষ্যতে এভাবে সুন্দর অায়োজনের মাধ্যমে বিলাতের বহুজাতিক কমিউনিটির পারস্পরিক বন্ধন আরও সুদৃঢ় করার উপর গুরুত্বারোপ করেন। বক্তারা এমন যেকোন উদ্যোগে নিজেদের সহযোগিতারও আশ্বাস দেন তাদের বক্তৃতায়।
সাংস্কৃতিক অনুষ্ঠানে বিলেতের স্বনামধন্য সংগীত শিল্পীসহ নতুন প্রজন্মের অনেক শিশুরাও অংশ গ্রহণ করে।

Share on Facebook0Tweet about this on TwitterShare on Google+0Email this to someonePrint this page

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *