মাদ্রিদে মুজিবনগর দিবস পালিত


Share on Facebook0Tweet about this on TwitterShare on Google+0Email this to someonePrint this page

বকুল খান
সত্যবাণী

মাদ্রিদ, স্পেন থেকে: স্পেনের রাজধানী মাদ্রিদে যথাযোগ্য মর্যাদা এবং ভাবগম্ভীর পরিবেশের মধ্য দিয়ে পালিত হয়েছে ঐতিহাসিক মুজিবনগর দিবস। মাদ্রিদ বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে পালিত হয় এই ঐতিহাসিক দিনটি।

সোমবার সকালে রাষ্ট্রদূত হাসান মাহমুদ খন্দকার আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে দিবসের কর্মসূচীর সূচনা করেন। আমন্ত্রিত অতিথিবৃন্দ, দূতাবাসে কর্মরত কর্মকর্তা ও কর্মচারীগণ এ সময় উপস্থিত ছিলেন। কমার্শিয়াল কাউন্সেলর নাভিদ শফিউল্লাহ র সঞ্চালনায় আলোচনা অনুষ্ঠানের শুরুতে মহান এ দিবস উপলক্ষে মহামান্য রাষ্ট্রপতি ও মাননীয় প্রধানমন্ত্রীর প্রেরিত বাণী পাঠ করেন শ্রম উইং কর্মকর্তা শরিফুল ইসলাম। বাণী পাঠ শেষে প্রধান অতিথি রাষ্ট্রদূত হাসান মাহমুদ খন্দকার তাঁর বক্তব্যে বলেন, বাংলাদেশের ইতিহাসে মুজিবনগর দিবসের গুরুত্ব অপরিসীম। মুজিবনগর সরকার গঠনের মাধ্যমেই বাংলাদেশের স্বাধীনতা আন্দোলন প্রাতিষ্ঠানিক রূপ পায়। তিনি ঐতিহাসিক মুজিবনগর সরকারের সকল সদস্যদের ভূমিকার কথা গভীর শ্রদ্ধাভরে স্মরণ করেন।

এ সময় রাষ্ট্রদূত মুজিবনগর সরকার গঠনসহ মহান স্বাধীনতা সংগ্রাম ও তাঁর বিজয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবদানের কথা শ্রদ্ধার সাথে উল্লেখ করেন।

18th April’2017, 14:09 BST

Share on Facebook0Tweet about this on TwitterShare on Google+0Email this to someonePrint this page

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *