লন্ডনে ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন ভবন রক্ষার দাবিতে সমাবেশ


Share on Facebook0Tweet about this on TwitterShare on Google+0Email this to someonePrint this page

নিউজ ডেস্ক
সত্যবাণী

লন্ডন: ১১ মার্চ সোমবার পূর্ব লন্ডনের একটি সেন্টারে বাংলাদেশী কমিউনিটির প্রাচীনতম সংগঠন ঐতিহ্যবাহী বাংলাদেশ ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন ইউকের ভবন রক্ষার দাবিতে এক সমাবেশ অনুষ্ঠিত হয়। বাংলা টাউনের প্রাণকেন্দ্রে অবস্থিত এই ভবনটি সাধারণ মানুষের ব্যবহার উপযোগি করা ও এর সংস্কারে
ভবিষৎ কর্মসূচি প্রণয়নের লক্ষ্যে অনুষ্ঠিত এই সমাবেশে সভাপতিত্ব করেন জালালাবাদ এসোসিয়েশন ইউ’কের প্রেসিডেন্ট মুহিবুর রহমান মুহিব। মোহাম্মদ ছানু মিয়ার পরিচালনায় অনুষ্ঠিত এই সভায় লন্ডন ছাড়াও উপস্থিত ছিলেন বিভিন্ন শহর থেকে আগত  কমিউনিটির বিশিষ্ট ব্যবসায়ী, শিক্ষাবীদ, পেশাজীবী, সাংবাদিক, আইনজীবীসহ বিভিন্ন শ্রেণীর গন্যমান্য ব্যাক্তিবর্গ।  ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন ইউকের মূল্যমান ভবনটি সর্বস্তরের জনসাধারণের ব্যবহারের জন্য উম্মুক্ত করার
প্রয়োজনীয় সকল প্রদক্ষেপ নেয়ার জন্য সমাবেশের বক্তারা জোড়ালো দাবি জানান। তারা বলেন,  বাংলাদেশিদের প্রাণকেন্দ্র পূর্ব লন্ডনের নিজস্ব এই ভবনটি দীর্ঘদিন যাবৎ প্রায় অচল অবস্থায় আছে,  সাধারণ মানুষের জন্য কোনো প্রকার সেবাদান অথবা ব্যবহার করা হচ্ছে না। অথচ একসময় এই ভবন থেকে স ধরণের সার্ভিস প্রদান করা হয়েছে এবং হাজার হাজর মানুষ উপকৃত হয়েছেন।

বক্তারা বলেন,  মিনি হাইকমিশনের মত বিভিন্ন সেবামূলক সার্ভিস দেয়া হত এই ভবন থেকে। আজ এর কিছুই নেই।  সেবা দেয়া দূরের কথা, এমনকি অবসর সময় অবকাশের জন্য একটু বসার জায়গাও পাওয়া কঠিন এই ভবনে।

পুরাতন সেই সার্ভিসগুলো আবার ফিরিয়ে আনার বিষয়ে  সকল বক্তা ও সমাবেশে উপস্থিত সবাই ঐক্যমত পোষন করেন।

ওয়েলফেয়ার এসোসিয়েশন এর কার্যক্রম কে আরো গতিশীল করতে নবীন ও প্রবীণের উপস্থিতিতে অনুষ্ঠিত এই সভায় আরো বক্তব্য রাখেন, বিশিষ্ট ব্যবসায়ী ও ক্যাটারার্স ও জালালাবাদ অ্যাসোসিয়েশন ইউকের ভাইস প্রেসিডেন্ট জনাব এম এ মুনিম, প্রবীণ মুরুব্বি  কবির উদ্দিন, লন্ডনের বর্ণবাদ বিরোধী আন্দোলনের অন্যতম নেতা ও সাবেক কাউন্সিলর রফিক উল্লাহ, বিশিষ্ট কমিউনিটি ব্যাক্তিত্ব সালিক আহমেদ, বাংলাদেশ সেন্টারের সহসভাপতি শাহানুর খান,  ব্যারিস্টার মাসুদ চৌধুরী, বিশিষ্ট কমিউনিটি নেতা জাহাঙ্গীর খান, সংবাদকর্মী শামসুল আলম লিটন, গোলাপগঞ্জ কমিউনিটি ট্রাস্টের প্রেসিডেন্ট আব্দুল মুনিম জাহেদী ক্যারল, এনামুল হক চৌধুরী, আব্দুল সফিক, আসিকুর রহমান, সাবেক কাউন্সিলর মামুনুর রশিদ, মোস্তফা মিয়া, খালেদ চৌধুরী, গোলাম মোস্তফা, খায়রুল  ইসলাম, সাবেক মেয়র সাইফুল আলম ও দিলওয়ার হোসেনসহ কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিবর্গ।

উপস্থিত সকলের বক্তব্য ছিল, কিভাবে ঐতিহাসিক এই সংগঠনের কার্যক্রম বেগবান করে আবারও আগের মত কমিউনিটির বিভিন্ন সমস্যা সমাধানের মাধ্যমে সংগঠনটির সুনাম ফিরিয়ে আনা যায় সেই লক্ষ্যে কাজ করে যাওয়া।
সমাবেশের সভাপতি মুহিবুর রহমান মুহিবের সমাপনী বক্তব্যের মাধ্যমে সভার কাজ সমাপ্ত হয়।

Share on Facebook0Tweet about this on TwitterShare on Google+0Email this to someonePrint this page

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *