তৃণমূলে ভাঙন অব্যাহত,গেরুয়া শিবিরে আশ্রয় হেভিওয়েটদের


Share on Facebook0Tweet about this on TwitterShare on Google+0Email this to someonePrint this page

রক্তিম দাশ
কন্ট্রিবিউটিং এডিটর,সত্যবাণী

কলকাতা থেকেঃ শুরুটা হয়েছিল মমতার সেকেন্ড ইন কমান্ড প্রাক্তণ রেলমন্ত্রী মুকুল রায়কে দিয়ে,এরপর তাঁরই হাত ধরে লোকসভা নির্বাচনের প্রাক্কালে একে একে পশ্চিমবঙ্গের শাসকদল তৃণমূল ছেড়ে বিজেপি শিবিরে আশ্রয় নিয়েছেন হুমায়ূন কবীর,সৌমিত্র খাঁ,অনুপম হাজরা,ভারতী ঘোষের মতো হেভিওয়টরা।এবার রাজ্যের ভাটপাড়ার বিধায়ক অর্জুন সিং বৃহস্পতিবার দিল্লিতে যোগ দিলেন গেরুয়া শিবিরে।বিজেপি সূত্রের খবর,আগামী কয়েকদিনে আরও বেশ কয়েকজন হেভিওয়েট নেতা তৃণমুল,কংগ্রেস ও বামেদের থেকে গেরুয়া শিবিরে ভিড়তে চলেছে। এর মধ্যে রয়েছেন, গাড়–লিয়া পুরসভার প্রধান ও নোয়াপাড়ার তৃণমূল বিধায়ক সুনীল সিং,কংগ্রেসের পুরুলিয়ার বিধায়ক সুদীপ,বাঘমুন্ডির বিধায়ক নেপাল মাহাতো সহ একাধিক সাংসদ-বিধায়করা।

গত মঙ্গলবার তৃণমূলের লোকসভার প্রার্থী ঘোষণার পরেই বিজেপিতে যোগ দেওয়ার চূড়ান্ত সিদ্ধান্ত নেন অর্জুন সিং৷ ওইদিন রাতেই অনুগামীদের সঙ্গে বৈঠক করেন তিনি।এবারের লোকসভা নির্বাচনে তৃণমূল তাঁকে প্রার্থী না করায়, বৈঠকে কর্মীদের সামনেই দলের বিরুদ্ধে ক্ষোভ উগড়ে দেন।তারপরই বুধবার রাতেই দিল্লি পৌঁছে যান তৃণমূলের এই দাপুটে নেতা৷ তাঁর সঙ্গে যান বারাকপুর পুরসভার বেশ কয়েকজন তৃণমূল কাউন্সিলর ৷ দিল্লি যাওয়ার আগে দীর্ঘক্ষণ মুকুল রায়ের সঙ্গে বৈঠক হয় তাঁর।এরপরই ঝাড়খন্ড যাওয়ার কথা বলে কলকাতা থেকে দিল্লির বিমান ধরেন।

বৃহস্পতিবার সকালেই দিল্লিতে মুকুল রায়ের বাড়ি যান।সেখানে কথা বলা পর এদিন দুপুরে পশ্চিমবঙ্গের বিজেপির পর্যবেক্ষক কৈলাশ বিজয়বর্গীয় সহ একাধিক বিজেপি নেতৃত্বের উপস্থিতিতে মোদীর দলে যোগ দেন ভাটপাড়ার এই তৃণমূল বিধায়ক।যোগদানের পর অর্জুন সিং বলেন,পাকিস্তানে এয়ার স্ট্রাইক নিয়ে তৃণমূলনেত্রীর বক্তব্যই নাকি তাঁকে বিজেপিতে যেতে বাধ্য করেছে।অর্জুন বলেন,নরেন্দ্র মোদী দেশের জন্য কিছু করে দেখিয়েছেন।অথচ মমতা বন্দ্যোপাধ্যায় প্রশ্ন তুলেছেন যে জঙ্গিদের দেহ কোথায়? কেমন নেত্রীর সঙ্গে কাজ করছিলাম আমি? যাঁর জন্য দেশ সবার উপরে নয়,শুধু নিজের ভোটারই শেষ কথা। ওনার সঙ্গে কাজ করা আমার পক্ষ সম্ভব ছিল না।এদিন অর্জুনের অভিযোগ,তৃণমূলের ‘মা-মাটি-মানুষে’র আদর্শ নাকি বদলে গিয়েছে ‘মানি-মানি-মানি’তে।অন্যদিকে ব্যারাকপুর কেন্দ্রের তৃণমূল প্রার্থী দীনেশ ত্রিবেদী অর্জুন সিংয়ের দলবদলে মোটেই চিন্তিত নন৷ তিনি বলেন,তিনি যে দলেই যান তার প্রভাব নির্বাচনে পড়বে না৷এদিকে দুপুরে দলবদলের পরই ভাটপাড়ায় অর্জুন অনুগামীরা তৃণমূলের দলীয় অফিস দখল করে নেয় অর্জুন সিংয়ের সর্মথকরা।বিজেপিতে যোগদানের পরেই ভাটপাড়ার তৃণমূলের কর্মীরা গেরুয়া আবির মেখে উল্লাস করতে শুরু করেন।অন্যদিকে,বিজেপি সূত্রের খবর অর্জুন সিংয়ের পর ভাটপাড়া পুরসভার ২২ জন কাউন্সিলর যোগ দিতে চলেছেন বিজেপিতে।মোট ৩৫ জনের মধ্যে ২২ জন বিজেপিতে যোগ দিলে পুরসভাও হাতছাড়া হবে তৃণমূলের।

Share on Facebook0Tweet about this on TwitterShare on Google+0Email this to someonePrint this page

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *