রবিবার কমিউনিটি এওয়ার্ড: অতিথি সাংবাদিকদের সম্মানে ডিনার বাংলা কাগজের


Share on Facebook0Tweet about this on TwitterShare on Google+0Email this to someonePrint this page

কবির আল মাহমুদ
সত্যবাণী

লন্ডন: লন্ডনের বাইরে ইউরোপে এখন বাংলা সংবাদ ও সাংবাদিকতার জাগরণ কাল। আর এই জাগরণে নেতৃত্ব দিচ্ছে বাংলা কাগজ।

শনিবার রাতে ইতালীর ‘সমুদ্র নগরী’খ্যাত ভেনিসে  আয়োজিত এক ডিনার অনুষ্ঠানে এমন মন্তব্য করেন বক্তারা।

আজ রবিবার ইতালী বাংলা কাগজের কমিউনিটি এওয়ার্ডকে সামনে রেখে ভেনিসে জড়ো হওয়া সাংবাদিকদের সম্মানে শনিবার স্থানীয় ‘বিসমিল্লাহ’রেষ্টুরেন্টে ইতালী বাংলা কাগজ আয়োজন করে এ ডিনার অনুষ্ঠান। এতে লন্ডন থেকে আগত সিনিয়র সাংবাদিকসহ ইউরোপের বিভিন্ন দেশ থেকে আগত সাংবাদিকরা বক্তব্য রাখেন।

F9F30793-998F-44DA-B725-A084EAD3A25Dইতালী চ্যানেল এস প্রতিনিধি রিয়াজ হোসেনের সভাপতিত্বে ও বাংলা কাগজের ইতালী বুরো চিফ নাজমুল হোসেনের পরিচালনায় অনুষ্ঠিত ডিনার পূর্ববর্তী আলোচনায় অতিথি সাংবাদিকদের স্বাগত জানিয়ে বক্তব্য রাখেন বাংলা কাগজের নির্বাহী সম্পাদক রিয়াদ আহাদ। অতিথি ছিলেন চ্যানেল এস চেয়ারম্যান আহমেদুস সামাদ চৌধুরী, কমনওয়েলথ জার্নালিষ্ট এসোসিয়েশনের ভাইস প্রেসিডেন্ট সৈয়দ নাহাস পাশা, লন্ডন বাংলা প্রেস ক্লাবের সভাপতি ইমদাদুল হক চৌধুরী, সাধারণ সম্পাদক মোহাম্মদ জোবায়ের, আইওন টিভির রেজা আহমেদ ফয়সল চৌধুরী শুয়েব, লন্ডন বাংলা প্রেস ক্লাব সহসভাপতি তারেক চৌধুরী, সত্যবাণীর প্রধান সম্পাদক সৈয়দ আনাস পাশা ও সাপ্তাহিক দেশ সম্পাদক তাইসির মাহমুদ, এলবি টিভির শাহ ইউসুফ, বিশিষ্ট ব্যবসায়ী এশিয়ান কারী এওয়ার্ড উদ্যোক্তা ইয়াওর খান এবং ফ্রান্স ও স্পেনসহ ইউরোপের বিভিন্ন দেশ থেকে আগত সাংবাদিকরা। ভেনিস বাংলা স্কুলের কর্মকর্তারাসহ স্থানীয় কমিউনিটি নেতারাও অনুষ্ঠানে বক্তব্য রাখেন।

বাংলা কাগজের আমন্ত্রণে লন্ডনসহ ইউরোপ বাংলা মিডিয়ার সিনিয়র সাংবাদিকরা ভেনিসে উপস্থিত হওয়ায় কৃতজ্ঞতা প্রকাশ করে বাংলা কাগজের নির্বাহী সম্পাদক রিয়াদ আহাদ তাঁর বক্তব্যে বলেন, ‘আপনাদের সান্নিধ্য বাংলা কাগজের জন্য এক পরম পাওয়া। বার্ষিক এওয়ার্ড অনুষ্ঠানের মাধ্যমে মূলত ইতালীতে বসবাসরত আমাদের কমিউনিটির বিভিন্ন অর্জন আমরা উদযাপন করে থাকি। আপনাদের উপস্থিতি কমিউনিটি স্বীকৃতি আদায়ের আমাদের এ প্রচেষ্ঠা আরও বেগবান করবে, এধরনের কাজে আমাদের স্পৃহা আরো বাড়াবে তাতে সন্দেহ নেই।

এওয়ার্ড অনুষ্ঠানকে কেন্দ্র করে পুরো ইউরোপের বাংলা মিডিয়া সাংবাদিকদের এমন একটি বার্ষিক মিলন মেলা’র সুযোগ সৃষ্টি করায় অতিথি বক্তারা বাংলা কাগজ কর্তৃপক্ষকে ধন্যবাদ জানিয়ে বলেন, ইউরোপে এখন বাংলা সংবাদ ও সাংবাদিকতার জাগরণ কাল। আর এই জাগরণে নেতৃত্ব দিচ্ছে বাংলা কাগজ। তারা বলেন, ব্রিটেনের সমৃদ্ধ কমিউনিটি ও ইউরোপের উদীয়মান কমিউনিটির মিলিত কর্মস্পৃহা এতদঞ্চলে বাংলা ভাষা, সাহিত্য, সংস্কৃতি ও ঐতিহ্যের আরও ব্যাপক প্রসার ঘটাবে এমনটিই আমাদের বিশ্বাস। প্রবাসে বেড়ে ওঠা নতুন প্রজন্মের শিকড় সংযোগ সুদৃঢ় করতে ইউরোপ কমিউনিটির এই কর্মস্পৃহা ধরে রাখতে বাংলা কাগজ তাদের চলমান ভূমিকা অব্যাহত রাখবে এমন আশাবাদও ব্যক্ত করেন তারা।

উল্লেখ্য, আজ রবিবার স্থানীয় সময় বিকেল ৫টায় ভেনিসের ‘রোসেট’ হোটেলে অনুষ্ঠিত হবে ‘বাংলা কাগজ এওয়ার্ড’ অনুষ্ঠান। এ উপলক্ষে লন্ডনসহ ইউরোপের বিভিন্ন দেশের বাংলা মিডিয়ার সাংবাদিকরা ইতোমধ্যে এসে জড়ো হয়েছেন সমুদ্র নগরী খ্যাত ভেনিসে। 

আরও উল্লেখ্য, ইতালী, স্পেন ও ফ্রান্স থেকে একযোগে প্রকাশিত হয় বাংলা কাগজ।

 

Share on Facebook0Tweet about this on TwitterShare on Google+0Email this to someonePrint this page

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *