নুসরাত হত্যাকাণ্ড : ৫ দিনের রিমান্ডে কাউন্সিলর মাকসুদ


Share on Facebook0Tweet about this on TwitterShare on Google+0Email this to someonePrint this page

নিউজ ডেস্ক
সত্যবাণী

ফেনীঃ নুসরাত হত্যা মামলার আসামি মাকসুদুল আলমের পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।আজ রোববার ফেনীর বিচারিক হাকিমের আদালতে বিচারক শরাফ উদ্দিন আহমেদ ওই রিমান্ড মঞ্জুর করেন।গত বৃহস্পতিবার পিবিআই মাকসুদুলকে আদালতে এনে ১০ দিনের রিমান্ডের আবেদন জানায়। পরে আদালত পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন।এদিকে মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফিকে আগুন দিয়ে পুড়িয়ে হত্যার প্রতিবাদে আজও উত্তপ্ত ছিল ফেনীর সোনাগাজী।সকালে সোনাগাজীর বিভিন্ন স্কুল,মাদ্রাসা,নুসরাতের স্বজন,পৌরসভার বিভিন্ন ওয়ার্ডের হাজার হাজার মানুষ সোনাগাজী বাজরের জিরো পয়েন্ট থেকে বিভিন্ন সড়কে বিক্ষোভ মিছিল করেছে।বিক্ষোভ মিছিল শেষে তাঁরা মানববন্ধন করেন।

এ সময় বক্তারা নুসরাতের শ্লীলতহানি ও হত্যার ঘটনায় সোনাগাজী সিনিয়র ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ সিরাজ উদ দৌলাসহ সব অপরাধীকে শনাক্ত করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন।কোনোভাবে যেন মামলা ভিন্ন খাতে প্রবাহিত না হয়,সে জন্য সরকারের সুদৃষ্টি কামনা করেন।একই দাবিতে ফেনী শহরেও বিভিন্ন সামাজিক,সাংস্কৃতিক ও বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান বিক্ষোভ ও মানববন্ধন করে।

গত ৬ এপ্রিল সকালে নুসরাত আলিমের আরবি পরীক্ষা প্রথম পত্র দিতে গেলে মাদ্রাসায় দুর্বৃত্তরা গায়ে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দেয়।এ ঘটনায় দগ্ধ নুসরাত ঢাকা মেডিকেল কলেজের বার্ন ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় পাঁচ দিন পর বুধবার রাতে মারা যায়।বৃহস্পতিবার বিকেলে জানাজা শেষে তাঁকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। এ ঘটনায় মাদ্রাসার অধ্যক্ষ সিরাজ উদ দৌলাকে প্রধান আসামি করে আটজনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরো চার/পাঁচজনকে আসামি করে নুসরাতের ভাই নোমান মামলা দায়ের করেন।ওই মামলায় এজহারনামীয় সাতজনসহ এ পর্যন্ত ১৩ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

Share on Facebook0Tweet about this on TwitterShare on Google+0Email this to someonePrint this page

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *