৫ দিনের রিমান্ডে আনসারুল্লাহ বাংলা টিমের আইটি প্রধান


Share on Facebook0Tweet about this on TwitterShare on Google+0Email this to someonePrint this page

সত্যবাণী ডেস্ক: নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের (এবিটি) সামরিক বিভাগের আইটি প্রধান আশফাকুর রহমান অয়ন ওরফে আরিফ ওরফে অনিকের পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট প্রণব কুমার হুই’আদালতে পুলিশ মঙ্গলবার তার ১০ দিনের রিমান্ড চেয়ে আবেদন করলে আদালত পাঁচদিন মঞ্জুর করেন।সোমবার রাতে রাজধানীর ভাটারা এলাকা থেকে অ আশফাককে গ্রেফতার করা হয়। তিনি এবিটির সামরিক শাখার প্রধান পলাতক মেজর (চাকরিচ্যুত) সৈয়দ মো. জিয়াউল হকের ঘনিষ্ঠ সহযোগী।এর আগে মঙ্গলবার দুপুর ১টার দিকে ডিএমপির মিডিয়া সেন্টারে এক প্রেস ব্রিফিংয়ে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কাউন্টার টেররিজম ইউনিটের প্রধান মনিরুল ইসলাম বলেন, ২০১৪ সালে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে পড়ার সময় আনসারুল্লাহ বাংলা টিমের কার্যক্রমে জড়িয়ে পড়েন আশফাক।

পরে ২০১৫ সালে আনসার আল ইসলামের সামরিক বিভাগে যোগ দেন তিনি।মনিরুল ইসলাম আরও বলেন, আশফাকের সঙ্গে মেজর জিয়াউল হকের ঘনিষ্ঠ যোগাযোগ ছিল। দু’মাস আগেও তাদের মধ্যে যোগাযোগ হয়েছিল।আনসারুল্লাহ বাংলা টিমের জঙ্গি নেতা মেজর জিয়ার সঙ্গে তিনি উত্তরা ও পল্লবীর কালাপানি এলাকায় ‘নাস্তিক’ ব্লগার হত্যা সংক্রান্ত প্রশিক্ষণে অংশ নেন।পুলিশ জানিয়েছে, গোপন সংবাদের ভিত্তিতে সোমবার রাতে গ্রেফতারের সময় তার কাছ থেকে লেপটপ, মোবাইল সেট, আল আকসা মিডিয়া কর্তৃক প্রকাশিত ওসামা বিন লাদেন রচিত জিহাদি প্রবন্ধ, শেখ আনোয়ার আল আওলাকির জিহাদি বক্তব্য সম্বলিত লেখা ও ব্লগার হত্যাকাণ্ড সম্পর্কিত প্রশিক্ষণ রুটিন জব্দ করা হয়।প্রসঙ্গত, সন্ত্রাসবিরোধী আইনে ২০১৫ সালের মে মাসে আনসারুল্লাহ বাংলা টিমকে (এবিটি) নিষিদ্ধ করে সরকার।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পুলিশের দাখিল করা প্রতিবেদনে বলা হয়, এবিটি আল-কায়েদার মতাদর্শ অনুসরণ করে। সংগঠনটির হামলার মূল লক্ষ্য মুক্তচিন্তার অনুসারী, ব্লগার ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব।

Share on Facebook0Tweet about this on TwitterShare on Google+0Email this to someonePrint this page

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *