অনলাইন জনমত এর যাত্রা শুরু করলেন পররাষ্ট্র মন্ত্রী (ভিডিও)


Share on Facebook0Tweet about this on TwitterShare on Google+0Email this to someonePrint this page

স্পেশাল করেসপন্ডেন্ট
সত্যবাণী

লন্ডন: ব্রিটেনের প্রাচীনতম বাংলা সাপ্তাহিক ‘জনমত’ প্রিন্ট ভার্সনের পাশাপাশি এবার শুরু করলো অনলাইন ভার্সন। ‘শতাব্দি ছুয়ে যাবার দুর্নিবার আকাংখায়’ স্লোগানে ‘জনমত’ এর ৫০ বছর পালনের বছরব্যাপী অনুষ্ঠানের অংশ হিসেবে জনমত.কম নামে এই অনলাইন ভার্সন শুরু হয়। রবিবার স্থানীয় সময় বিকেলে সাপ্তাহিকটির পূর্ব লন্ডনস্থ কার্যালয়ে জনমত.কম এর ওয়েবসাইটে আনুষ্ঠানিক ক্লিক করে অনলাইন জনমত’র যাত্রা শুরু করেন বাংলাদেশ সরকারের মাননীয় পররাষ্ট্র মন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। 

3889BEBE-2F9C-4BBA-98F9-BD04572C3961অর্ধ শতাব্দির প্রাচীনতম এই বাংলা সাপ্তাহিকটির অনলাইন ভার্সন উদ্বোধন করতে গিয়ে পররাষ্ট্রমন্ত্রী বলেন, মুক্তিযুদ্ধে সাপ্তাহিক জনমত ঐতিহাসিক ভূমিকা পালন করেছে। গত পঞ্চাশ বছর ধরে জনমত যুক্তরাজ্য প্রবাসিদের মুখপত্র হিসাবে দায়িত্ব পালন করে আসছে। সেই ধারাবাহিকতায় জনমত এখন অনলাইনে যাত্রা শুরু করলো। ঐতিহাসিক এই মূহুর্তের সাথে আমি সম্পৃক্ত থাকতে পেরে গর্ব অনুভব  করছি। জনমত ডট কম এখন থেকে সারা বিশ্বের বাঙালির কাছে বস্তুনিষ্ঠ  খবর পৌছে দেয়ার মাধ্যমে বিশ্বস্ত নিউজ পোর্টাল হিসাবে জনপ্রিয় হয়ে উঠবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

তিনি আরো বলেন, “আজ থেকে ৪৫ বছর আগে যে জনমত ছিলো আমার প্রিয় সাপ্তাহিকী, আজ  সেই পত্রিকার অনলাইন যাত্রার মহেন্দ্রক্ষণে আমি উপস্থিত থাকতে পেরে যারপরনাই আনন্দিত। আশা করছি, সাপ্তাহিক জনমত যেভাবে পঞ্চাশ বছর পাড়ি দিয়ে এসেছে তেমনি জনমত ডট কমও শতবছরের সীমা অতিক্রম করবে।”

জনমত এর পঞ্চাশ বছর পূর্তি উৎসব এবং বাংলাদেশের মহান স্বাধীনতা দিবসের পঞ্চাশ বছর পালনের যে বছরব্যাপী করমসূচি জনমত নিয়েছে তা সফলে বাংলাদেশ সরকারের পক্ষ থেকে সহযোগিতার আশ্বাস দেন পররাষ্ট্রমন্ত্রী।

এর আগে তিনি জনমত হাউজে এসে পৌছাঁলে সাপ্তাহিক জনমত সম্পাদক নবাব উদ্দিন, প্রধান সম্পাদক সৈয়দ নাহাস পাশা, প্রধান নির্বাহি জুনেদ চৌধুরী ও চেয়ারম্যান আতিক চৌধুরী তাকে ফুল দিয়ে স্বাগত জানান।

অনুষ্ঠানের শুরুতে অভ্যাগত অতিথিদের স্বাগত জানিয়ে বক্তব্য রাখেন, সাপ্তাহিক জনমত এর সম্পাদক নবাব উদ্দিন। এরপর জনমত এর প্রধান সম্পাদক সৈয়দ নাহাস পাশা জনমত এর পঞ্চাশ বছর পূর্তি উৎসব সম্পর্কে বিস্তারিত তথ্য তুলে ধরে বক্তব্য রাখেন।

D0D3DF95-E902-401D-BAF5-10A41E1D0B63অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন সাপ্তাহিক সুরমার সম্পাদক ফরিদ আহমেদ রেজা, সাপ্তাহিক জনমত এর পলিটিক্যাল এডিটর ইসহাক কাজল, লন্ডন বাংলা প্রেসক্লাবের সভাপতি মোহাম্মদ এমদাদুল হক চৌধুরী, সাধারণ সম্পাদক মোহাম্মদ জুবায়ের,  যুক্তরাজ্যস্থ বাংলাদেশ হাইকমিশনের প্রেস মিনিস্টার আশেকুন্নবী চৌধুরী, সত্যবাণীর উপদেষ্ঠা সম্পাদক, সাবেক প্রেস মিনিস্টার আবু মুসা হাসান, সত্যবানী’র প্রধান সম্পাদক সৈয়দ আনাস পাশা, চ্যানেল এস এর সিনিয়র নিউজ কাস্টার ডাঃ জাকি রেজওয়ানা আনোয়ার, সত্যবাণীর বার্তা সম্পাদক নিলুফা ইয়াসমিন হাসান, জনমত ডট কম এর ডিজিটাল টিমের অন্যতম কন্ট্রিবিউটর বিশিষ্ট সাংবাদিক মুহাম্মদ আব্দুস সাত্তার, এটিএন বাংলার সিনিয়র রিপোর্টার মুশতাক বাবুল, বাংলামিরর.কম এর সম্পাদক আব্দুল করিম, জনমত এর সহকারী সম্পাদক মুসলেহ উদ্দিন আহমদ, কমিউনিটি এডিটর এমরান আহমদ, জনমত এর এক্সিকিউটিভ ডিরেক্টর ও  ডিজিটাল টিমের লিডার জুনেদ চৌধুরী ও জনমত এর ব্যবস্থাপনা পরিচালক আমিরুল ইসলাম চৌধুরী। সব শেষে সবাইকে ধন্যবাদ জানিয়ে বক্তব্য রাখেন জনমত এর চেয়ারম্যান আতিক চৌধুরী।

Share on Facebook0Tweet about this on TwitterShare on Google+0Email this to someonePrint this page

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *