ব্রেক্সিট আলোচনাকে শ্রদ্ধা জানান – ডোনাল্ড ট্রাস্ক


Share on Facebook0Tweet about this on TwitterShare on Google+0Email this to someonePrint this page

যুক্তরাজ্য ডেস্ক : ব্রেক্সিট আলোচনাকে শ্রদ্ধা জানানোর জন্য ব্রিটিশ প্রধানমন্ত্রী থেরেসা মে-র প্রতি আহ্বান জানিয়েছেন ইউরোপিয়ান কাউন্সিলের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাস্ক। যুক্তরাজ্যের নির্বাচনের ফল প্রভাবিত করছে ইউরোপীয় ইউনিয়ন (ইইউ); ব্রিটিশ প্রধানমন্ত্রীর এমন অভিযোগের একদিন পর টাস্ক এ মন্তব্য করলেন। শুক্রবার ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য গার্ডিয়ান খবরটি শিরোনাম প্রতিবেদন হিসেবে প্রকাশ করেছে।

ডোনাল্ড টাস্ক সতর্ক করে বলেছেন, যদি এ ধরনের আবেগ লাগামহীন ছড়াতে থাকে তাহলে ব্রিটেনের ইইউ থেকে বেরিয়ে যাওয়ার প্রক্রিয়া থেমে যেতে পারে।

ব্রাসেলসে এক সংবাদ সম্মেলনে ডোনাল্ড টাস্ক বলেন, এই আলোচনা অবশ্যই কঠিন। শুরুর আগেই যদি আমরা তর্কাতর্কি শুরু করি তাহলে তা শেষ করা অসম্ভব হয়ে পড়বে। এটা এত গুরুত্বপূর্ণ যে আবেগকে দূরে রাখা দরকার। উভয় পক্ষের কয়েক মিলিয়ন মানুষের জীবন ও স্বার্থ জড়িত।

টাস্ক আরও বলেন, আলোচনা সফল করার জন্য আমাদের এখন প্রয়োজন মনোযোগ, পারস্পরিক শ্রদ্ধা ও সর্বোচ্চ কল্যাণের প্রত্যাশা।থেরেসা অভিযোগ করেছিলেন, ইউরোপিয়ান রাজনীতিকরা ব্রিটেনের সাধারণ নির্বাচনের ফলকে প্রভাবিত করার চেষ্টা করছেন। এর মধ্য দিয়ে তারা ব্রিটেনের জন্য হুমকি হয়ে উঠছেন। বেলজিয়ামে বৈঠকরত ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) নেতাদের ‘ব্রাসেলসের আমলারা’ উল্লেখ করে থেরেসা মে এ কথা বলেন।থেরেসা মে আরও অভিযোগ করেন ইউরোপীয় ইউনিয়নের কেউ কেউ চায় না ব্রেক্সিট আলোচনা সফল হোক।

সূত্র: দ্য গার্ডিয়ান।

Share on Facebook0Tweet about this on TwitterShare on Google+0Email this to someonePrint this page

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *