জেমস স্বপন পেরিজের মৃত্যুতে নির্মূল কমিটির শোক


Share on Facebook0Tweet about this on TwitterShare on Google+0Email this to someonePrint this page

প্রেস রিলিজ ডেস্ক
সত্যবাণী

লন্ডন:  সুপরিচিত মানবাধিকার কর্মী, একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি, যুক্তরাজ্য কমিটির সদস্য জেমস স্বপন পেরিজের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে সংগঠনের যুক্তরাজ্য শাখা। এক যুক্ত বিবৃতিতে যুক্তরাজ্য নির্মূল কমিটির নেতৃবৃন্দ সদ্য প্রয়াত জেমস পেরিজের আত্মার শান্তি কামনা করে বলেন, ‘পেরিজ ছিলেন অসাম্প্রদায়িক বাংলাদেশের স্বপ্নে বিভোর একজন মানবতাবাদী মানুষ। একাত্তরের যুদ্ধাপরাধীদের বিচারের দাবিতে গড়ে উঠা গণ আন্দোলনে ব্রিটেনের প্রতিটি কর্মসূচীতে তাঁর ছিলো সরব উপস্থিতি’। নেতৃবৃন্দ প্রয়াত জেমস স্বপন পেরিজের স্ত্রী ও একমাত্র সন্তানের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করে তাঁর আত্মার শান্তি কামনা করেন।

শোক বিবৃতিতে স্বাক্ষর করেন, যুক্তরাজ্য নির্মূল কমিটির  সভাপতি ইসহাক কাজল, কার্যকরী সভাপতি নূরুদ্দিন আহমেদ, সাধারণ  সম্পাদক জামাল খান, যুগ্ন সম্পাদক স্মৃতি আজাদ, সহ-সভাপতি হরমুজ আলী, সৈয়দ এনামুল ইসলাম, মতিয়ার চৌধুরী, নীলুফা ইয়াসমিন হাসান, সৈয়দ আনাস পাশা, অর্থ সম্পাদক শাহ  মুস্তাফিজুর রহমান বেলাল, সাংগঠনিক সম্পাদক রুবি হক, আন্তর্জাতিক সম্পাদক পুষ্পিতা গুপ্ত, তথ্য ও গবেষণা সম্পাদক আঞ্জুমানারা অঞ্জু, প্রেস ও প্রকাশনা সম্পাদক এনামুল হক, সাংস্কৃতিক  সম্পাদক সালমা আক্তার জোসনা ও কার্যকরী সদস্য ফখরুল ইসলাম ।

উল্লেখ্য গত ২৭ মে পশ্চিম লন্ডনের একটি হাসপাতালে মারা যান জেমস স্বপন পেরিজ। তিনি কিডনি ও মস্তিষ্কে রক্তক্ষরণে আক্রান্ত হয়ে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

জেমস পেরিজ নির্মূল কমিটি ছাড়াও বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খৃস্টান ঐক্যপরিষদ, সিপিআরএমবি এবং সেকুলার বাংলাদেশ আন্দোলনসহ বিভিন্ন সংগঠনের সাথে জড়িত ছিলেন। তিনি ব্যাক্তিগত জীবনে ধার্মিক একজন মানুষ হলেও আদর্শিক চেতনায় ছিলেন আপাদমস্তক অসাম্প্রদায়িক। বাঙালি খ্রিস্টান ফেলোশিপ ও বাংলাদেশ খ্রিস্টানএসোসিয়েশনের সাথেও জড়িত ছিলেন তিনি। হেইসে স্থানীয় ব্যাপটিস্ট চার্চের সাথেও ছিলো তাঁর সম্পৃক্ততা।

জেমস স্বপন পেরিজ সাউথ হলে বসবাস করতেন। মৃত্যুর সময় তার বয়স হয়েছিল ৪৭ বছর। মৃত্যুকালে তিনি সাত বছর বয়সী ছেলে এবং স্ত্রী বিথী অ্যাগনেস পেরিজসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন। বাংলাদেশে তার আদিবাড়ি মুন্সীগঞ্জে।

 

 

Share on Facebook0Tweet about this on TwitterShare on Google+0Email this to someonePrint this page

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *